বড় খবর

সমালোচনায় ছিন্নভিন্ন ধোনি! গাছ না কাটার বার্তা দিয়ে একী ভুল করলেন মহাতারকা

আইপিএল থেকে ফিরেই ধোনি স্ত্রী সাক্ষী এবং মেয়ে জিভাকে নিয়ে পাড়ি দিয়েছেন হিমাচল প্রদেশে। সেখানেই অতিমারীর মধ্যে মহাতারকা ক্রিকেটার সময় কাটাচ্ছেন।

সামাজিক বার্তা দিয়েছিলেন। আপাত নিরীহ অথচ জোরালো বার্তা। যেমনটা পরিবেশবিদরা যুগ যুগ ধরে বলে আসছেন। চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে মহেন্দ্র সিং ধোনির একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। যত কেলেঙ্কারি সেই ছবি ঘিরেই।

সিএসকের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা সেই ছবিতে দেখা যাচ্ছে, কাঠের এক ছোটখাটো কেবিনে দাঁড়িয়ে রয়েছেন স্বয়ং ধোনি। মেরুন রঙের টি শার্ট পরে হ্যান্ডলবার গোঁফ সমেত ধোনির মুখে হালকা হাসি।

তবে এই ছবিতেই অরণ্য ধ্বংস না করে গাছ লাগানোর বার্তা দেওয়া হয়েছে। ক্যাপশনে লেখা, “সঠিক চিন্তাভাবনা রোপন করছি।” তবে এই ছবিতেই সিএসকে এবং ধোনির বিরুদ্ধে উঠেছে অসংবেদনশীল হওয়ার অভিযোগ।

এমনিতে ধোনি নিজে সোশ্যাল মিডিয়ায় সক্রিয় নন। সাক্ষী ধোনি, সিএসকে কিংবা ফ্যান্স পেজের পোস্ট করা ছবিতেই ধোনির সাম্প্রতিক খবরাখবর পাওয়া যায়। অধিকাংশ ছবিতেই ধোনিকে দেখে সমর্থকরা হামলে পড়লেও সাম্প্রতিক ছবি অনেকটাই মিশ্র প্রতিক্রিয়া এনে দিয়েছে।

সিএসকের এই ছবি পোস্ট করার পরে মুহূর্তেই তা ভাইরাল। অনেকেই ধোনির নতুন লুকস-এর প্রশংসা করেছেন। নতুন ধরনের গোঁফ সমেত তাঁকে যে আরো মাচো লাগছে, তা-ও উৎফুল্ল ক্রিকেট সমর্থকরা স্বীকার করেছেন। তবে কাঠের কেবিনে দাঁড়িয়ে কীভাবে বৃক্ষরোপনের বার্তা দেওয়ার মত গুরুতর ‘অপরাধ’ করলেন, তা ভেবে পাচ্ছেন না নেটিজেনরা। তাই প্রশংসার সঙ্গেই ধোনিকে শুনতে হচ্ছে কড়া সমালোচনাও।

আইপিএল থেকে ফিরেই ধোনি স্ত্রী সাক্ষী এবং মেয়ে জিভাকে নিয়ে পাড়ি দিয়েছেন হিমাচল প্রদেশে। সেখানেই অতিমারীর মধ্যে মহাতারকা ক্রিকেটার সময় কাটাচ্ছেন। হিমাচল প্রদেশের রত্নারির মিনা বাঘ হোমে তোলা হয়েছে সাম্প্রতিক ছবি। কাঠের কেবিনে ধোনির দাঁড়িয়ে থাকা ছবিতে পরিবেশ রক্ষার বার্তা দিয়ে সমালোচিত হওয়ার পরে মুখ খুলেছেন সেই ফার্ম হাউসের মালিক। তিনি জানিয়েছেন, সেই কেবিন বানানো হয়েছে নষ্ট হওয়া কাঠ দিয়ে। শীতে আগুন জ্বালানোর জন্য জড়ো করা হয়েছিল সেই কাঠ। বাতিল কাঠ দিয়েই বানানো সেই কেবিন।

অনেক ধোনি ভক্তই প্রিয় তারকাকে ডিফেন্ড করার জন্য মুখ খুলেছেন, তবে অধিকাংশই এমএসের সমালোচনায় মুখর। সোশ্যাল মিডিয়ায় ধোনিকে ট্রোলিং খুব বিরল ঘটনা হলেও, এবার দেখা গেল সেই চিত্রও।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Csk captain ms dhoni faces backlash after his picture in wooden cabin used to convey message of tree planting

Next Story
কোহলিকে কুকুরের সঙ্গে তুলনা! চূড়ান্ত অসভ্যতায় দাউদাউ বিতর্কে নিউজিল্যান্ড মিডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com