CSK vs DC Live Cricket Score Highlights: দলের স্কোর একশোও হলো না, লজ্জার হার দিল্লির

IPL 2019 CSK vs DC Highlights: ১৮০ করতে নেমে যা খেল দেখাল দিল্লি ক্যাপিটালস, তাকে লজ্জাজনক ছাড়া আর কিছু বলা যায় না। ৫১-১ থেকে ৯৯ অল আউট - চমৎকৃত চিপক। 

By: Chennai  May 2, 2019, 12:42:54 PM

Chennai Super Kings vs Delhi Capitals Highlights: দিল্লিকে গুঁড়িয়ে দিয়ে ফের পয়েন্ট টেবলের শীর্ষে উঠে এল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ১৭৯ তাড়া করতে গিয়ে দিল্লি এক সময় ছিল ৫৯-১। সেখান থেকে অভাবনীয় ব্যাটিং বিপর্যয়ে শেষ নয় উইকেটের দফারফা ৪০ রানের মধ্যে ! ইমরান তাহিরের শিকার চার, জাদেজার তিন। তেরো ম্যাচে চেন্নাই এখন ১৮ পয়েন্টে, দিল্লির ১৬। একটা ম্যাচ বিশ্রামের পর ধোনি নেতৃত্বে ফিরতেই হলুদ জার্সির চেন্নাই ফের জয়ের সরণিতে।

দিল্লি-চেন্নাই দুই দলই আট ম্যাচ জিতে ১৬ পয়েন্ট পকেটস্থ করে চলে গিয়েছে প্লে-অফে। আজ লড়াই ছিল শীর্ষে থেকে লিগ শেষ করার। সেই লড়াইয়ে কয়েকশো মাইলের ব্যবধানে আজ বিজয়ী চেন্নাই। এবার হয়তো বা কিছুটা আত্মসমীক্ষার প্রয়োজন সৌরভ গাঙ্গুলি-রিকি পন্টিংয়ের।

Live IPL 2019: CSK vs DC Playing 11Highlights:

Live Blog

Live IPL 2019: CSK vs DC Playing 11 live Scorecard

23:17 (IST)01 May 19
১০০ হলো না দিল্লির

খেল খতম! তাহিরের উইকেট নম্বর চার! অমিত মিশ্র কট বিহাইন্ড, ৯৯ রানে গুটিয়ে গিয়ে ৮০ রানে লজ্জার হার দিল্লির। প্লে অফ পর্ব শুরুর আগে এই বিপর্যয় চিন্তায় রাখবে পন্টিং-সৌরভকে। তেরো ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ফের লিগ টেবলের শীর্ষে ধোনির টিম।

23:12 (IST)01 May 19
পড়ে রইল তলানি

উইকেট নম্বর নয়! সুচিথ রান আউট ওয়াটসনের ডাইরেক্ট থ্রো-তে। ৯৬-৯। গ্যালারি খালি হচ্ছে দ্রুত, ঘরের টিমের জয়ে ফেরার সাক্ষী থেকে বাড়ি ফেরার পথে চিপকের জনতা। ম্যাচ কুড়ি ওভার অবধি গড়ালে অবাকই হতে হবে।

23:08 (IST)01 May 19
মাহি কা কামাল

৬ ওভারে ৯১ চাই দিল্লির, হাতে দুটো উইকেট। ম্যাচের ফলাফল কী হতে যাচ্ছে, আন্দাজ করার জন্য কোন পুরস্কার নেই। আগের ম্যাচে ধোনি খেলেননি, চেন্নাই হেরেছিল। এম এস ডি ফিরতেই ফের স্বমহিমায় চেন্নাই সুপার কিংস, যারা কোন অঘটন না ঘটলে লিগ টেবলের শীর্ষে থাকবে কোয়ালিফায়ার-পর্ব শুরু হওয়ার আগে।

23:06 (IST)01 May 19
দিল্লির দুর্দশা!

শুরুটা দারুণ করেও অভাবনীয় ব্যাটিং বিপর্যয় দিল্লির। ৫১-১ থেকে ৮৫-৮! নিয়মরক্ষার খেলা চলছে এখন। জাদেজা-তাহিরের স্পিনে অসহায় আত্মসমর্পণ করল দিল্লির মিডল অর্ডার। দু'জনের ঝুলিতেই তিনটে করে উইকেট। এক এবং অদ্বিতীয় মহেন্দ্র সিং ধোনি দুটো স্টাম্প করলেন চিতাবাঘের ক্ষিপ্রতায়। লড়লেন শুধু শ্রেয়স আয়ার, যিনি ফিরলেন ৪৪ করে। বড় ব্যবধানে হারতে চলেছে দিল্লি। গ্যালারিতে হলুদ পতাকার ঢেউ। হুইসল পোড়ু!

