scorecardresearch

বড় খবর

মেসির সঙ্গে পাঙ্গা নিতে চেয়েছিলেন, সায় দেননি বন্ধু! রোনাল্ডো-মেন্ডেস সম্পর্ক শেষের পিছনেও কি LM10

রোনাল্ডো-মেন্ডেস সম্পর্ক শেষের পিছনেও নাকি মেসির হাত

মেসির সঙ্গে পাঙ্গা নিতে চেয়েছিলেন, সায় দেননি বন্ধু! রোনাল্ডো-মেন্ডেস সম্পর্ক শেষের পিছনেও কি LM10

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলার সময়েই বন্ধু এবং এজেন্ট জর্জে মেন্ডেসকে কার্যত চরম শর্ত দিয়ে বসেন রোনাল্ডো। বলে দেন, হয়ত চেলসি অথবা বায়ার্নের চুক্তি এনে দেওয়া হোক। নাহয়, তাঁদের সম্পর্কে ইতি ঘটবে। সেই ঘটনা ঘটেনি। রোনাল্ডোর আল নাসেরে যোগ দেওয়ার আগেই দুজনের সম্পর্কে ফুলস্টপ পড়ে যায়।

গত সিজনে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লিগ খেলার বাসনা নিয়ে রোনাল্ডো এজেন্ট মেন্ডেসকে বলেই দেন, “আমাকে হয়ত চেলসি অথবা বায়ার্নের সঙ্গে চুক্তি করে দাও আমার। নাহলে এখানেই সব শেষ।” এমনটাই জানিয়েছে স্প্যানিশ প্রচারমাধ্যম এল মুন্দো। এতে মেন্ডেস বলে দেন, “তুমি পুরো পাগল!” তিনি নিজেও চেষ্টা করেও ইপিএল এবং বুন্দেশলিগার দুই ক্লাবের তরফে সম্মতি আদায় করতে পারেননি।

আরও পড়ুন: রোনাল্ডোকে বিশ্বকাপে বাদ দেওয়া স্যান্তোস এবার দুর্ধর্ষ দেশের কোচ, সামলাবেন মেসির প্রবল প্রতিপক্ষকে

এল মুন্দো-য় আরও বলা হয়েছে, রোনাল্ডো-মেন্ডেসের ঝামেলা হয়েছিল রিয়েল মাদ্রিদ পর্বের পরেও। রিয়েল ছেড়ে ফ্রি এজেন্ট হিসাবে অন্য ক্লাবে যোগ দিতে চেয়েছিলেন, যাতে মেসির বেতনকে টেক্কা দিতে পারেন। তবে মেন্ডেস তাঁকে স্প্যানিশ ক্লাবেই থাকার পরামর্শ দেন। “রিয়েল মাদ্রিদে থাকলে তুমি সুরক্ষিত থাকবে। যদি ক্লাব ছাড়ো, পরিস্থিতি খারাপ হতে পারে।” এমনটাই পরামর্শ ছিল মেন্ডেসের।

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোয় রোনাল্ডোর জন্য ইউরোপের কোনও ক্লাব খোঁজায় খামতি রাখেননি। চেলসি এবং বায়ার্ন দুই ক্লাবই মহাতারকাকে পেতে আগ্রহী ছিল। তাঁর বিজ্ঞাপনী আবেদনের কথা মাথায় রেখে। এখন চেলসির বর্তমান ম্যানেজার টড বোহেলি সরাসরি রোনাল্ডোকে নেওয়ার বিষয়ে ইচ্ছাপ্রকাশ করেছেন। তবে এর আগে প্রাক্তন হয়ে যাওয়া টমাস টুখেল মোটেই সিয়ারসেভেনকে নিতে চাননি।

আরও পড়ুন: মেসির জন্য হিংসায় লুচির মত ফুলতেন রোনাল্ডো! স্পেন থেকে বিষ্ফোরক রিপোর্ট ফাঁস

বায়ার্ন মিউনিখের সিইও অলিভার কান নিজেও স্বীকার করেছেন ক্লাবের মধ্যে রোনাল্ডোকে নেওয়ার বিষয়ে আলোচনা হয়। তবে শেষ পর্যন্ত তিনি বলে দেন, রোনাল্ডো ক্লাবের দর্শনের সঙ্গে ঠিক খাপ খাচ্ছেন না। শেষ পর্যন্ত চেলসি এবং বায়ার্ন মিউনিখ সরে আসার পর মেন্ডেস চেষ্টা করেন আতলেতিকো মাদ্রিদ অথবা বরুসিয়া ডর্টমুন্ডে রোনাল্ডোকে সই করাতে।

তবে সেই প্রচেষ্টাও সফল হয়নি। তারপরেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যায় তাঁর বন্ধুর। সিআরসেভেনের ছেলেদের গডফাদার মেন্ডেস। এমনকি রোনাল্ডোর মা ডোনা দোলরেস বরাবর মেন্ডেসকে পরিবারের একজন বলেই স্নেহ করতেন। তবে সেই সম্পর্কই শেষ হয়ে গেল এবার।

আরও পড়ুন: ইতালিতে কুকীর্তি! চরম শাস্তির মুখে বিশ্বফুটবলে নিষিদ্ধ হওয়ার মুখে রোনাল্ডো

জানা যাচ্ছে, রোনাল্ডোর সঙ্গে আল নাসেরের চুক্তি হয়েছে তাঁর ব্যক্তিগত ম্যানেজার এবং ঘনিষ্ঠ বন্ধু রিক রেজুফের মাধ্যমে। গত রবিবার রোনাল্ডো শেষমেশ আল নাসেরের জার্সিতে অভিষেক ঘটিয়েছেন ইত্তেফাক এফসির বিরুদ্ধে। রোনাল্ডো গোল না পেলেও তাঁর দল জয় পেয়েছে ১-০ ব্যবধানে।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cristiano ronaldo threatens agent jorge mendes to get either contract of chelsea or bayern munich