ভারতীয় ক্লাবের বিরুদ্ধে নামতে পারেন রোনাল্ডো! বিরাট বড় ঘোষণা আসতে চলেছে বিশ্বকাপের পরেই Sports: Cristiano Ronaldo reportedly to sign for Saudi Arabian club Al Nassr will take part in AFC Champions League | Indian Express Bangla

ভারতীয় ক্লাবের বিরুদ্ধে নামতে পারেন রোনাল্ডো! বিরাট বড় ঘোষণা আসতে চলেছে বিশ্বকাপের পরেই

ভারতীয় ক্লাবের বিরুদ্ধে খেলার সম্ভবনা জোরালো রোনাল্ডোর পদক্ষেপে

ভারতীয় ক্লাবের বিরুদ্ধে নামতে পারেন রোনাল্ডো! বিরাট বড় ঘোষণা আসতে চলেছে বিশ্বকাপের পরেই

ইউরোপের ফুটবলে পাততাড়ি গুটিয়ে এবার এশিয়ান ফুটবলে নাম লেখাচ্ছেন ক্রিশ্চিয়ান রোনাল্ডো। এবার রোনাল্ডোকে খেলতে দেখা যাবে সৌদি আরবের আল নাসের ক্লাবে। স্প্যানিশ প্রচারমাধ্যম মার্কায় বলা হয়েছে, কথাবার্তা প্রায় চূড়ান্ত। চলতি বছরের শেষেই সরকারিভাবে সৌদি আরবের প্রো লিগে খেলা আল নাসেরে যাওয়ার কথা ঘোষণা করে দেওয়া হবে।

ম্যাঞ্চেস্টারে বিতর্কিত অধ্যায় শেষের পর চেলসির নাম ভেসে এসেছিল। তবে তা বাস্তবায়িত হয়নি। বায়ার্ন মিউনিখ-ও রোনাল্ডোকে সই করতে অস্বীকার করে। অলিভার কান নিজেই এই কথা কনফার্ম করেছেন।

আরও পড়ুন: CR7 নাকি CR37! রোনাল্ডোকে বিশ্বকাপ থেকে বাদ দেওয়ার দাবি এবার পর্তুগিজদেরই

বিশ্বে এই মুহূর্তে খুব কম ক্লাব-ই রোনাল্ডোকে যথোপযুক্ত বেতন দিয়ে রাখতে সক্ষম। জানা যাচ্ছে ধনকুবেরদের ক্লাব আল নাসেরে সিআরসেভেনের বার্ষিক বেতন হতে চলেছে ২০০ মিলিয়ন ইউরো।

ঘটনা হল, এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল নাসের প্রত্যেক মরশুমেই খেলে। সসি সূত্রে মহাদেশীয় এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে মহাতারকাকে।

ঘটনা হল এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ভারতীয় ক্লাবও অংশ নেয়। নতুন ফরম্যাটের এএফসি চ্যাম্পিয়ন্স লিগে প্ৰথমবার অংশগ্ৰহণ করেছিল এফসি গোয়া। এফসি গোয়া ছাড়াও এতদিন পর্যন্ত টুর্নামেন্টের ইতিহাসে মোট ১৪ ভারতীয় ক্লাব অংশগ্রহণ করেছে- মাইশোর স্টেট, বেঙ্গল, এফসি পাঞ্জাব পুলিশ, ইস্টবেঙ্গল, মোহনবাগান, সালগাঁওকর, জেসিটি, চার্চিল ব্রাদার্স, ডেমপো, পুণে, বেঙ্গালুরু এফসি, আইজল এফসি, মিনার্ভা পাঞ্জাব, চেন্নাই সিটি

আরও পড়ুন: অন্ডকোষ আঁকড়ে কুৎসিত অঙ্গভঙ্গি বিশ্বকাপে! কদর্য রাজনীতিতে ভয়াবহ বিতর্ক কাতারের মাঠে

১৯৬৯ সাল থেকেই এএফসি চ্যাম্পিয়ন্স লিগের বিভিন্ন ফরম্যাটে অংশগ্রহণ করে এসেছে ভারতের একাধিক।ক্লাব। ১৯৬৯, ১৯৭০ এবং ১৯৭১-এ এশিয়ার সর্বাধিক গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে অংশ নেয় যথাক্রমে মাইশোর স্টেট, বেঙ্গল এবং এফসি পাঞ্জাব পুলিশ। সেই সময় চ্যাম্পিয়ন্স লিগের নাম ছিল এশিয়ান চ্যাম্পিয়ন ক্লাব টুর্নামেন্ট। এর মধ্যে এতদিন সেরা পারফরম্যান্স ছিল মাইশোর স্টেট। ১৯৬৯-এ চতুর্থ স্থান পেয়েছিল মাইশোর। এরপরে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান অংশ নিয়েছে যথাক্রমে দু-বার এবং পাঁচবার।

নতুন ফরম্যাটের প্ৰথম দল হিসেবে মূলপর্বে খেলেছিল এফসি গোয়া। তার আগে বেঙ্গালুরু এফসি ২০১৫ এবং ২০১৭-য় খেললেও যোগ্যতাঅর্জনকারী পর্ব পেরিয়ে মূলপর্বে পৌঁছতে পারেনি।

চলতি বছরেই মুম্বই সিটি এফসি প্ৰথম দল হিসেবে মূলপর্বে জয়লাভের কৃতিত্ব গড়ে।

এবার এই টুর্নামেন্টে খেলবেন রোনাল্ডো। ভারতীয় কোনও ক্লাব যদি দুরন্ত পারফরম্যান্স করে, তাহলে রোনাল্ডোর মোকাবিলা করতে হতেই পারে। অন্তত সেরকম সম্ভবনা তৈরি হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cristiano ronaldo reportedly to sign for saudi arabian club al nassr will take part in afc champions league

Next Story
সুন্দরকে মাঠের মধ্যেই ব্যাপক গালি রোহিতের! ভারতীয় টিমের কদর্য রূপ ফাঁস সরাসরি, দেখুন ভিডিও