22:11 (IST)01 May 19
ধাওয়ান-আয়ার আগুনে ফর্মে

চার ওভার ব্যাট করে ৩৪ রান তুলে ফেলল দিল্লি। শিখর ধাওয়ান আর শ্রেয়াস আয়ার কিন্তু দুরন্ত ছন্দে আছেন। চেন্নাইয়ের বোলারদের রেয়াত করছেন না তাঁরা। ধোনি চাইছেন দ্রুত উইকেট তুলে ম্যাচের রাশ নিজের হাতে রাখতে। দিল্লিকে নাহলে থামানো কঠিন হয়ে যাবে।

22:00 (IST)01 May 19
শুরুতেই পৃথ্বী আউট

প্রথম ওভারেই উইকেট তুলে নিল চেন্নাই। দীপক চাহারের বলে ক্যাচ আউট হয়ে গেলেন পৃথ্বী শ। সুরেশ রায়নার হাতে চার রানে জমা পড়়ে গেলেন তিনি। দিল্লি আট রান তুলল। এরকম শুরুই চেয়েছিলেন ধোনি। কিন্তু এখনও ধাওয়ান রয়েছেন ক্রিজে। শ্রেয়াস আয়ারও ব্যাটে-বলে ভাল কানেক্ট করতে পারেন।

21:39 (IST)01 May 19
ইনিংস ব্রেক!

ধোনি ধামাকায় (২২ বলে ৪৪) চেন্নাই তুলল ১৭৯ রান।

21:33 (IST)01 May 19
চেন্নাইয়ের ইনিংসের শেষ ওভার

১০ বলে ২৫ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হলেন জাদেজা। মরিস কট অ্যান্ড বোল্ড করলেন। রায়ডু আর ধোনির হাতে শেষ ওভার রয়েছে। রায়ডু এসেই চার দিয়ে শুরু করছিলেন। ১৯ ওভারের শেষ বলটা মরিস নো করে বসলেন, ধোনি এক হাতে পুল করে ছক্কা হাঁকালেন। ১৯ ওভারের শেষে চেন্নাই তুলল ১৫৮। ২০ ওভারে স্ট্রাইকে থাকবেন মাহি। চিপক শুরু হয়ে গিয়েছে ধোনি...ধোনি রব।

21:25 (IST)01 May 19
চেন্নাইয়ের হাতে শেষ ২ ওভার

ধোনি-রায়না যথাসাধ্য চেষ্টা করছেন যত সম্ভব রান তোলা যায়। কিন্তু দিল্লির বোলাররাও এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। ১৮ ওভার শেষে চেন্নাই তুলল ১৪০ রান। শেষ ২ ওভারে অন্তত পক্ষে ৩০টা রান আরও যোগ করতে চাইবেন এই দুই ব্যাটসম্যান।

21:10 (IST)01 May 19
ফিফটির ফিফটি করে আউট রায়না

৩৭ বলে ৫৯ রান করে ফিরলেন রায়না। এদিন  টি-২০ কেরিয়ারে ৫০ নম্বর অর্ধ-শতরানের স্বাদ পেলেন তিনি। ১৫ ওভারে চেন্নাই ৩ উইকেট হারিয়ে ১০২ রান তুলল। তাদের হাতে আর অন্তিম ৫ ওভার। বলাই বাহুল্য ধোনি-জাদেজা এই শেষে কয়েকটা ওভারে রান ছাড়া আর কিছুই ভাববেন না। কারণ চেন্নাইয়ের স্কোরবোর্ডে রান একেবারেই স্বস্তি দেওয়ার মতো নয়। এখন দেখার এই দুই ব্যাটসম্যান কত দূর নিয়ে যেতে পারেন দলকে।

21:04 (IST)01 May 19
ফাফ আউট, ধোনি নামলেন

অক্ষর প্যাটেলের বলে তুলে মারতে গিয়ে ক্য়াচ আউট হয়ে গেলেন ফাফ (৪১ বলে ৩৯)। ১৪ ওভারে ৮৮ রান তুলল চেন্নাই। আর আজ দলের পরিস্থিতি বুঝেই তিনে নেমে আসলেন ধোনি। যে টাচে তিনি এই মরসুমে আছেন তাঁর হাত থেকে শেষ ৬ ওভারে আগুনে ব্যাটিং দেখার প্রত্যাশায় চিপক। ধোনির সঙ্গে আছে তাঁর বহু ম্যাচের পার্টনার রায়নাও।

