scorecardresearch

বড় খবর

মোদিকে কুমন্তব্য, পাক ক্রিকেটারের রোষের মুখে আফ্রিদি

আফ্রিদি পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে বলেছিলেন, “আমি তোমাদের ছোট গ্রামে রয়েছি। ভীষণ আনন্দ হচ্ছে।”

কাশ্মীর ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কু-মন্তব্যের জেরে এমনিতেই বিতর্কের মুখে পড়েছিলেন শাহিদ আফ্রিদি। এবার সেই কাশ্মীর-মন্তব্যেই খোদ পাকিস্তানেই সমালোচনার মুখে পড়তে হলো পাক তারকাকে। সতীর্থ দানিশ কানেরিয়া কার্যত ধুয়ে দিলেন আফ্রিদিকে।

ইন্ডিয়া টিভিকে দেওয়া সাক্ষাৎকারে কানেরিয়া বলে দিলেন, “যে কোনো বিষয়ে মন্তব্য করার আগে আফ্রিদির আরো ভাবনা-চিন্তা করা প্রয়োজন। যদি ও রাজনীতিতে যোগ দিতে চায়, তাহলে ক্রিকেটের সঙ্গে সমস্ত সম্পর্ক ত্যাগ করা উচিত। রাজনৈতিক নেতাদের সুরে কথা বলার আগে ক্রিকেট থেকে দূরে থাকা উচিত। এমন ধরণের মন্তব্য শুধু ভারত নয়, বিশ্বের কাছেই পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তির ক্ষতি হয়।”

৬১টা টেস্ট ও ১৮টা ওডিআই ম্যাচে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করা কানেরিয়া যুবরাজ ও হরভজন সিংয়ের কাছে সাহায্য চাওয়া নিয়েও আফ্রিদিকে ঠুকেছেন। সাফ বলেছেন, “আফ্রিদি ওদের থেকে সাহায্য চাইল। সাহায্যের পরেই ওদের দেশ ও প্রধানমন্ত্রীকে নিয়ে খারাপ কথা বলল। এটা কেমন বন্ধুত্ব?”

প্রসঙ্গত, আফ্রিদি পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে বলেছিলেন, “আমি তোমাদের ছোট গ্রামে রয়েছি। ভীষণ আনন্দ হচ্ছে। বহুদিন ধরে এখানে আসার পরিকল্পনা।ছিল। গোটা বিশ্ব আপাতত বড়সড় রোগে আক্রান্ত। তবে সবথেকে বড় অসুখ হল মোদির মন।”

মোদিকে বেঁধার পর আফ্রিদি আরো জানান, “কাশ্মীর থেকে একটা টিম নামানোর জন্য পিসিবিকে অনুরোধ করতে চাই। কেরিয়ারের শেষ পিএসএল খেলতে চাই কাশ্মীরের জার্সিতে অধিনায়ক হয়ে।”

এর সঙ্গে আফ্রিদির আরো সংযোজন ছিল, “কাশ্মীরের লোকেরা যেভাবে আমাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছে, তাতে আমি অভিভূত। আশা করি আমি যদি কাশ্মীরের জার্সিতে পিএসএল খেলি, তাহলে এভাবেই যেন ভালোবাসা পাই।”

এরপরেই গম্ভীর, হরভজন, যুবরাজের মত তারকারা পাল্টা দেন পাক তারকাকে। গম্ভীর টুইটারে লেখেন, “৭০ বছর ধরে কাশ্মীর নিয়ে ভিক্ষা চেয়ে যাচ্ছে পাকিস্তান। আর ইমরান, আফ্রিদি, বাজওয়ার মত জোকাররা ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিপক্ষে বিষ ছড়িয়ে দেশের মানুষকে বোকা বানিয়েই চলেছে। এত কিছু সত্ত্বেও বিচারের দিন পর্যন্ত পাকিস্তান কাশ্মীর পাবে না।” নিজের টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও ট্যাগ করেন গম্ভীর।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Danish kaneria shahid afridi narendra modi kashmir