বড় খবর

বিশ্বকাপে ‘না’ অস্ট্রেলিয়ার, বড় খবর ক্রিকেটে

চলতি বছরেই অক্টোবর-নভেম্বরে টি২০ বিশ্বকাপের আয়োজন করার কথা ক্রিকেট অস্ট্রেলিয়ার। তবে বর্তমান পরিস্থিতিতে তা কার্যত সম্ভব নয় বলেই মনে করছে ক্রিকেট সংস্থা।

আইসিসি এখনও নিশ্চিত করেনি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষে জানিয়েই দেওয়া হল, টি ২০ বিশ্বকাপ সম্ভবত এবার আয়োজন করা যাবে না। গতকালই ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইওর পদ থেকে সরিয়ে দেওয়া হয় কেভিন রবার্টসকে। চুক্তির ১৮ মাস আগেই কেভিন রবার্টসকে সরিয়ে দেওয়ার পর বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান কার্যনির্বাহী নিক হকলিকে এই পদে আনা হয়েছিল। তবে আপাতত অজি ক্রিকেট বোর্ডর চেয়ারম্যান আর্ল এডিংস জানিয়ে দেন, তিনিই আপাতত অন্তর্বর্তীকালীন সিইও-র দায়িত্ব সামলাবেন।

করোনা অতিমারীর কারণে সীমান্ত বন্ধ করে দেওয়ায় খেলাধুলাও আপাতত শিকেয়। এর জন্যই প্রবল আর্থিক ক্ষতির মুখে প্রায় প্রথমসারির খেলা সেই কারণেই তিন ক্রীড়া সংস্থার সিইও-কে বদলে ফেলা হল।

অস্ট্রেলিয়ার ক্রিকেট মরশুম সেই অর্থে কোনো কাটছাঁট না হলেও আর্থিক ক্ষতির মুখে সিএ। তাই ক্রিকেটার থেকে সংস্থার কর্মীদের বেতন কমানো হয়েছে। চলতি বছরেই অক্টোবর-নভেম্বরে টি২০ বিশ্বকাপের আয়োজন করার কথা ক্রিকেট অস্ট্রেলিয়ার। তবে বর্তমান পরিস্থিতিতে তা কার্যত সম্ভব নয় বলেই মনে করছে ক্রিকেট সংস্থা।

ভিডিও কনফারেন্সে আর্ল এডিংস জানান, “বিশ্বকাপ আয়োজন করা কার্যত সমস্যার। যে সমস্ত দেশ করোনার বিরুদ্ধে লড়ছে সেই ষোল দেশ থেকে ক্রিকেটার এনে টুর্নামেন্ট আয়োজন করা অবাস্তব এক ধারণা।” তিনি আরো জানিয়েছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে আইসিসিকে বিকল্প কিছু বিষয়ে জানানো হয়েছে। আগামী মাসেই আইসিসি নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

তিনি আরো জানান, “বিশ্বের সমস্ত খেলার মত ক্রিকেটও বেশ তাৎপর্যপূর্ণ পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। আর করোনা মহামারী অনিশ্চয়তা ছুঁড়ে দিয়েছে। গোটা ক্রিকেট সমাজই আক্রান্ত হয়েছে। কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং ভবিষ্যতেও নেওয়া হতে পারে। যাতে ক্রিকেট বর্তমানে এবং ভবিষ্যতে সুরক্ষিত থাকতে পারে।”

মহিলাদের বিশ্বকাপ সফলভাবে আয়োজন করার নেপথ্যে ছিলেন চিফ একজিকিউটিভ নিক হকলে। তিনি জানান, স্থানীয় আয়োজক কমিটির সদস্যরা এখনো মহামারীর বিরুদ্ধে লড়াই করে চলেছে।

জানা গিয়েছে, টি২০ বিশ্বকাপ আয়োজন করার বদলে ক্রিকেট অস্ট্রেলিয়া আপাতত ভারত সফর আয়োজন করতে মরিয়া। এই সিরিজ থেকে সম্প্রচার বাবদ বেশ কিছু টাকা পকেটে ঢুকবে দুই দেশের ক্রিকেট বোর্ডেই।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cricket australia says unlikely to happen t20 world cup

Next Story
না দেখার দেশে সুশান্ত, ভেঙে পড়লেন বিধস্ত ধোনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com