বিরাট ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা, বিশ্বকাপে চলবে না ‘স্টেইনগান’

বিরাট ধাক্কা দক্ষিণ আফ্রিকা শিবিরে। চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের অভিজ্ঞ পেসার ডেইল স্টেইন। কাঁধের চোটে কাবু স্টেইন। তার পক্ষে আর এই টুর্নানেন্টে খেলা সম্ভব নয়। টুইট করে জানিয়ে দিল আইসিসি।

Dale Steyn ruled out of World Cup
বিরাট ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা, বিশ্বকাপে চলবে না 'স্টেইনগান'(ছবি-টুইটার/আইসিসি)
বিরাট ধাক্কা দক্ষিণ আফ্রিকা শিবিরে। চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের অভিজ্ঞ পেসার ডেইল স্টেইন। কাঁধের চোটে কাবু স্টেইন। তার পক্ষে আর এই টুর্নানেন্টে খেলা সম্ভব নয়। টুইট করে জানিয়ে দিল আইসিসি। স্টেইনের পরিবর্তে দক্ষিণ আফ্রিকা দলে সুযোগ পেলেন বাঁ-হাতি পেসার বেয়ুরান হেনরিক্স।

বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচেই হেরেছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারেননি স্টেইন। দলের  বিশ্ববন্দিত বোলিং লাইন আপে রয়েছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেহলুকোয়াও ও ক্রিস মরিস। প্রত্যেকেই প্রতিভাবান। কিন্তু ডেইল স্টেইনের অনুপস্থিতি ভুগিয়েছে প্রোটিয়াদের। পেস বোলিংয়ে নেতৃত্ব দেওয়ার কাউকে পায়নি তাঁরা। স্টেইনের পরিবর্তে এবার রাবাদাকে বোলিং বিভাগের পুরোধা হতে হবে।

এই নিয়ে দ্বিতীয়বার স্টেইন কাঁধে চোট পেলেন। সদ্যসমাপ্ত আইপিএলেও চোটের জন্য় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে তাঁর আইপিএল শেষ হয়েছিল আগেই। স্টেইনের পরিবর্তে আসা হেনরিক্স চলতি বছর জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে দেশের জার্সিতে অভিষেক করেন। বিশ্বাকাপের আগে মাত্র দু’টি ওয়ান-ডে ম্যাচই খেলেছেন তিনি। কিন্তু টি-২০ ক্রিকেটে তিনি দুরন্ত সফল। ১৮.৯৩-এর গড়ে ১৬টি উইকেট পেয়েছেন। পাকিস্তানের বিরুদ্ধেই তিনি সেঞ্চুরিয়নে কেরিয়ারের সেরা টি-২০ পারফরম্যান্স দিয়েছেন এখনও পর্যন্ত। ১৪ রানে চার উইকেট পেয়েছিলেন তিনি। ১৪০ কিমি-র বেগে বল করার ক্ষমতা রাখেন হেনরিক্স। বৈচিত্র্যের সঙ্গে রয়েছে সুইংও।

আগামিকাল ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের তৃতীয় ম্যাচ খেলতে নামবেন ফাফ দু প্লেসিসরা। শুধু স্টেইনই নয়, পেসার লুঙ্গি এনগিডিকেও পাবেন না তিনি। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য় এই ম্যাচে নামা হবে না তাঁর। ফলে দক্ষিণ আফ্রিকা ম্যাচে নামার আগে রীতিমত ব্যাকফুটে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dale steyn ruled out of world cup

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com