ডারবানে চলল ‘স্টেইনগান’, পিছিয়ে গেলেন হরিয়ানা হ্যারিকেন

টেস্ট ক্রিকেটের সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় একে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি মুথাইয়া মুরলীথরন। ৮০০টি উইকেট রয়েছে তাঁর দখলে। এরপরে রয়েছেন ওয়ার্ন, কুম্বলে, অ্যান্ডারসন, ম্যাকগ্রা ও ওয়ালশ।

By: Updated: February 15, 2019, 02:16:42 PM

তিন ফর্ম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতেই দক্ষিণ আফ্রিকায় পা রেখেছে শ্রীলঙ্কা। গত বুধবার থেকে ডারবানের কিংসমিড ক্রিকেট গ্রাউন্ডে শুরু হয়েছে দু’ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। আর এই ম্যাচেই কামাল দেখালেন অভিজ্ঞ প্রোটিয়া পেসার ডেইল স্টেইন। ৩৫ বছরের পেসার ৪৮ রানে চার উইকুট তুলে দ্বীপরাষ্ট্রের ব্যাটিং লাইন-আপ ধসিয়ে দেন। ১৯১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। একই সঙ্গে স্টেইন ছাপিয়ে গিয়েছেন ভারতের কিংবদন্তি বোলার কপিল দেবকে।

এই টেস্টে নামার আগে স্টেইনের ঝুলিতে ছিল ৪৩৩টি উইকেট। কপিলের সংগ্রহে রয়েছে ৪৩৫টি টেস্ট উইকেট। স্টেইন চার উইকেট পাওয়ার সৌজন্যে শুধু কপিলকেই টপকে গেলেন না। স্পর্শ করলেন ব্রিটিশ পেসার স্টুয়ার্ট ব্রডকে। এই মুহূর্তে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে স্টেইন-ব্রড যুগ্মভাবে সপ্তম সর্বোচ্চ উইকেট শিকারি। দু’জনের ঝুলিতেই ৪৩৭টি করে উইকেট।

আরও পড়ুন: কপিল দেব পর্দায় গান গাইলে দর্শক মেনে নেবেন না: কবীর খান

টেস্ট ক্রিকেটের সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় একে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি মুথাইয়া মুরলীথরন। ৮০০টি উইকেট রয়েছে তাঁর দখলে। এরপরে রয়েছেন শেন ওয়ার্ন (৭০৮), অনিল কুম্বলে (৬১৯), জেমস অ্যান্ডারসন (৫৭৫), গ্লেন ম্যাকগ্রা (৫৬৩) ও কর্টনি ওয়ালশ (৫১৬)। প্রথম পাঁচের মধ্যে অ্যান্ডারসন ছাড়া বাকি সকলেই প্রাক্তনের তালিকায়। শুক্রবার অর্থাৎ আজ ডারবান টেস্ট তৃতীয় দিনে পা রেখেছে। শেষ পাওয়া খবর অনুযায়ী দক্ষিণ আফ্রিকা ১৯৮ রানে লিড করছে। তাদের হাতে রয়েছে ছয় উইকেট। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dale steyn breaks legendary kapil devs record with 4 wicket haul against sri lanka in 1st test75149

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং