scorecardresearch

বড় খবর

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে মাটি ধরিয়ে হারাল অস্ট্রেলিয়া, মালানের দুর্ধর্ষ সেঞ্চুরিও বাঁচাতে পারল না ইংরেজদের

ইংল্যান্ডকে মাটিতে নামিয়ে আনল অস্ট্রেলিয়া

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে মাটি ধরিয়ে হারাল অস্ট্রেলিয়া, মালানের দুর্ধর্ষ সেঞ্চুরিও বাঁচাতে পারল না ইংরেজদের

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে প্ৰথম ওয়ানডেতেই মাটিতে মিশিয়ে দিল অস্ট্রেলিয়া। এডিলেডে টপ অর্ডারের দাপটে দুরন্ত জয় ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া। দাভিদ মালান দুর্দান্ত সেঞ্চুরিও বাঁচাতে পারল না ইংল্যান্ডকে।

নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ড প্ৰথমে ব্যাট করে স্কোরবোর্ডে ২৮৭/৯ তুলেছিল। সেই রান তাড়া করে অস্ট্রেলিয়া ১৯ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায়। গত সেপ্টেম্বরে ফিঞ্চ নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন। ইংল্যান্ডের বিরূদ্ধে এডিলেড ওয়ানডের মাধ্যমেই ক্যাপ্টেন্সির সূচনা করলেন প্যাট কামিন্স। আর প্ৰথম ম্যাচেই জয়।

আরও পড়ুন: ক্রিকেট ইতিহাসের সেরা ফিল্ডিং কি এটাই! অবিশ্বাস্যভাবে নিশ্চিত ছয় রুখলেন অ্যাগার, দেখুন দুর্ধর্ষ ভিডিও

প্যাট কামিন্স, মিচেল স্টার্কদের সামনে ইংল্যান্ড একসময় ৬৬/৪-এ ধসে গিয়েছিল। ফিল সল্ট স্লিপে ক্যাচ তুলে ফেরেন। জেসন রয়, স্যাম বিলিংস সরাসরি বোল্ড হয়ে যান। জেমস ভিন্স উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। এমন বিপদের মুখে ইংল্যান্ড কাউন্টার এটাক শুরু করে দাভিদ মালানের ব্যাটে ভর করে। ৪৬ তম ওভারে আউট হওয়ার আগে একডজন বাউন্ডারি হাঁকিয়ে যান মালান। শেষদিকে ডেভিড উইলি অপরাজিত ৩৪ থেকে দলকে ভদ্রস্থ ২৮৭/৯-এ পৌঁছে দেন।

রান চেজ করতে নেমে ডেভিড ওয়ার্নার (৮৬) এবং ট্র্যাভিস হেড (৬৯) ১৪৭ রানের পার্টনারশিপ গড়ে জয়ের লক্ষ্য সহজ করে দেন। ওপেনিং জুটিতে ভাঙন ধরান ক্রিস জর্ডন। হেডকে ফেরত পাঠান তিনি। ডেভিড উইলি পরপর দুই ওভারে ওয়ার্নার এবং মার্নাস লাবুশানেকে আউট করে দেন। তবে স্টিভ স্মিথ ৮০ রানে অপরাজিত থেকে ইংল্যান্ডের হার নিশ্চিত করেন।

শনিবার সিডনিতে দ্বিতীয় ওয়ানডেতে নামছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচ মেলবোর্নে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Dawid malans century not enough as australia defeats england in 1st odi