বড় খবর

প্রথম টেস্ট ট্রিপল সেঞ্চুরি ওয়ার্নারের, ভাঙলেন ব্র্যাডম্য়ানের ৮৭ বছরের পুরনো রেকর্ড

কেরিয়ারের প্রথম টেস্ট ট্রিপল সেঞ্চুরির স্বাদ পেলেন ডেভিড ওয়ার্নার। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে অ্যাডিলেড ওভালে সপ্তম অজি ক্রিকেটার হিসাবে টেস্টে ত্রি-শতরান করলেন ওয়ার্নার।

David Warner hits maiden Test triple hundred
প্রথম টেস্ট ট্রিপল সেঞ্চুরি ওয়ার্নারের, ভাঙলেন ব্র্যাডম্য়ানের ৮৭ বছরের পুরনো রেকর্ড (ছবি-টুইটার, আইসিসি)

কেরিয়ারের প্রথম টেস্ট ট্রিপল সেঞ্চুরির স্বাদ পেলেন ডেভিড ওয়ার্নার। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে অ্যাডিলেড ওভালে সপ্তম অজি ক্রিকেটার হিসাবে টেস্টে ত্রি-শতরান করলেন ওয়ার্নার। ম্য়াচের ১২০ নম্বর ওভারে মহম্মদ আব্বাসের বল পুল করে ৩৮৯ বলে ৩০০ রানের মাইলস্টোন স্পর্শ করেন ওয়ার্নার।

ওয়ার্নার চতুর্থ অজি ওপেনার ও সপ্তম অস্ট্রেলিয়ার ক্রিকেটার হিসাবে টেস্টে এই ম্য়াজিকাল পরিসংখ্য়ান স্পর্শ করেন। এখানেই শেষ নয় এদিন ওয়ার্নার মার্ক টেলর ও স্যার ডন ব্র্য়াডম্য়ানের একক ইনিংসে সর্বোচ্চ টেস্ট রান (৩৩৪) টপকে গেলেন। তিনি অপরাজিত থাকলেন ৩৩৫ রানে।

ব্র্য়াডম্য়ানের আরও একটি রেকর্ড ভাঙেন ওয়ার্নার। অ্যাডিলেড ওভালে ব্র্য়াডম্য়ানেরই সর্বোচ্চ রানের নজির ছিল। ১৯৩২-এর ২৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্র্য়াডম্য়ান ২৯৯ রানে অপরাজিত ছিলেন। ৮৭ বছর পর সেই রেকর্ড ভাঙল ওয়ার্নারের ব্য়াটে।

আরও পড়ুন-৭৩ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন স্মিথ, টেস্টে দ্রুততম সাত হাজারি হলেন তিনি

দেখতে গেলে ওয়ার্নারের এই ত্রি-শতরান কিন্তু অস্ট্রেলিয়ার ব্য়াটসম্য়ানের হাত থেকে এল সাত বছর পর। প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক ২০১২ -র জানুয়ারিতে ৩২৯* করেছিলেন ভারতের বিরুদ্ধে। সব টেস্টের বিচারে তিন বছর পর বাইশ গজ দেখল ট্রিপল সেঞ্চুরি। শেষবার ২০১৬-র ডিসেম্বরে করুণ নায়ারের ব্য়াট থেকে ৩০৩* রান এসেছিল ইংল্য়ান্ডের বিরুদ্ধে। এবং ২০১৪-তে বাংলাদেশের বিরুদ্ধে কুমার সঙ্গকারারা (৩১৯) পর এই প্রথম কোনও বাঁ-হাতি ব্য়াটসম্য়ান ৩০০ করলেন টেস্টে।

দিন-রাতের টেস্টে এটি দ্বিতীয় ট্রিপল সেঞ্চুরি। ২০১৬ সালে পাকিস্তানের আজহার আলি দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩০২* করেছিলেন। তারপর ওয়ার্নারের এই ট্রিপল। যদিও ওয়ার্নারই এখন গোলাপি বলে দিন-রাতের টেস্টে সর্বোচ্চ স্কোরার।

ওয়ার্নারের ৩৮৯ বলে ৩০০ রানের ইনিংসই বাইশ গজে চতুর্থ দ্রুততম ত্রি-শতরান। সবার আগে এখনও বিরাজমান ভারতের বীরেন্দ্র শেহওয়াগ। বীরু ২০০৭-০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চেন্নাইয়ে ২৭৮ বলে ৩০০ রানের মাইলস্টোন লিখেছিলেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: David warner hits maiden test triple hundred166485

Next Story
দীপার লক্ষ্য় সমুদ্র অভিযান, জলে লিখতে চান নয়া ইতিহাসPara athlete Deepa Malik wants to explores sea and looking for personal record
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com