20:57 (IST)01 May 19
রায়না-ফাফের ওপর চাপ বাড়ছে

১৩ ওভারে ৮১ রান উঠল। চিপক কিন্তু রায়না-ফাফের খেলায় খুশি হতে পারছে না। কারণ তাঁরা কাঙ্খিত রানটা রোটেট করতে পারছেন না।  চেন্নাইও এ বিষয়টা নিয়ে ভাববে যে, এখানে প্রথমে ব্যাট করে ১৪০-এর আশেপাশে রান ওঠে। কিন্তু অল্প রান করেও দিল্লিকে চাপে রাখা যাবে কি না! এক বা দুই রান নয়, এখন চার-ছক্কায় খেলার সময় এসেছে। রায়নারা যত তাড়াতাড়ি বুঝবেন দলের জন্য ভাল। অন্যদিকে দিল্লি রাবাদাকে না-পেয়েও ভাল বলই করছে।

20:43 (IST)01 May 19
১০ ওভার শেষ

১০ ওভারের খেলা শেষ হয়ে গেল। চেন্নাই  এক উইকেট হারিয়ে তুলল ৫৩  রান।  চেন্নাইয়ের হাতে আম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি ও জাদেজার মতো ব্যাটসম্যানরা রয়েছে। অন্তিম ১০ ওভারে  চেন্নাইকে কিন্তু অনেকটাই রান তুলতে হবে। কারণ দিল্লির ঝুলিতে সব দুর্দান্ত ব্যাটসম্যানরাই রয়েছেন। যাঁদের কাছে রান তাড়া করাটা সমস্য়ার নয় খুব একটা।

20:28 (IST)01 May 19
পাওয়ার প্লে শেষ

রায়না আর ফাফ চেষ্টা করছেন রানের গতি বাড়াতে। তাঁদের ব্যাটে সেই প্রয়াস স্পষ্ট। প্রথম ছ ওভারে চেন্নাই ২৭ রান তুলল। আপাতত এই দুই ব্যাটসম্যান চাইবেন একটা লম্বা পার্টনারশিপ গড়তে। অন্তত তাঁরা একটা মঞ্চ গড়ে দিতে চাইবে চেন্নাইয়কে। ওদিকে খেলার মাঝেই পন্থ আর রায়না খুনসুঁটিতে মাতছেন। রায়নার রাস্তা আটকে দিচ্ছেন পন্থ। এ জন্যই আইপিএল ক্রিকেটের সবচেয়ে মজাদার সংস্করণ। যেখানে খেলার সঙ্গেই থাকে বিনোদনের হাজারো উপকরণ। এমনিই এই টুর্নামেন্ট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ হয়নি।

20:16 (IST)01 May 19
ওয়াটসনের সেই পুরনো অসুখ

শেন ওয়াটসন এদিন শুরু থেকেই খোঁড়াচ্ছিলেন। ম্যাচের চতুর্থ ওভারে সুচিতের বলে বড় শট মারতে গিয়ে উইকেটটা দিয়ে এলেন তিনি। অক্ষর প্যাটেলের হাতে ডিপ মিড উইকেটে ধরা পড়ে গেলেন। আপাতত সুরেশ রায়না আর ফাফের কাঁধে দায়িত্ব। দেখেতে দেখতে চার ওভার হয়ে গেল। চেন্নাই মাত্র ৭ রান তুলতে পারল। তাও হারিয়ে ফেলল এক উইকেট। চেন্নাই পাওয়ার-প্লে সেভাবে কাজে লাগাতে পারে না কখনই। শেষের দিকেই তারা আগুন জ্বালায়। কিন্তু এই রানও প্রত্য়াশিত নয়।

20:04 (IST)01 May 19
বোল্টের মাপা বোলিংয়ে শুরু খেলা

চিপক বরাবরই স্পিনার সহায়ক। এখানে টস জিতে প্রথমে বল করাই শ্রেয়। দিল্লিও সেই পথে হাঁটল। কিন্তু টসের সময় ধোনি বলেছিলেন যে, তিনি টস জিতলে আজ প্রথমেই ব্যাট করবে। কেন তিনি এমনটা বললেন সেটা হয়তো সময় উত্তর দেবে। কিন্তু ট্রেন্ট বোল্টের প্রথম ওভারে সেভাবে সুবিধা করতে পারল না চেন্নাই। শেন ওয়াটসন আর ফাফের ওপেনিং জুটিতে এল মাত্র একটি রান। পাওয়ার-প্লের আর ৫ ওভার বাকি রয়েছে।

