scorecardresearch

বড় খবর

ওয়ার্নারের প্রথম আর্ন্তজাতিক টি-২০ শতরান, ১৩৪ রানে শ্রীলঙ্কা বধ অজিদের

নিজের ৩৩ তম জন্মদিনেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন ডেভিড ওয়ার্নার। ১০টি চার ও চারটি ছয়ে নিজের ইনিংস সাজান ওয়ার্নার।

ওয়ার্নারের প্রথম আর্ন্তজাতিক টি-২০ শতরান, ১৩৪ রানে শ্রীলঙ্কা বধ অজিদের
ওয়ার্নারের প্রথম আর্ন্তজাতিক টি-২০ শতরান, ১৩৪ রানে শ্রীলঙ্কা বধ অজিদের (ছবি-ক্রিকেট অস্ট্রেলিয়া)

শ্রীলঙ্কাকে ১৩৪ রানে হারিয়ে ঘরের মাঠে গ্রীষ্মকালীন ক্রিকেটের শুভারম্ভ করল অস্ট্রেলিয়া। এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় সফররত শ্রীলঙ্কা। গত রবিবার ক্য়াঙারুদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্য়াচ অনুষ্ঠিত হল অ্যাডিলেড ওভালে। ডেভিড ওয়ার্নারের প্রথম আন্তর্জাতিক টি-২০ শতরানে ভর করে অজিরা এই বিশাল মার্ডিনে জয় পেল।

লাসিথ মালিঙ্গার শ্রীলঙ্কা এদিন টস জিতে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়াকে ব্য়াটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল। ফিঞ্চ-ওয়ার্নারের ওপেনিং জুটিতে মাত্র ১০.৫ ওভারেই চলে এসেছিল ১২২ রান। ফিঞ্চ ৩৬ বলে ৬৪ রান করে ড্রেসিংরুমে ফেরেন। অন্যদিকে ওয়ার্নার ৫৬ বলের অপরাজিত শতরান উপহার দেন।

আরও পড়ুন-ভিডিও: শ্রীলঙ্কা ম্য়াচে মাঠে ড্রিঙ্কস হাতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন

নিজের ৩৩ তম জন্মদিনেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন। ১০টি চার ও চারটি ছয়ে নিজের ইনিংস সাজান ওয়ার্নার। ম্য়াক্সওয়েল আর শেন ওয়াটসন এর আগে দুই অস্ট্রেলীয় ক্রিকেটার ছিলেন যাঁদের আন্তর্জাতিক ক্রিকেটে সব ফর্ম্য়াটে সেঞ্চুরি ছিল।  সেই তালিকায় যোগ দিলেন ওয়াটসন।

ফিঞ্চ আউট হয়ে যাওয়ার পর গ্লেন ম্য়াক্সওয়েল এসে ধ্বংসলীলা জারি রাখেন। ২৮ বলে ৬২ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। নির্ধারিত ওভারে ফিঞ্চের অস্ট্রেলিয়া ২ উইকেট হারিয়ে ২৩৩ রান তোলে।

২৩৩ রানের পাহাড় প্রমান টার্গেট তাড়া করতে নেমে শ্রীলঙ্কা রীতিমতো ধুঁকতে থাকে। মাত্র ৫০ রানেই তাদের প্রথম পাঁচ জন ব্য়াটসম্য়ান ফিরে যান। ২০ ওভারের শেষে শ্রীলঙ্কা গুটিয়ে যায় ৯৯/৯ রানে। অজি বোলারদের মধ্য়ে স্পিনার অ্যাডাম জাম্পা নিজের ছাপ রেখেছেন এদিন। ১৪ রান খরচ করে তুলে নিয়েছেন তিন উইকেট। ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও প্য়াট কামিন্স নিয়েছেন জোড়া উইকেট। আগামী বুধবার সিরিজের দ্বিতীয় ম্য়াচটি হবে ব্রিসবেনে। সিরিজের তৃতীয় ও অন্তিম ম্য়াচটি হবে শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: David warner was unbeaten on 100 as australia posted 233 2 against sri lanka in 20 overs154727