Croatia vs England Score FIFA World Cup 2018: প্রথমবার বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া

Croatia vs England, FIFA World Cup 2018 Semi Final Score, Cro vs Eng : সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া।

By: Kolkata  Jul 12, 2018, 2:40:34 AM

FIFA World Cup 2018 Semi Final, Croatia vs England:  রাশিয়ার সেই চিড়িয়াখানার সেই বাঘের ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে মিলে গেল। ইংল্যান্ডকে হারিয়ে শেষ পর্যন্ত ইতিহাস তৈরি করে প্রথমবার বিশ্বকাপ ফাইনালের টিকিট কেটে ফেলল ক্রোয়েশিয়া। ম্যাচের আগে রাশিয়ার এক চিড়িয়াখানায় আজকের ম্যাচে যে ক্রোয়েশিয়াই জিতছে, তা ইঙ্গিত করেছিল একটি বাঘ। এদিনের নাটকীয় সেমিফাইনালের ম্যাচে বাঘের সেই ইঙ্গিতই সত্যি হয়ে গেল। দালিচের ছেলেদের কাছে হেরে ১৯৬৬ সালের ইতিহাসের পুনরাবৃত্তি ঘটানোর স্বপ্নভঙ্গ হল টিম সাউথগেটের।

এদিন ম্যাচের শুরু থেকে অবশ্য মাঠের রাজার ভূমিকায় দেখা গিয়েছিল হ্যারি কেনদের। খেলা শুরুর ৫ মিনিটের মাথায় ট্রিপিয়েরের গোলে এককদম এগিয়ে গিয়ে ক্রোয়েশিয়ার সঙ্গে ১-০ ব্যবধান তৈরি করে ফেলেন থ্রি লায়ন্সরা। শুরুর দিকে ইংরেজদের সাঁড়াশি চাপে খানিকটা বেসামালও হয়ে পড়েন ক্রোটরা। এরপর ৬৮ মিনিটের মাথায় ইভান পেরিসিচের গোল দিয়ে ঘুরে দাঁড়ায় ক্রোয়েশিয়া। ১-১ গোলে সমতা ফিরিয়ে নতুন উদ্যমে যেন খেলা শুরু করে ক্রোটরা। এরপর দু’দলের টানটান লড়াইয়ে শেষ পর্যন্ত অমীমাংসিত ভাবে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। অতিরিক্ত সময়ের প্রথমার্ধেও কেউ কাউকে এতটুকুর জন্য জায়গা না ছাড়লেও দ্বিতীয়ার্ধের শুরুতে ১০৯ মিনিটের মাথায় মান্দযুকিচের জয়সূচক গোলে ম্যাচ নিজেদের পকেটে পুরে নেয় টিম দালিচ। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি থ্রি লায়ন্সরা। শেষমেশ চমক দেখিয়ে প্রথমবার বিশ্বকাপের ফাইনালে পা রাখল ক্রোয়েশিয়া। আগামী রবিবার রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবেন মদ্রিচরা।

Croatia vs England  Score FIFA World Cup 2018: Read in English

2.09 AM: ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ইতিহাস তৈরি করে ফাইনালে ক্রোয়েশিয়া।

1.51 AM: গোওওওললল!!! অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধের শুরুতে চমক ক্রোয়েশিয়ার। ২-১ গোলে ইংল্যান্ডকে পিছনে ফেলে ফাইনালের যাওয়ার দৌড়ে এগিয়ে গেল টিম ক্রোয়েশিয়া।

1.45 AM: অতিরিক্ত সময়ের প্রথমার্ধের খেলা শেষ, এখনও অমীমাংসিত ম্যাচ, ইংল্যান্ড ১, ক্রোয়েশিয়া ১

1.26 AM: অতিরিক্ত সময়ের প্রথমার্ধের খেলা শুরু। ফাইনালে যেতে জিততে মরিয়া দু’দলই।

1.22 AM: অতিরিক্ত সময়ে গড়াল ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচ। খেলার ফল ১-১

1.06 AM: ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচে জমজমাট লুজনিকি স্টেডিয়াম

1.01 AM: গোল করে প্রত্যাঘাত করার পর বাড়তি অক্সিজেন নিয়ে নতুন উদ্যমে মাঠে ক্রোয়েশিয়া। যদিও একটুর জন্য দ্বিতীয় গোল হাতছাড়া দালিচের ছেলেদের।

12.56 AM: গোওওওললল!!! অবশেষে ইভান পেরিসিচের গোলে সমতা ফেরাল ক্রোয়েশিয়া, খেলার ফল ১-১

12.46 AM: গোলের পর বিয়ার বৃষ্টি ইংল্যান্ডে। বিয়ার নিয়ে উল্লাসে মাতলেন ইংরেজ সমর্থকরা।

12.42 AM: ম্যাচের কয়েক ঝলক

12.32 AM: দ্বিতীযার্ধের  খেলা শুরু। গোল করে সমতা ফেরাতে কি পারবে ক্রোয়েশিয়া? খেলার ফল ইংল্যান্ড ১, ক্রোয়েশিয়া ০

12.16 AM: প্রথমার্ধের খেলা শেষ, ইংল্যান্ড ১, ক্রোয়েশিয়া ০

12.08 AM: ৩৭ মিনিটের খেলা শেষ, ইংল্যান্ড ১, ক্রোয়েশিয়া ০, দ্বিতীয় গোল করতে আক্রমণাত্মক হ্যারি কেনরা। অন্যদিকে থ্রি লায়ন্সদের সাঁড়াশি আক্রমণে কিছুটা বেসামাল ক্রোয়েশিয়া।

11.51 PM: ২০ মিনিটের খেলা শেষে ইংল্যান্ড ১, ক্রোয়েশিয়া ০

11.36 PM: গোওওওললল!!! প্রথম ৫  মিনিটের মাথায় ট্রিপিয়েরে গোলে  ১-০ ব্যবধানে এগিয়ে গেল থ্রি লায়ন্সরা।

11.33 PM: দু’দলের ফ্যানদের উন্মাদনা


11.30 PM: কিক-অফ!

11.27 PM: দু’দেশের জাতীয় সংগীত পরিবেশন সমাপ্ত, এবার খেলা শুরুর অপেক্ষা।

11.18 PM: একনজরে দুই টিম

11.14 PM: কিছুক্ষণ পরেই শুরু ইংল্যান্ড-ক্রোয়েশিয়া লড়াই

রাশিয়া বিশ্বকাপে ৬টি গোল করে সোনার বুটের দৌড়ে এগিয়ে ইংল্যান্ডের হ্যারি কেন। এদিন আবারও কেনের গোলের অপেক্ষায় থাকবেন ইংরেজরা।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: Croatia vs England Score FIFA World Cup 2018: প্রথমবার বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া

Advertisement

ট্রেন্ডিং