বড় খবর

করোনা আতঙ্ক, চার বছর পিছিয়ে গেল যুব অলিম্পিক

এই প্রথমবার অলিম্পিক আফ্রিকার কোনো দেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বাখ এই সিদ্ধান্ত নেওয়ার পরে জানিয়েছেন, নির্দিষ্ট সূচি মেনে এই টুর্নামেন্ট আয়োজন করলে অনেক ওয়ার্কলোড সমস্যা হয়ে যেত।

অলিম্পিক পিছিয়ে গিয়েছে এক বছর। এবার সেই পথেই হাঁটল যুব অলিম্পিক। ২০২২ সালে সেনেগালের ডাকারে আয়োজিত হওয়ার কথা ছিল অলিম্পিকের এই ছোটদের সংস্করণ। সেই অলিম্পিকই এবার পিছিয়ে গেল চার বছর। ২০২৬ সালে এই অলিম্পিক হবে একই ভেন্যুতে। করোনা ভাইরাসের প্রকোপের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

 

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি টমাস বাখ এদিন জানিয়ে দেন এই বিষয়। তিনি আরো জানান, সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি সালের সঙ্গে এই বিষয়ে দু-দিন আগেই ফোনে একপ্রস্থ আলোচনা হয়েছে তাঁর।

এই প্রথমবার অলিম্পিক আফ্রিকার কোনো দেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বাখ এই সিদ্ধান্ত নেওয়ার পরে জানিয়েছেন, নির্দিষ্ট সূচি মেনে এই টুর্নামেন্ট আয়োজন করলে অনেক ওয়ার্কলোড সমস্যা হয়ে যেত। কারণ টোকিও অলিম্পিক পিছিয়ে গিয়েছে ২০২১ এ। বেইজিংযে শীতকালীন অলিম্পিক হওয়ার কথা ২০২২ এর ফেব্রুয়ারিতে। বাখ বলছিলেন, “সবমিলিয়ে তিন বছরের মধ্যেই পাঁচটা অলিম্পিক আয়োজন করতে হত আমাদের। এই খবর হয়ত অনেক পতিশ্রুতিমান এথলিটদের কাছে হতাশাজনক। তবে আশা করি তাঁরা আমাদের পরিস্থিতি বুঝবেন।”

আইওসি-র বিবৃতিতে আরো বলা হয়েছে, “আয়োজনগত চ্যালেঞ্জের কারণে এই সিদ্ধান্ত নিতে হল।”

Web Title: Dakar youth olympics for 4 years

Next Story
করোনা নিয়ম লঙ্ঘন, সরাসরি দল থেকে বাদ আর্চার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com