scorecardresearch

বড় খবর

ইউরোর সেরা দলে বাদ রোনাল্ডো! বাছাই দল নিয়েই উঠে গেল প্ৰশ্ন

ইউরোর সেরা দল থেকে বাদ পড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বাদের তালিকায় রয়েছেন হ্যারি কেন, রবার্ট লেওয়ানডস্কি, কেভিন ডি ব্রুইনের মত তারকারাও।

ইউরোর সেরা দলে বাদ রোনাল্ডো! বাছাই দল নিয়েই উঠে গেল প্ৰশ্ন

ইউরো শেষের পরেই টুর্নামেন্টের সেরা একাদশ বাছাই করে নেওয়া হল। আর সেখানেই বাদ পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সোনার বুটের মালিক হলেও তাঁকে বাদ দিয়ে গড়া হয়েছে ইউরোর সেরা একাদশ। মঙ্গলবারই উয়েফার তরফে ইউরোর সেরা একাদশ ঘোষণা করা হয়। সেখানেই রোনাল্ডোর সঙ্গে বাদ পড়েছেন কিলিয়ান এমবাপে, রবার্ট লেওয়ানডস্কির মত তারকারা। রয়েছেন পাঁচজন ইতালীয় ফুটবলার।

সেরা দলে যে আক্রমণভাগ বেছে নেওয়া হয়েছে সেখানে রহিম স্টার্লিংয়ের সঙ্গে রাখা হয়েছে ফ্রেডরিক চিয়েসাকে। সঙ্গে রয়েছেন বেলজিয়ামের রোমেলু লুকাকুও। কোয়ার্টার ফাইনালেই বেলজিয়াম হেরে যায় ইতালির কাছে।

আরো পড়ুন: ইউরোয় টাকার বৃষ্টি! চ্যাম্পিয়ন, রানার্স আপ হয়ে কত কোটি পেল ইতালি, ইংল্যান্ড

রোনাল্ডোর মতই পাঁচটি গোল করে ইউরোয় সোনার বুটের যুগ্ম মালিক হয়েছেন চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক শিক। তবে ইউরোর সেরা দল বাছাইয়ের বিশেষজ্ঞ প্যানেলের চোখ এড়িয়ে গিয়েছে প্যাট্রিক শিকের পারফরম্যান্স। ইউরোর সেরা দল বেছে নেওয়ার দায়িত্ব যে বিশেষজ্ঞ প্যানেলকে দেওয়া হয়েছিল সেখানে ছিলেন রবি কিন, ফাবিও কাপেলো, এস্তেবান ক্যাম্বিয়াসো এবং ডেভিড মোয়েস।

ইউরোয় সেরা ছয় গোলদাতার মধ্যে রয়েছেন একমাত্র রোমেলু লুকাকু। বেলজিয়ান তারকা স্ট্রাইকার চারটে গোল করেন টুর্নামেন্টে। গোটা টুর্নামেন্টে একটাও গোল করতে পারেননি এমবাপে। সুইজারল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি শ্যুট আউটেও গোল করতে পারেননি ফরাসি তারকা। তারপরেই শেষ ষোলো থেকে বিদায় ঘটে ফ্রান্সের।

বর্তমানে ফিফার ক্রমপর্যায়ে একনম্বর থাকা লেওয়ানডস্কি তিনটে গোল করলেও গ্রুপে পোল্যান্ড চতুর্থ স্থানে ফিনিশ করে। চার গোল করেও আবার সেরা একাদশে জায়গা পাননি ইংল্যান্ডের হ্যারি কেন। যদিও ইংল্যান্ড থেকে হ্যারি ম্যাগুয়ের এবং কাইল ওয়াকার রক্ষণে সুযোগ পেয়েছেন।

ইতালির তরফে বাছাই দলে জায়গা পেয়েছেন টুর্নামেন্টের সেরা তারকা জিয়ানুইজি দোনারুম্মা, ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি, লিওনার্দো স্পিনাজোলা এবং মিডফিল্ডার জর্জিনহো।

UEFA Euro 2020 Team of the Tournament:
গোলকিপার:
জিয়ানুইজি দোনারুম্মা (ইতালি)
ডিফেন্ডার:
কাইল ওয়াকার (ইংল্যান্ড), লিওনার্দো বোনুচ্চি (ইতালি), হ্যারি ম্যাগুয়ের (ইংল্যান্ড), লিওনার্দো স্পিনাজ্জলা (ইতালি)
মিডফিল্ডার:
পিয়ের এমিলে হজবার্গ (ডেনমার্ক), জর্জিনহো (ইতালি), পেদ্রি (স্পেন)
ফরোয়ার্ড:
ফ্রেডরিকো চিয়েসা (ইতালি), রোমেলু লুকাকু (বেলজিয়াম) এবং রাহিম স্টার্লিং (ইংল্যান্ড)

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cristiano ronaldo did not find place in euro best xi