ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না একদম! সুপারস্টারকে বড়সড় টোপ দিল আয়ারল্যান্ড Sports: Cricket Ireland reportedly offered Sanju Samson to play for them | Indian Express Bangla

ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না একদম! সুপারস্টারকে বড়সড় টোপ দিল আয়ারল্যান্ড

বারবার ব্রাত্য জাতীয় দলের তারকাকে বড়সড় অফার করল আয়ারল্যান্ড

ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না একদম! সুপারস্টারকে বড়সড় টোপ দিল আয়ারল্যান্ড

জাতীয় দলের জার্সিতে নিয়মিত নন। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে বারবার বঞ্চিত থেকেছেন। টিম ইন্ডিয়ার সেট আপে দীর্ঘদিন ধরে থাকলেও প্ৰথম একাদশে খেলার সুযোগ জোটে না সঞ্জু স্যামসনের কাছে।

আইপিএল হোক বা ঘরোয়া ক্রিকেট সঞ্জুর ব্যাটে রানের বন্যা। তবু টিম ইন্ডিয়ার জার্সিতে কচিৎ দেখা যায় তাঁকে। অপেক্ষার প্রহর আর শেষ হয় না। তাঁর বঞ্চনায় সরব হয়েছেন শশী থারুরের মত রাজনৈতিক ব্যক্তিত্ব। এমনকি কাতারে ফুটবল বিশ্বকাপেও সঞ্জু স্যামসনের সমর্থকদের এই বঞ্চনার প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছে।

আরও পড়ুন: মেসি ভারতীয় ফুটবলার, জন্ম আসামে! ইতিহাস ঘেঁটে দুর্ধর্ষ তথ্য বের করলেন কংগ্রেস নেতা

বারবার ব্রাত্য সঞ্জুকেই এবার জাতীয় দলে খেলার জন্য ডাক পাঠাল আয়ারল্যান্ড। এমনটাই খবর ইনসাইড স্পোর্টসে। ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে নাকি বলা হয়েছে, তিন ফরম্যাটেই নিয়মিত সুযোগ দেওয়া হবে তাঁকে। যদি তিনি আয়ারল্যান্ডের প্রতিনিধিত্ব করেন তাহলে নেতৃত্বের ব্যাটনও দেওয়া হতে পারে তাঁকে।

ঘটনা হল, বিদেশের জাতীয় দলের হয়ে অংশগ্রহণ করতে হলে সঞ্জুকে ভারতীয় ক্রিকেটের সঙ্গে সংস্রব ছিন্ন করতে হবে। ভারতের ঘরোয়া ক্রিকেট, জাতীয় দল থেকে অবসর নেওয়ার পরেও আইপিএলের লোভনীয় চুক্তি ছাড়তে হবে। অতীতে উন্মুক্ত চাঁদ যেমন মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলের হয়ে খেলার জন্য ভারতীয় ক্রিকেটের সঙ্গে যোগাযোগ ছিন্ন করেছেন। যদিও সেই প্রতিবেদনে বলা হয়েছে, সঞ্জু এই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন সবিনয়ে।

আরও পড়ুন: টাইব্রেকার মিস করে বিশ্বকাপ ফাইনালে হার! ফ্রান্সের কালো ফুটবলারদের দেশে ফিরতেই তুলোধোনা

ধারাবাহিকভাবে ভালো খেলা সত্ত্বেও চলতি বছরের টি২০ স্কোয়াড থেকে বাইরে রাখা হয় তারকাকে। এমনকি তাঁর আগে এশিয়া কাপেও বাদ পড়তে হয়েছিল তাঁকে। নিউজিল্যান্ডে ভারতের ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকলেও একটি ম্যাচেও প্ৰথম একাদশে খেলার সুযোগ হয়নি তাঁর। চলতি বাংলাদেশ সিরিজেও উপেক্ষিত রয়েছেন তিনি। টি২০ বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা সিরিজে সুযোগ পেয়েছিলেন। প্ৰথম ম্যাচে সঞ্জু ৮৬ করলেও ভারত জেতেনি। পরের দুই ম্যাচে সঞ্জু করেছিলেন যথাক্রমে ৩০ এবং ২।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cricket ireland reportedly offered sanju samson to play for them

Next Story
কোন আনন্দে জাতীয় ছুটি? মেসিদের বিশ্বজয়কে তীব্র অপমান খোদ আর্জেন্টিনাতেই