scorecardresearch

বড় খবর

লকডাউনের মধ্যেই জামিন ক্রিকেট খলনায়কের

হ্যান্সি ক্রোনিয়েকে জড়িয়ে ক্রিকেট বিশ্বের অন্যতম বড় গড়াপেটা কাণ্ডের প্রায় দু দশক হতে চলল। সেই কেলেঙ্কারির অন্যতম হোতা ক্রিকেট বুকি সঞ্জীব চাওলা এবার দিল্লি আদালত থেকে জামিনে মুক্তি পেলেন। বিশেষ বিচারক আশুতোষ কুমার ব্যক্তিগত দু লক্ষ টাকার বন্ড এবং দুজন জামিনদার রেখে জামিন দিলেন বুকিংয়ের কিংপিনকে। আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযুক্ত ব্যক্তি ইতিমধ্যেই ৭৬দিন […]

লকডাউনের মধ্যেই জামিন ক্রিকেট খলনায়কের
হ্যান্সি ক্রোনিয়েকে জড়িয়ে ক্রিকেট বিশ্বের অন্যতম বড় গড়াপেটা কাণ্ডের প্রায় দু দশক হতে চলল। সেই কেলেঙ্কারির অন্যতম হোতা ক্রিকেট বুকি সঞ্জীব চাওলা এবার দিল্লি আদালত থেকে জামিনে মুক্তি পেলেন।

বিশেষ বিচারক আশুতোষ কুমার ব্যক্তিগত দু লক্ষ টাকার বন্ড এবং দুজন জামিনদার রেখে জামিন দিলেন বুকিংয়ের কিংপিনকে।

আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযুক্ত ব্যক্তি ইতিমধ্যেই ৭৬দিন জেলে কাটিয়েছে। তদন্ত প্রক্রিয়ায় সম্পন্ন। পাশাপাশি আদালতের পক্ষ থেকে অভিযুক্তের হাতের লেখা ও কণ্ঠের নমুনা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশের ভাষ্য অনুযায়ী, লন্ডন থেকে ফেব্রুয়ারিতেই প্রত্যর্পণ করানো হয়েছিল চাওলাকে। তাঁর বিরুদ্ধে পাঁচটি ম্যাচে গড়াপেটা চালানোর অভিযোগ রয়েছে।

গড়াপেটা তদন্ত চলার সময়েই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার হ্যান্সি ক্রোনিয়ে বিমান দুর্ঘটনায় মারা যান। ২০০০ সালের ফেব্রুয়ারি-মার্চ মাসে দক্ষিণ আফ্রিকার ভারত সফরের সময় হ্যান্সি ক্রোনিয়েকে গড়াপেটায় জড়ানোয় মুখ্য ভূমিকা নিয়েছিলেন।

ব্রিটিশ আদালতের নথি অনুযায়ী, সঞ্জীব চাওলা দিল্লির একজন ব্যবসায়ী। ১৯৯৬ সালে বিজনেস ভিসা নিয়ে ভারত থেকে পাকাপাকি আস্তানা গাড়েন ব্রিটেন যুক্তরাষ্ট্রে। তারপর মাঝেমাঝেই ভারতে আসতেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cricket bookie sanjeev chawla granted bail by delhi high court