scorecardresearch

বড় খবর

বিয়ে না করেই বান্ধবীর সঙ্গে সহবাস! সৌদিতে কড়া শাস্তিতে পড়তে পারেন রোনাল্ডো

বিয়ে না করেই জর্জিনার সঙ্গে সৌদিতে কীভাবে থাকবেন রোনাল্ডো

বিয়ে না করেই বান্ধবীর সঙ্গে সহবাস! সৌদিতে কড়া শাস্তিতে পড়তে পারেন রোনাল্ডো

সৌদি আরবের নিয়ম ভেঙেই বসবাস করতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং বান্ধবী জর্জিনা রদ্রিগেজ। দুজনে এখনও বিবাহ বন্ধনে আবদ্ধ নন। সৌদির নিয়ম অনুযায়ী, বিয়ে না করে পুরুষ-মহিলা একত্রে বসবাস করতে পারবেন না। একই ছাদের তলায় বিয়ে না করে বসবাস অপরাধ বলেই গণ্য হয়। যদিও জানা যাচ্ছে, সৌদি কর্তৃপক্ষ রোনাল্ডো জর্জিনা সম্পর্কের জন্য কোনও শাস্তির ব্যবস্থা করবে।

গত মাসেই ৩৭ বছরের মহাতারকা আল নাসেরে যোগ দিয়েছেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড অধ্যায় বিতর্কিতভাবে শেষ হয়ে গিয়েছিল। তারপর ফ্রি এজেন্ট হিসাবে রিয়েল মাদ্রিদের ডাকের অপেক্ষায় ছিলেন। তবে শেষমেশ বার্ষিক ২০০ মিলিয়ন মার্কিন ডলারের চুক্তির বিনিময়ে রোনাল্ডো যোগ দিয়েছেন সৌদির আল নাসের ক্লাবে।

আরও পড়ুন: এমবাপে ‘পালালেন’, মেসির জন্য হাততালি দিতে হাজির তবু ভাই ইথান, দেখুন PSG-র ভাইরাল ভিডিও

স্প্যানিশ নিউজ এজেন্সি ইএফই-র খবর অনুযায়ী, রোনাল্ডোর বিশ্বজনীন গ্রহণযোগ্যতা এবং মার্কেট ভ্যালুর জন্য সৌদি কর্তৃপক্ষ তাঁর বিবাহ-বহির্ভুত সম্পর্কের বিষয়ে ছাড় দিতে চলেছে। সেই নিউজ এজেন্সির তরফে একাধিক সৌদি আরবের আইনজীবীর সঙ্গে কথা বলা হয়েছে। একজন জানিয়েছেন, “বৈবাহিক চুক্তির বাইরের সম্পর্কে স্বীকৃতি দেয় না সৌদির আইন। তবে বর্তমানে সৌদি কর্তৃপক্ষ এই বিষয়ে চোখ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। কাউকেও শাস্তিও দেওয়া হয় না। অবশ্যই কোনও অপরাধের ক্ষেত্রে এই আইন প্রয়োগ করা হয়। সৌদি আরব কর্তৃপক্ষ বিদেশিদের ক্ষেত্রে সেভাবে নাক গলায় না। তবে এই আইনে এখনও বিবাহ বহির্ভুত সম্পর্কে একত্রে বসবাস শাস্তিযোগ্য অপরাধ।”

সেই হিসাবে, রোনাল্ডো এবং জর্জিনা যেহেতু এখনও বিয়ে করেননি, দুজনেই সৌদির নিয়ম ভাঙবেন।

২০১৬-য় রিয়েল মাদ্রিদে খেলার সময় জর্জিনা রদ্রিগেজের সঙ্গে রোনাল্ডোর মোলাকাত হয়। দুজনের একত্রে দুই সন্তান রয়েছে- বেলা এবং আলানা। রোনাল্ডোর আরও তিন সন্তান রয়েছে- ক্রিশ্চিয়ানো জুনিয়র, এভা এবং মাতেও। এদের মধ্যে এভা এবং মাতেও জমজ।

যাইহোক, সৌদির আল নাসেরের জার্সিতে রোনাল্ডোর অভিষেক বিলম্ব হতে চলেছে। কারণ আল নাসের স্কোয়াডে নিয়মের বেশি বিদেশি ফুটবলার নথিভুক্ত রয়েছে। সেই কারণে রোনাল্ডোর সঙ্গে এখনও সৌদির ক্লাব রেজিস্ট্রি করে উঠতে পারেনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cristiano ronaldo and georgina rodriguez to breach saudi arabs marital law by living together without marriage