টি২০-র মতো পরিবেশ থাকবে ইডেনে, বলছেন ভেত্তোরি

বাংলাদেশের কাছে ইডেনে আসল চ্যালেঞ্জ হতে চলেছে ফ্লাডলাইটে গোলাপি বলের মোকাবিলা করার। তিনি বলছেন, দিনের বেলা গোলাপি বল সাধারণভাবেই ব্যবহার করে থাকে। তবে কৃত্রিম আলোয় গোলাপি বল কেমন ব্যবহার করে, সেটাই দেখার।

By:
Edited By: Subhasish Hazra Kolkata  Updated: November 20, 2019, 05:48:35 PM

টি২০ কিংবা ওয়ান ডে ক্রিকেটের মতো পরিবেশ থাকবে ইডেনে। কলকাতায় প্রথমবার অনুশীলন পর্ব সারার পরে বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেত্তোরি জানিয়ে দিলেন একথাই। অনুশীলন পর্ব সারার পরে ভেত্তোরি বলছেন, “ভারতীয় ক্রিকেটাররা এতটাই পরিচিত যে যেখানেই যাক না কেন, বিশাল সংখ্যক দর্শক অপেক্ষায় থাকে। কোহলি যখন ইডেনে ব্যাট করতে নামবেন, টি২০ ম্যাচের মতো পরিবেশ থাকবে। যদি এই ক্রিকেটাররা ছন্দে থাকেন, তাহলে এমন মায়াবি পরিবেশের তৈরি হবে, যা হয়তো টেস্ট ক্রিকেটে আগে কখনও ঘটেনি।”

বাংলাদেশের কাছে ইডেনে আসল চ্যালেঞ্জ হতে চলেছে ফ্লাডলাইটে গোলাপি বলের মোকাবিলা করার। তিনি বলছেন, “দিনের বেলা গোলাপি বল সাধারণভাবেই ব্যবহার করে থাকে। তবে কৃত্রিম আলোয় গোলাপি বল কেমন ব্যবহার করে, সেটাই দেখার। এখানে সূর্য বেশ কিছুটা তাড়াতাড়ি অস্ত যায়। সেই সময়েই গোলাপি বলের বিষয়ে সতর্ক থাকতে হবে।”

আরও পড়ুন দাদার মন্ত্রেই বাইশ গজে সাফল্য, বলছেন বাংলাদেশের শাহরিয়ার হোসেন বিদ্যুৎ

পাশাপাশি তাঁর সংযোজন, “গোলাপি বলে আমার অভিজ্ঞতা বলতে টিভিতে দেখা। গোধূলি লগ্নের সময়টা বেশ কিছুটা প্রলম্বিত। এই সময়টাই টেস্টের আকর্ষণীয় হতে চলেছে।”

আরও পড়ুন গোলাপি বলে দিন-রাতের টেস্ট: যা যা আপনি জানতে চান

বাংলাদেশের বোলাররাও গোলাপি বলে বল করতে মুখিয়ে রয়েছেন। এমনটাই বলছেন তিনি। তাঁর বক্তব্য, “দলের প্রথম চার বোলার গোলাপি বল হাতে দৌঁড়নোর জন্য তৈরি। এটা দারুণ একটা বিষয়। বলের গ্রিপ ঠিকমতো পাকড়ানো ফ্যাক্টর হতে চলেছে বোলারদের কাছে। কোকাবুরার গোলাপি বলের তুলনায় এসজি বল কিছুটা আলাদা। তবে এই টেস্টে প্রচুর দর্শক আসতে চলেছেন। এটা দল হিসেবে দারুণ মজাদার অভিজ্ঞতা হতে চলেছে।”

পাশাপাশি স্পিনাররাও যে বল হাতে ভূমিকা নিতে পারেন, তা-ও জানানো হচ্ছে। আরসিবি পরিবারে কোহলির প্রাক্তন কোচ জানাচ্ছেন, “গোলাপি বলে স্পিনারদের ভূমিকা কিছুটা খাটো করেই দেখা হয়। তবে স্পিন বোলাররা কিন্তু এই টেস্টে বড় ভূমিকা নিতে চলেছে। এসজি বলে স্পিনাররা সুবিধা পাবে। তাই ওরা এই বলে খেলার অভিজ্ঞতা উপভোগ করবে।”

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Daniel vettori speaks about eden gardens atmosphere after first training session

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X