বড় খবর


২২.৯ থেকে কমে হাতে মাত্র ১৯.৯ কোটি! নিলামের আগে ঘুম উড়ল সিএসকের

সামান্য বাজেট নিয়ে স্মিথের জন্য নিলামে চেন্নাই কতটা লড়তে পারবে তা নিয়েই প্রশ্ন। স্মিথের বেস প্রাইস মাত্র ২ কোটি। বেতন ১২.৫ কোটি ছিল রাজস্থান রয়্যালসে।

২২.৯ কোটি নয়, সিএসকের মানি ব্যাগে পরে রয়েছে মাত্র ১৯.৯ কোটি। সিএসকে আসন্ন নিলামে কেনা বেচার বাজারে নামবে সাতজন ক্রিকেটারকে নেওয়ার জন্য। এর মধ্যে একজন বিদেশিকে টার্গেট করবে চেন্নাই। তবে চেন্নাইয়ের গ্র্যান্ড ছোলা হোটেলে আইপিএলের নিলামে মাত্র ১৯.৯ কোটি টাকায় কীভাবে বড় ক্রিকেটার দলে নিতে সমর্থ হয় সেটাই দেখার।

সিএসকে নিলামের আগে ছয়জন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে- কেদার যাদব (৭.৮ কোটি), মুরলি বিজয় (২ কোটি), শ্যেন ওয়াটসন (রিটায়ার্ড, ৪ কোটি), মনু সিং (২০ লাখ), হরভজন সিং (২ কোটি), পীযুষ চাওলা (৬.৭ কোটি)। সবমিলিয়ে ২২.৯ কোটি।

আরো পড়ুন: ধোনির ‘সতীর্থ’ বঙ্গ পেসারে নজর কেকেআরের! নিলামের লড়াইয়ে আরসিবি, কিংসরাও

তবে এই টাকা নিয়ে নিলামে নামতে পারবে না সিএসকে। কারণ নিলামের আগেই রাজস্থান রয়্যালস থেকে অল ক্যাশ ডিল-এ সিএসকে ট্রেড ইন করেছে রবিন উথাপ্পাকে। অর্থাৎ যে পরিমান অর্থ উথাপ্পা রাজস্থান রয়্যালসে পেতেন সেই অর্থই চেন্নাইয়ে পাবেন তিনি। উথাপ্পার বেতন ৩ কোটি হওয়ায় সেই অর্থ বিযুক্ত হয়ে চেন্নাইয়ের হাতে মাত্র ১৯.৯ কোটি।

সিএসকের নিলাম স্ট্র্যাটেজি:
নিলামে একজন টপ অর্ডার ব্যাটসম্যান নেওয়ার জন্য ঝাঁপাবে সিএসকে। গত মরশুমে সিএসকেকে টপ অর্ডারের ধারাবাহিক ব্যর্থতা ভুগিয়েছে। শ্যেন ওয়াটসন প্রত্যাশিতভাবে জ্বলে উঠতে পারেননি। আর সেই জন্যই সিএসকের টার্গেট স্টিভ স্মিথ অথবা ডেভিড মালান। স্মিথকে কিনতে পারলে চেন্নাইয়ের সমস্যা অনেকটাই মেটে। স্মিথ তিন নম্বরের আদর্শ ব্যাটসম্যান। প্রয়োজনে যে কোনো পজিশনে খেলতে স্বচ্ছন্দ।

সেক্ষেত্রে ফাফ ডুপ্লেসিসের সঙ্গে রুতুরাজ গায়কোয়াড ওপেন করবেন। তিনে স্মিথ নামার পর চার পাঁচ এবং ছয় নম্বরে নামবেন আম্বাতি রাইডু, রায়না, রবীন্দ্র জাদেজা। এবং সাতে ধোনি স্বয়ং।

তবে প্রশ্ন হল, সামান্য বাজেট নিয়ে স্মিথের জন্য নিলামে চেন্নাই কতটা লড়তে পারবে তা নিয়েই। স্মিথের বেস প্রাইস মাত্র ২ কোটি। তাঁর শেষবারের বেতন ১২.৫ কোটি টাকা এবার নিলামে ছাপিয়ে যেতে পারে। স্মিথকে জালে তুলতে না পারলে তাঁর ব্যাক আপ হিসাবে ডেভিড মালানকে টার্গেট করবে ধোনির দল। বর্তমানে আইসিসি টি২০ ক্রমতালিকায় একনম্বরে রয়েছেন মালান। আইপিএলে তিনি এখনো পরীক্ষিত নন, তবে হার্ড হিটিং ক্ষমতার জন্য যেকোনো ফ্র্যাঞ্চাইজির ফেভারিট তিনি। কে বলতে পারে এবার সবথেকে বেশি টাকা পাওয়া প্যাট কামিন্সের রেকর্ড ভেঙে দেবেন না ডেভিড মালান কিংবা স্টিভ স্মিথ!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Csk ipl 2021 auction planning purse steve smith

Next Story
কৃত্রিম অক্সিজেন ছাড়াই সুস্থ, সকালে বেশ খোশমেজাজে মহারাজ, জানালো অ্যাপোলো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com