বড় খবর

বলে লালা ব্যবহারের নিয়ম বাতিলে সায় নেই ওয়ার্নারের

ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে বলে লালার ব্যবহারের নিয়ম সংশোধনের পর্যালোচনা ক্রিকেট বিশ্বকে দুভাগ করে দিয়েছে। মাইকেল হোল্ডিং যেমন সরাসরি জানিয়েছেন, এটা ‘স্ব বিরোধী’।

বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে নির্বাসন ঘটেছিল। তবে এবার আইনসংগতভাবেই বল বিকৃতিতে সায় দিলেন না ডেভিড ওয়ার্নার। করোনা সংক্রমণের পরিপ্রেক্ষিতে বলে থুতুর ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করার কথা চিন্তা ভাবনা করছে আইসিসি। বলা হচ্ছে, আম্পায়ারের উপস্থিতিতে কৃত্রিম পদার্থ দিয়ে বল সাইন করার যেতে পারে।

তবে এই নিয়মে সায় থাকছে না ওয়ার্নারের। ক্রিকেট.কম.এইউ-কে দেওয়া সাক্ষাৎকারে অজি তারকা সাফ জানিয়েছেন, “আমরা সতীর্থদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করবো। সবকিছুই হচ্ছে। তারপরেও এই নিয়ম কেন বদলাতে হচ্ছে, জানি না।”

সেই সঙ্গে বাঁ হাতি তারকা ব্যাটসম্যান আরো জানান, “কয়েকশো বছর ধরে এই নিয়ম চালু রয়েছে। কখনো শুনিনি এর কারণে কেউ অসুস্থ হয়ে পড়েছে। যদি কেউ ভাইরাসের সংক্রমণে পড়ে সেটা শুধুমাত্র এখান থেকেই হবে না। যদিও এটা ঠিক না বেঠিক তা ঠিক করার দায়িত্ব আমার নয়। আইসিসি এই বিষয়টি দেখবে।”

অস্ট্রেলিয়ারই প্রাক্তন পেসার শন টেট আবার মনে করছেন, বলে থুতুর ব্যবহার অতীত হয়ে যেতে চলেছে। তিনি পরিবর্তন করার বার্তা দিয়ে জানিয়েছেন, “বলে কোনদিনই থুতু লাগানোর ব্যবহারে পক্ষপাতী ছিলাম না। এটা খুব একটা ভালো বিষয়ও নয়। আমাদের কিছু পরিবর্তন মেনে নিতে হতে পারে।”

ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে বলে লালার ব্যবহারের নিয়ম সংশোধনের পর্যালোচনা ক্রিকেট বিশ্বকে দুভাগ করে দিয়েছে। মাইকেল হোল্ডিং যেমন সরাসরি জানিয়েছেন, এটা ‘স্ব বিরোধী’। যদিও দক্ষিণ আফ্রিকা লেজেন্ড আলান ডোনাল্ড এই নিয়মে অসুবিধার কিছু দেখছেন না।

শচীন তার আগে বলেছিলেন, এর পর থেকে বোলাররা বলে থুতু লাগানোর সময় সতর্ক থাকবে। ওয়াকার ইউনিস, আশিস নেহেরা, হরভজন সিং রা আবার থুতুর ব্যবহারের পক্ষে সওয়াল করেছেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: David warner not in favour of ball tampering

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com