CWG 2018: চক দে ইন্ডিয়া! হকির সেমিফাইনালে টিম ইন্ডিয়া

মঙ্গলবার কমনওয়েলথ গেমসে  হকির সেমিফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। এদিন ভারত তাদের মহাদেশীয় প্রতিদ্বন্দ্বী মালয়েশিয়াকে ২-১ হারিয়ে শেষ চারের টিকিট পাকা করেছে।  

By: Updated: April 10, 2018, 01:42:52 PM

মঙ্গলবার কমনওয়েলথ গেমসে  হকির সেমিফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। এদিন ভারত তাদের মহাদেশীয় প্রতিদ্বন্দ্বী মালয়েশিয়াকে পুল-বি’র ম্যাচে ২-১ হারিয়ে শেষ চারের টিকিট পাকা করেছে। গোল্ড কোস্টে দেশের জার্সিতে জোড়া গোল করেছেন হরমনপ্রীত সিং।
বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে নামবে ভারত। তারা চাইবে গ্রুপের শীর্ষে থেকেই শেষ করতে। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি না-হওয়ারই চেষ্টা করবে তারা। এই মুহূর্তে তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে মনপ্রীত সিং অ্যান্ড কোং। পুলের শীর্ষ দুই দলই সেমিফাইনাল খেলবে। ফলে ভারত-ইংল্যান্ড ম্যাচে যাই ফল হোক না কেন, দুই দলই শেষ চারে খেলতে পারবে।
এখনও পর্যন্ত কমনওয়েলথে ভারত তিনটি ম্যাচ খেলেছে। এর মধ্যে দুটিই জিতেছে টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে ভারত চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে ২-২ ড্র করেছে। দ্বিতীয় ম্যাচে ভারত ৪-৩ হারিয়েছে ওয়েলসকে। মঙ্গলবার অর্থাৎ  আজ মালয়েশিয়াকে হারিয়েই সেমিফাইনালে উঠে গেল ভারত।

এদিন ম্যাচের তিন মিনিটে পেনাল্টিতে দুরন্ত গোল করে ভারতকে এগিয়ে দেন হরমনপ্রীত। এক গোলে এগিয়ে থেকে প্রায় সারাক্ষণ ম্যাচের রাশ নিজেদের হাতেই রাখে ভারত। মালয়েশিয়ার রক্ষণকে  রীতিমতো চাপে রাখে তারা। আক্রমণাত্মক স্টাইলেই ম্যাচে নিজেদের আধিপত্য বজায় রাখছিল ভারত। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই মালয়েশিয়া খেলায় সমতা ফিরিয়ে আনে। ১৬ মিনিটে ফয়জল সারি দুর্দান্ত গোল করে স্কোরলাইন ১-১ করেন। রক্ষণ চেরা পাস থেকে ওয়ান-টু-ওয়ান পরিস্থিতিতে গোলকিপার পিআর শ্রীজেশকে পরাস্ত করেন ফয়জল। এরপরে বলের দখলে ভারত এগিয়ে ছিল ঠিকই, কিন্তু মালয়েশিয়ার রক্ষণে আঘাত হানতে ব্যর্থ হচ্ছিলেন তাঁরা। কিন্তু ম্যাচের ৪৪ মিনিটে ভারতকে এগিয়ে দেন হরমনপ্রীত। দুর্দান্ত ড্র্যাগ-ফ্লিকে বাঁ-দিকের টপ কর্নার থেকে পেনাল্টিতে গোল করেন তিনি। ম্যাচ শেষের বাঁশি বাজার আগে পর্যন্ত ভারতের বিরুদ্ধে মালয়েশিয়া লড়াই চালিয়ে গিয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। এখনও পর্যন্ত কমনওয়েলথ গেমসে ভারতীয় পুরুষ হকি দল সোনা পায়নি। ভারতের দুটি রুপো (২০১০ ও ২০১৪) রয়েছে এই টুর্নামেন্ট। এবার দেখার ভারত সোনা ছিনিয়ে আনতে পারে কি না!

মালয়েশিয়ার বিরুদ্ধে ভারতের দল

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cwg 2018 india win 2 1 against malaysia qualify for semis

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X