‘টেবিলে নয়, যুদ্ধক্ষেত্রে আলোচনায় বসার সময় এসেছে’

স্বাধীন ভারতে ও গত কুড়ি বছরে উপত্য়কা প্রত্যক্ষ করল সবচেয়ে মারাত্মক উগ্রপন্থী হামলা। জঙ্গী গোষ্ঠী জইশ-এ-মহম্মদ এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে। শহীদদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন ভারতের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা।

By: Mumbai  Updated: February 15, 2019, 12:10:36 PM

ফের রক্তাক্ত হয়েছে ভূস্বর্গ। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরা এলাকায় গত বৃহস্পতিবার দুপরে ভয়াবহ আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণে মৃত্যু হয়েছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) অন্তত ৩৭ জন জওয়ানের। আহতের সংখ্যা অন্তত ৪০ ছাড়িয়েছে। যত সময় এগোচ্ছে সংখ্যা ক্রমেই বাড়ছে।

স্বাধীন ভারতে ও গত কুড়ি বছরে উপত্য়কা প্রত্যক্ষ করল সবচেয়ে মারাত্মক উগ্রপন্থী হামলা। জঙ্গী গোষ্ঠী জইশ-এ-মহম্মদ এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে। শহীদদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন ভারতের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। বিরাট কোহলি থেকে মিতালি রাজ, গৌতম গম্ভীর থেকে বীরেন্দ্র শেহওয়াগ প্রত্যেকেই এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন।

টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন কোহলি বললেন, ” পুলওয়ামার ঘটনায় আমি স্তম্ভিত। শহীদদের প্রতি আমার সমবেদনা। আহতদের জন্য দ্রুত আরোগ্য প্রার্থনা করছি।”

আরও পড়ুন: কুড়ি বছরে কাশ্মীরে সবচেয়ে প্রাণঘাতী জঙ্গী হামলা, মৃত কমপক্ষে ৩৭

অন্যদিকে সদ্য প্রাক্তন হওয়া গম্ভীর একেবারে রণংদেহী মেজাজেই টুইট করলেন। রাজনৈতিক বিষয় ও দেশের স্পর্শকাতর ইস্যুতেই বরাবরই স্ট্রেইট ব্যাটে খেলেন গম্ভীর। এবারও তাঁর ব্যতিক্রম হয়নি। তিনি সাফ বলেদিলেন, ” অনেক হয়েছে, টেবিলে নয়, যুদ্ধক্ষেত্রে আলোচনার সময় এসেছে।”

ভারতের মহিলা দলের ক্যাপ্টেন মিতালি গতকালও টুইট করেছেন। এদিনও টুইট করে নিজের বক্তব্য জানালেন। বিরাট দলের দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মাও সমবেদনা জানিয়েছেন।

শেহওয়াগের টুইট বরাবরই অন্যরকমের হয়। এদিনও সেই প্রতিফলই পাওয়া গেল তাঁর টুইটে। তাঁর একটাই বার্তা, “বদলে যাও, নয় তো পাল্টে দেব।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cricketers condemn pulwama terror attack75076

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং