IPL-এ কলঙ্কের এক শেষ CSK-র! সেরার সেরা তিন তারকাকে বাদ দেওয়ার পথে ধোনিরা

চূড়ান্ত হতাশাজনক পারফরম্যান্স মেলে ধরেছে সিএসকে। একের পর এক হারে গতবারের চ্যাম্পিয়নরা কার্যত বিধ্বস্ত।

IPL-এ কলঙ্কের এক শেষ CSK-র! সেরার সেরা তিন তারকাকে বাদ দেওয়ার পথে ধোনিরা

মুম্বইয়ের মত সিএসকেও এবার আইপিএলে শোচনীয় ব্যর্থ। এই নিয়ে টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয়বার প্লে অফের আগেই ছিটকে যেতে হয়েছে চেন্নাইকে। ধোনি এবং জাদেজার নেতৃত্বের একের পর এক চড়াই উতরাই পেরিয়ে আইপিএল অভিযান শেষ করে করেছে সিএসকে।

জাদেজা অধিনায়ক হিসেবে মরশুম শুরু করেছিলেন। তবে তারকা অলরাউন্ডারের নেতৃত্বে সিএসকে ৮ ম্যাচে মাত্র দুটোয় জিতেছিল। ধোনি যে সময় নেতৃত্বের দায়িত্ব নিয়েছিলেন, সেই সময় চেন্নাইকে প্রতিটি ম্যাচে জিততে হত। তবে তা হয়নি। আগেভাগে চেন্নাই ছিটকে যাওয়া নিশ্চিত করেছে।

আরও পড়ুন: শাস্ত্রীর দখলে দুর্মূল্য ‘জাতীয় সম্পত্তি’! হঠাৎ ফাঁস হয়ে গেল সেই ছবি

ধোনি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, তিনি ২০২৩ আইপিএল খেলবেন। এবং প্ৰথম ম্যাচ থেকেই দলের অধিনায়ক থাকবেন। তবে হতাশাজনক পারফরম্যান্সের পর সিএসকে স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন করতে পারে। ২০২৩ আইপিএলের নিলামের আগে এই তিন তারকাকে ছেড়ে দেওয়ার পথে হাঁটতে পারে চেন্নাই। অন্তত, এমনটাই বলা হচ্ছে টাইমস নাও-য়ের প্রতিবেদনে।

আম্বাতি রায়ডু: পরের মরশুমে সিএসকে স্কোয়াডে জায়গা না-ও পেতে পারেন আম্বাতি রায়ডু। নিলাম থেকে ৬.৭৫ কোটি টাকা খরচ করে সিএসকে তারকা ব্যাটসম্যানকে কিনেছিল। তবে তিনি মোটেই ব্যাট হাতে নজর কাড়তে পারেননি। মরশুম শেষ করেছেন মাত্র ২৭৪ রান করে।

রায়ডু নিজের পারফরম্যান্সে হতাশ হয়ে একসময় মরশুমের মাঝপথে অবসর ঘোষণা করে ফেলেছিলেন। যদিও সেই সিদ্ধান্ত পরে পরিবর্তন করে নেন। ব্যাট হাতে ব্যর্থতার জেরে রায়ডুকে রিলিজ করতে পারে চেন্নাই। সুযোগ দেওয়া হতে পারে উঠতি কোনও তারকাকে।

ক্রিস জর্ডন: ক্রিস জর্ডনের ওপর নিলামে আস্থা রেখেছিল চেন্নাই। কেনা হয়েছিল ৩.৬০ কোটিতে। তবে একদমই ব্যর্থ ইংল্যান্ডের এই অলরাউন্ডার। গোটা টুর্নামেন্টে ৭৭ বলে বিলিয়েছেন ১৩৫ রান। ১০.৫২ ইকোনমি রেটেই প্রমাণ কতটা খারাপ বোলিং করেছেন তিনি। লিগের গ্রুপ পর্বে জর্ডন গুজরাট টাইটান্সের বিরুদ্ধে শেষ ওভারে ১৩ রান ডিফেন্ড করতে পারেননি। তারপরে প্ৰথম এগারোয় বাদ পড়েন। আসন্ন নিলামের আগে তাঁর বাদ পড়া একপ্রকার পাকা।

রবিন উথাপ্পা: লিগের শুরুটা যথারীতি ভালো করেছিলেন কর্ণাটকী এই ব্যাটসম্যান। তবে ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। শেষ পাঁচ ম্যাচের চার ইনিংসে উথাপ্পা মাত্র তিন রান করতে পেরেছিলেন। রুতুরাজ গায়কোয়াড এবং ডেভন কনওয়ে সিএসকের দুই ওপেনার হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করে ফেলেছেন। তাই টপ অর্ডারে উথাপ্পাট জায়গা পাওয়ার সম্ভাবনা খুব ক্ষীণ। নতুন কোনও তরুণ তারকাকে সুযোগ দিতে উথাপ্পাকে ছেড়ে দেওয়ার পথে হাঁটতে পারে চেন্নাই।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Csk likely to release ambati rayudu chris jordan robin uthappa ahead of next year ipl auction

Next Story
ফুটবলই একমাত্র ধ্যান-জ্ঞান, জাগলিংয়ে গিনেস রেকর্ডের স্বপ্ন গুমার বিপাশার