19:49 (IST)01 May 19
রাবাদাকে ছাড়াই খেলবে দিল্লি, নেই ইশান্তও

আজ ধোনির সঙ্গেই প্রত্যাশা মতো ফাফ ও জাদেজা ফিরলেন। স্যান্টনার, বিজয়, শোরে বসছেন। দেখতে গেলে চেন্নাইয়ের কোর টিমটাই আজ খেলছে। অন্যদিকে দিল্লি তাদের এই মরসুমের স্টার বোলারা কাগিসো রাবাদাকে পাচ্ছে না আজ। খেলছেন না ইশান্ত শর্মাও। চোটের সমস্যা রয়েছে তাঁদের। বিশ্রাম দেওয়া হয়েছে। ট্রেন্ট বোল্ট ফিরলেন। খেলবেন বাঁ-হাতি স্পিনার জে সুচিতও। ছবিতে দেখে নিন দুই দলের প্লেয়ারদের।

19:33 (IST)01 May 19
ধোনি ফিরলেন দলে, এটাই সবচেয়ে বড় খবর

চোটকে দূরে সরিয়ে ফের একবার মাঠে ধোনি। দিল্লির বিরুদ্ধে প্রত্যাবর্তন করলেন তিনি। শ্রেয়স আয়ারের সঙ্গে টস করলেন ধোনিই। যদিও টস হারলেন ধোনি। দিল্লি প্রথমে বল করবে।  এমনটাই  সিদ্ধান্ত শ্রেয়াস আয়ারের। ধোনি বললেন তিনি টস জিতলে তিনি ব্যাটই করতেন। পাশাপাশি এও জানালেন যে,  একটু দুর্বলতা রয়েছে তাঁর। ধোনির মতে আন্তর্জাতিক ক্রিকেটে কেউই একশ শতাংশ ফিট থাকে না। এই নিয়েই চলতে হয়।

19:15 (IST)01 May 19
মাঠে ধোনি, তিনি কি নামবেন?

ধোনি কিন্তু জার্সি গায়েই মাঠে নেমে পড়েছন। সতীর্থদের সঙ্গে কথা বলছেন। যদিও ওয়ার্ম-আপ করছেন না তিনি। খানিক বল করে নিলেন।  এখন চিপক আশা করছে তাঁদের হিরো আজ মাঠে নামবেন। এখনও ধোনির নামা নিয়ে অনিশ্চয়তা রয়ে যাচ্ছে। একটু পরেই সেই ধোঁয়াশা কাটবে। হাতে চেন্নাইয়ের প্লেয়ার লিস্ট পাওয়ার অপেক্ষা শুধু। ধোনিকে দিল্লির প্র্যাকটিসে গিয়ে শিখর ধাওয়ান. ঋষভ পন্থ ও পৃথ্বী শদের সঙ্গে চুটিয়ে গল্প করতেও দেখা গেল।

19:04 (IST)01 May 19
একটু পরিসংখ্যানে চোখ রাখা যাক

  • আইপিএলে চেন্নাই-দিল্লি এখনও পর্যন্ত ১৯ বার মুখোমুখি হয়েছে। ১৩ বার জিতেছে চেন্নাই। ৬ বার জয় পেয়েছে দিল্লি। 
  • আজ ফাফ দু প্লেসিস কেরিয়ারের ২০০ নম্বর টি-২০ ম্যাচটি খেলবেন।
  • ডোয়েন ব্র্যাভো আর এক উইকেট পেলেই টি-২০ ফর্ম্যাটে উইকেটের ট্রিপল-সেঞ্চুরি করে ফেলবেন। আর এই স্টেডিয়ামে তাঁর চলে আসবে ৫০টি টি-২০ উইকেট
  • সুরেশ রায়না যদি আজ আর একটি অর্ধ-শতরান করতে পারেন তাহলে টি-২০ ক্রিকেটে ফিফটি-র ফিফটি করে ফেলবেন।

মঙ্গলবার বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচটি। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী শুধুই প্রকৃতির দাপট দেখেনি। মাঠ হাতে অল্প সময়ের মধ্যেই আগুন জ্বালিয়েছেন রাজস্থানের স্পিনার শ্রেয়াস গোপাল। আর এই ম্য়াচের পরেই সরকারি ভাবে বিরাটদের আইপিএলে বিদায়ঘণ্টা বেজে গেল।

Web Title:

Csk vs dc live cricket score updates in bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
বড় সিদ্ধান্ত
X