বড় খবর

হিন্দু বলেই বৈষম্য়ের স্বীকার তিনি, আখতারের অভিযোগ সত্য়ি, জানালেন দানিশ কানেরিয়া

কিংবদন্তি ফাস্টবোলার বিস্ফোরক অভিযোগ এনেছেন পাকিস্তান দলের বিরুদ্ধে। একটি টিভি শো-তে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস জানিয়েছেন যে, দানিশ কানেরিয়া হিন্দু বলে পাক সতীর্থরা তাঁর সঙ্গে এক টেবিলে খেতেন না।

Danish Kaneria on mistreatment in Pakistan for being a Hindu

কিংবদন্তি ফাস্টবোলার বিস্ফোরক অভিযোগ এনেছেন পাকিস্তান দলের বিরুদ্ধে। একটি টিভি শো-তে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস জানিয়েছেন যে, দানিশ কানেরিয়া হিন্দু বলে পাক সতীর্থরা তাঁর সঙ্গে এক টেবিলে খেতেন না।

এমনকী কানেরিয়া ভিন ধর্মের বলেই তাঁর সঙ্গে বৈষম্য়মূলক আচরণ করাও হত। এমনকী দানিশ সফল হলেও দলে তাঁকে কৃতিত্ব দেওয়া হতো না। আখতারের সেই ভিডিও এখন টুইটারে ভাইরাল।

শোয়েব আখতারের আনা অভিযোগ শতকরা একশ শতাংশ সত্য় বলেই জানালেন কানেরিয়া। সংবাদসংস্থা পিটিআই-কে কানেরিয়া বলেছেন, “শোয়েব একজন কিংবদন্তি। ওর কথা ওর বোলিংয়ের মতোই তীক্ষ্ণ। আমি যখন পাকিস্তানে খেলতাম তখন আমার এই বিষয়গুলো নিয়ে কথা বলার সাবস ছিল না। কিন্তু আখতার ভাইয়ের মন্তব্য়ের পর আমিও মুখ খুলতে চাই। আখতার ভাই সবসময় আমায় সমর্থন করেছেন। আমি পাশে পেয়েছি ইনজি ভাই (ইনজামাম-উল-হক), মহম্মদ ইউসুফ ও ইউনিস ভাই (খান)কে। যারা আমায় সমর্থন করেনি শীঘ্রই আমি তাঁদের নাম প্রকাশ্য়ে আনব। আমি নিজেকে ভাগ্য়বান মনে করি পাকিস্তানের হয়ে খেলার জন্য়।”

৬২টি টেস্টে ২৬১টি উইকেট নেওয়া কানেরিয়া ছিলেন লেগস্পিনার। ২০০০-২০১০ পর্যন্ত পাকিস্তানের হয়ে খেলেছেন তিনি। অনিল দলপতের পর দ্বিতীয় হিন্দু ক্রিকেটার হিসাবে পাক দলে খেলেছিলেন কানেরিয়া। তাঁর কাকা আটের দশকে উইকেটকিপিং করেছেন। ২০১২ সালে ম্য়াচ ফিক্সিংয়ে জড়িয়ে খেলা থেকে সাসপেন্ড হন কানেরিয়া। কানেরিয়া কয়েক বছর আগে এই বিষয় বিসিসিআই-এর দ্বারস্থ হয়েছিলেন।

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Danish kaneria on mistreatment in pakistan for being a hindu175027

Next Story
কাশ্মীরে ফিরল ফুটবল, হাড় কাঁপানো শীতেও গ্য়ালারিতে হাজার হাজার মানুষReal Kashmir hosted I-league champions Chennai City at TRC Turf Ground, drawing several thousand in the stands
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com