বাইসাইকেল কিকে ঝলসালেন রোনাল্ডো, জুভেন্তাসের ফ্যানেরাও উঠে দাঁড়িয়ে হাততালি দিলেন

এদিন গোটা ম্যাচেই রোনাল্ডোকে বিদ্রুপ হজম করতে হয়েছে জুভেন্তাসের ফ্যানেদের থেকে। কিন্তু সিআর সেভেনের বাইসাইকেল গোল দেখার পরে তাঁরাই ১৮০ ডিগ্রি ঘুরে যান। এই ব্রহ্মাণ্ডের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলারকে উঠে দাঁড়িয়ে করতালিতে সাধুবাদ জানান।

Published: April 4, 2018, 10:58:15 AM

বাইসাইকেল কিকে অনবদ্য গোল করে তাক লাগিয়ে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার রাতে ফুটবলবিশ্বকে ফের একবার মোহিত করেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ জাদুকর। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচের প্রথম লেগে রিয়াল গুঁড়িয়ে দিল জুভেন্তাসকে। তুরিনে গিয়ে ৩-০ জয় ছিনিয়ে এনেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই ম্যাচেই জোড়া গোল করেছেন রোনাল্ডো। ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই রিয়ালকে এগিয়ে দেন তিনি। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে সেই অবিশ্বাস্য গোলটি করলেন রোনাল্ডো। যা দেখে অনেকে বলতে শুরু করে দিয়েছেন, এটাই সম্ভবত এই টুর্নামেন্টের ইতিহাসে সেরা গোল।

এদিন গোটা ম্যাচেই রোনাল্ডোকে বিদ্রুপ হজম করতে হয়েছে জুভেন্তাসের ফ্যানেদের থেকে। কিন্তু সিআর সেভেনের বাইসাইকেল গোল দেখার পরে তাঁরাই ১৮০ ডিগ্রি ঘুরে যান। আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে তাঁরা করতালিতে অভিনন্দিত করতে থাকেন তাঁকে। ম্যাচ শেষে এই ঘটনা প্রসঙ্গে রোনাল্ডো বলছেন, ” অ্যালায়েঞ্জ স্টেডিয়াম ( জুভেন্তাস স্টেডিয়াম এই নামেই মূলত পরিচিত) যেভাবে উঠে দাঁড়িয়ে করতালি দিয়ে আমাকে সাধুবাদ জানাল, তা অসাধারণ। জুভেন্তাসের ফ্যানেদের অনেক ধন্যবাদ। আমি ভীষণ খুশি হয়েছি। আমার কেরিয়ারে কখনও এরকম ঘটনা ঘটেনি।” রোনাল্ডো এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১০ ম্যাচে গোল করলেন, য একটা রেকর্ড।

নিচে ভিডিও-তে দেখে নিন রোনাল্ডোর গোলের পর কীভাবে জুভেন্তাস স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে হাততালি দিল-

রোনাল্ডোর দুরন্ত পারফরম্যান্সের ভূয়সী প্রশংসাও করলেন জুভেন্তাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ও দলের কিংবদন্তি গোলকিপার জিয়ানলুইজি বুঁফো। অ্যালেগ্রি ম্যাচের পর সাংবাদিকদের বললেন, ” আমার ছেলেদের কোনও দোষ দিতে পারব না। আমরা একটা অসাধারণ দল আর সম্ভবত বিশ্বের শ্রেষ্ঠ ফুটবলারের কাছে আটকে গেলাম। এরকম একটা দলের বিরুদ্ধে খেলার সময় অল্প হলেও ভাগ্যের সহায়তা লাগে, কোনও একটা খারাপ রাতেই রোনাল্ডোর সঙ্গে সাক্ষাত হওয়া বাঞ্ছনীয়। বুঁফো বললেন,” আমরা আগেও রোনাল্ডোকে দেখেছি, ও বরাবরই একজন এক্সট্রাঅর্ডিনারি চ্যাম্পিয়ন। ও আর মেসি একই সঙ্গে সর্বোচ্চ উচ্চতায় নিজেদের নিয়ে যাচ্ছে। রোনাল্ডো-মেসির সঙ্গে দিয়েগো মারাদোনা ও পেলের তুলনা করাই উচিত। ওরা যেভাবে ম্যাচের ভাগ্য গড়ে দিয়ে দলকে ট্রফি জেতাচ্ছে, তা এককথায় অসাধারণ।” চ্যাম্পিয়ন্স লিগে বরবার ঝলসে ওঠেন সিআর সেভেন। এককথায় এই টুর্নামেন্টের সম্রাট হয়ে গিয়েছেন তিনি। সর্বোচ্চ গোলদাতার মুকুটও তাঁর মাথাতেই শোভা পাচ্ছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cristiano ronaldo gets standing ovation from juventus fans

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement