বড় খবর

চেন্নাই ড্রেসিংরুমে একাধিক ‘ধোনি’ আছে, গুপ্তকথা ফাঁস করলেন ডুপ্লেসিস

আইপিএলের ইতিহাসে সিএসকেই একমাত্র দল যারা প্রতিটি সংস্করণের প্লে অফ পর্বে যোগ্যতা অর্জন করেছে। এর পাশাপাশি ২০১০ ও ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতে চেন্নাই সুপার কিংস।

শুধু একা ধোনি নন। সিএসকে ড্রেসিংরুম একাধিক ক্রিকেটারের মগজাস্ত্রের উপর নির্ভর করে আছে। এমনটাই জানালেন, ধোনির চেন্নাই সতীর্থ ফাফ ডুপ্লেসিস। জিম্বাবোয়ের পেসার পমি ব্যাংগোয়ার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ সেশনে এসেছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার। সেখানেই তিনি জানান, “চেন্নাই বলতেই যেটা আমার অভিজ্ঞতা তা হল, একটা শান্তশিষ্ট ড্রেসিংরুম। দলে একাধিক মাথা খাটানোর মত ক্রিকেটার রয়েছেন।”

বহু বছর ধরে সিএসকের জার্সিতে খেলছেন প্রোটিয়াজ তারকা। এখন সিএসকে পরিবারের অবিচ্ছেদ্য অংশ হয়ে গিয়েছেন তিনি। শুধু ব্যাটিং বা ফিল্ডিংই নয়, ধোনির অনুপস্থিতিতে সিএসকেকে নেতৃত্বও দিয়েছেন। তিনি এদিন বলছিলেন, “সিএসকে ড্রেসিংরুমের একটা আত্মবিশ্বাস রয়েছে যে কেউ না কেউ কঠিন পরিস্থিতিতে ম্যাচ আমাদের অনুকূলে নিয়ে আসবে। প্রত্যেকবার তাই আলাদা আলাদা ক্রিকেটার নায়ক হয়ে ওঠেন। দলের জয়ে প্রত্যেকেই অবদান রাখেন। এটা একটা আত্মবিশ্বাস যা আমরা বছরের পর বছর করে চলেছি।”

২০০৮ সালে আইপিএলের আবির্ভাবলগ্ন থেকে তিনবার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। ২০১০ ও ২০১১ এর পরপর দুবার শিরোপা যেতে ধোনির নেতৃত্বাধীন সিএসকে। এরপর দুবছর নির্বাসন পর্ব কাটিয়ে ২০১৮ এ ফের একবার চ্যাম্পিয়ন হয় তারা। ট্রফি জয়ের পরিসংখ্যান বিচারে একমাত্র মুম্বইয়ের থেকেই পিছিয়ে সিএসকে।

আইপিএলের ইতিহাসে সিএসকেই একমাত্র দল যারা প্রতিটি সংস্করণের প্লে অফ পর্বে যোগ্যতা অর্জন করেছে। এর পাশাপাশি ২০১০ ও ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতে চেন্নাই সুপার কিংস।

এর আগে আইপিএলের ১৩তম উদযাপন দিবস উপলক্ষে সেরা ক্যাপ্টেন হিসাবে বেছে নেওয়া হয়েছিল ধোনি ও রোহিতকে যুগ্মভাবে।ইন্ডিয়ান্স ধারাবাহিকতায় বাকিদের থেকে অনেক এগিয়ে। মুম্বই যেখানে চারবারের টুর্নামেন্ট চ্যাম্পিয়ন সেখানে চেন্নাইকে তিনবার ট্রফি এনে দিয়েছেন ধোনি। সেই কারণেই সেরাদের তালিকায় ছিলেন ধোনি-রোহিত দুজনেই।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Csk has more than one thinking cricketers reveals faf du plessis

Next Story
শচীনের ছেলেও কি স্বজনপোষণের সুবিধা পান, জবাব প্রাক্তন তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com