বড় খবর

মানবিক রোনাল্ডো, করোনা মোকাবিলায় বেনজির অর্থ সাহায্য মহাতারকার

রোনাল্ডো সহ জুভেন্টাসের কোচ ও বাকি ফুটবলাররা নিজেদের বেতন থেকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার কম নিতে রাজি হলেন।

বেতন কমাতে রাজি হয়ে গেলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। করোনার থাবায় বিধস্ত ইতালি। গোটা বিশ্বে মৃত্যুর হার সবথেকে বেশি ইতালিতে। পাশাপাশি গোটা ইউরোপ জুড়েই করোনা মহামারীর আকার নিয়েছে। এমন অবস্থায় ইউরোপের অধিকাংশ ফুটবলার করোনা মোকাবিলায় বেতনে কাটছাঁট করছেন।

রোনাল্ডোর জুভেন্টাসও সেই পথে হাঁটল। রোনাল্ডো সহ জুভেন্টাসের কোচ ও বাকি ফুটবলাররা নিজেদের বেতন থেকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার কম নিতে রাজি হলেন। করোনা মোকাবিলায় এই অর্থ খরচ করা হবে।

ক্লাবের তরফে জানানো হয়েছে ফুটবলারদের চার মাসের বেতন জমানো হয়েছে। তিন সপ্তাহ আগে সিরি এ র খেলা বন্ধ হয়ে গিয়েছে। তারপরেই ফুটবলারদের সঙ্গে ক্লাবের এমন অভিনব চুক্তি করা হয়। জানা গিয়েছে নিজের বেতন থেকে প্রায় ১১ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি দান করে দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার। তিনি ই সিরি এ সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ফুটবলার।

জুভেন্টাসের অধিনায়ক জর্জিও চিয়েলিনি র অর্থনীতিতে ডিগ্রি রয়েছে। তিনি ই ফুটবলার ও ক্লাবের মধ্যে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করেন।

জুভেন্টাস নিজেদের প্রেস বিবৃতিতে বলে, চলতি মরশুম পুনরায় সূচি বদলানো নিয়ে ক্লাব ফুটবলারদের সঙ্গে কথাবার্তা বলবে। জুভেন্টাস সমস্ত ফুটবলারের ধন্যবাদ জানাতে চায় তাদের সাহায্যের জন্য।

এই মরশুমে ট্রফি জিতলেই টানা নয়বার খেতাব জিতে ফেলবে তারকা খচিত ক্লাব। এই মুহূর্তে লজিও র থেকে ১ পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে জুভেন্টাস।

আপাতত গোটা দেশে এপ্রিলের ৩ তারিখ পর্যন্ত লক ডাউন জারি রয়েছে। তবে সংশ্লিষ্ট মহলের আশঙ্কা এপ্রিল মাসের শেষ সপ্তাহ পর্যন্ত এই লক ডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে।

জুভেন্টাসের তিন ফুটবলার পাওলো দিবালা, মাতুইদি এবং ড্যানিয়েল রুগানি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

ইতালিতে এই মুহূর্তে ১ লক্ষের কাছাকাছি লোক করোনার প্রকোপে। কয়েকদিন আগে জুভেন্টাসের মালিক আগ্নেলি পরিবার ইতালি সরকারকে ১০ মিলিয়ন ইউরো দান করেছেন।

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cristiano ronaldo and juventus players agree temporary pay cut to combat covid 19 pandemic

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com