scorecardresearch

বড় খবর

DC vs KKR IPL 2019 Highlights: রুদ্ধশ্বাস ম্য়াচ, সুুপার ওভারে জয়ী দিল্লি

IPL 2019, DC vs KKR Highlights: দিল্লির ফিরোজ শাহ কোটলায় শাহরুখ খান বনাম সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের লড়াইয়ে শেষ হাসি হাসলেন সৌরভ। ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালস সুুপার ওভারে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দিল।

DC vs KKR IPL 2019 Highlights: রুদ্ধশ্বাস ম্য়াচ, সুুপার ওভারে জয়ী দিল্লি
IPL 2019 DC vs KKR Live Score

IPL 2019, DC vs KKR Highlights: দিল্লির ফিরোজ শাহ কোটলায় শাহরুখ খান বনাম সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের লড়াইয়ে শেষ হাসি হাসলেন সৌরভ। ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালস সুুপার ওভারে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দিল।

টুর্নামেন্টে দুরন্ত ছন্দে রয়েছে কেকেআর। ব্য়াক-টু-ব্য়াক ইডেনে ম্য়াচ জিতেই দীনেশরা দিল্লিতে পা রেখেছেন। আইপিএল টুয়েলভের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দিয়েছিল কলকাতা। এরপর দ্বিতীয় ম্য়াচে প্রীতি জিন্টার কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে দেয় শাহরুখের টিম।

DC vs KKR IPL 2019 Highlights

আরও পড়ুন: আজ কোটলায় হতাশ হতে পারেন ফ্যানেরা, কিন্তু কেন?

অন্যদিকে দিল্লি ক্যাপিটালস মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েই টুর্নামেন্টের অভিযান শুরু করেছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে তাঁদের এই মাঠেই চেন্নাই সুপার কিংসের কাছে ছ’উইকেটে হারতে হয়েছে। ফলে শ্রেয়সরা চাইবেন আজ জিতে জয়ের রাস্তায় ফিরতে। দীনেশরা এদিন জিততে পারলে জয়ের হ্যাটট্রিক করবে।

12.18am: রুদ্ধশ্বাস ম্য়াচ, সুুপার ওভারে জয়ী দিল্লি।


12.13am: রাসেলেক ক্লিন বোল্ড করে দিলেন রাবাদা।

12.11am: চার দিয়ে শুরু কলকাতার।

12.05am: সুপার ওভারে দিল্লি তুলল-১০, দুরন্ত বোলিং প্রসিদ্ধ কৃষ্ণার।

11.52pm: নাটকীয় শেষ ওভার, সুুপার ওভারে গড়াল ম্য়াচ।

11.43pm: গ্য়ালারিতে নীরবতা, ৯৯ রানে আউট পৃথ্বী।

11.38pm: পন্থ আউট (১৫ বলে ১১), কুলদীপের বলে ক্য়াচ আউট হয়ে গেলেন তিনি।

11.34pm: ১৮ বলে ১৮ রান প্রয়োজন দিল্লির। সেঞ্চুরির দোরগোড়ায় পৃথ্বী।

11.26pm: ২৪ বলে দিল্লির প্রয়োজন আর ৩৪ রান। ৪৬ বলে ৮১ রান করা হয়ে গেল পৃথ্বীর। তিনি ফের প্রমাণ করে দিলেন, কেন আগামীর তারকা বলা হয় তাঁকে। অসাধারণ ক্রিকেটটাই খেললেন তিনি।

11.08pm: ক্য়াপ্টেন আউট, ৩২ বলে ৪৩ রান করে ফিরলেন শ্রেয়স। লংয়ে গিলের হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন। এই গিলই ঠিক একই জায়গায় এই ওভারে শ্রেয়সের লোপ্পা ক্য়াচ ধরতে পারেননি।


11.00pm: হাফ-সেঞ্চুরি পৃথ্বীর, প্রত্য়াশিত


10.55pm: পৃথ্বী-শ্রেয়সের জুটি ক্রিজে সেট হয়ে গিয়েছে। কলকাতার বোলাররা এই জুটি ভাঙতে না-পারলে সমস্য়া বাড়বে দলের। কারণ দু’জনেই কিন্তু রণংদেহী মেজাজে ব্য়াট করছেন। ৬০ বলে দিল্লির দরকার আর ১০৪ রান।

10.37pm: বাধ্য়তামূলক পাওয়ার-প্লে (প্রথম ৬ ওভার) শেষ। দুরন্ত ফর্মে ব্য়াট করছেন পৃথ্বী। দিল্লি স্কোরবোর্ডে এক উইকেট হারিয়ে ৪৫ রান তুলল। নেটে সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করতে দেখা গিয়েছিল পৃথ্বীকে। তারই প্রতিফলন ফুটে উঠছে মাঠে।

10.23pm: আউট…ধাওয়ান ফিরলেন, ৮ বলে ১৬ রানের মারকাটারি ইনিংস খেলে ফিরলেন তিনি।

10.19pm:পৃথ্বী শ আর শিখর ধাওয়ানের জুটিতে রান তাড়ার খেলা শুরু দিল্লির। এই পিচে নিঃসন্দেহে কঠিন র্টার্গেট। কিন্তু দু’জনেই শুরুটা ভাল করেছেন। দুই ওভার শেষে তাঁরা ১৬ রান তুলে ফেলল।

9.57pm: দিল্লির টার্গেট ১৮৬

9.50pm: অধিনায়কোচিত ইনিংস খেলে আউট কার্তিক (৩৬ বলে ৫০)।


9.43pm: রাসেল আউট, ২৮ বলে ৬২ রানের ইনিংস খেলে আউট রাসেল। তিনি না-থাকলে আজ কেকেআর লড়াইয়ের জায়গায় পৌঁছাতে পারত না। রাসেলের ব্য়াটেই আজ কেকেআর অক্সিজেন পেল।

9.38pm: রাসেল বুঝিয়ে দিচ্ছেন কেন তিনি এই খেলার সেরাদের একজন। ছয়ের সঙ্গে কথা বলছেন তিনি। চাইছেন স্ট্রাইকে থাকতে। কাঁধের চোট নিয়েও এরকম খেলা খেলছেন তিনি। টুর্নামেন্টের পঞ্চম হাফ-সেঞ্চুরি করে ফেললেন।

9.27pm: কেকেআরের হাতে আর শেষ পাঁচ ওভার। ১১৮ রান উঠেছে এখনও।

9.20pm:  রাসেল ফিট, কেকেআরের স্বস্তি। টাইম আউটের সময় তাঁর ট্রিটমেন্ট চলেছে পুরো দমে।

9.14pm: ১০০ পার করল কলকাতা। হাতে আর অন্তিম ৬ ওভার। রাসেলই ভরসা কেকেআরের। প্য়াটেলের বিমার রাসেলের কাঁধে লেগেছিল। সেই ব্য়াথাটাই ভোগাচ্ছে ক্য়ারিবিয়ান দৈত্য়কে। মাঠে ফিজিও এসে তাঁর দেখভাল করছেন। কলকাতার ফ্য়ানেরা চাইবনে রাসেলকে এই চোট কাবু না-করে দেয়।

9.04pm: রাসেল-মাসেল, লামিচানেকে পরপর দু’টো ছয় মারলেন। টুর্নামেন্টে ১০০০ রান করে ফেললেন আন্দ্রে দ্য় জায়েন্ট।

8.51pm: পাঁচ উইকটে চলে গেল কলকাতার, রান আউট হয়ে গেলেন শুভমান গিল (৫ বলে ৪)। কেকেআর আজ অসহায় আত্মসমর্পণ করছে। একের পর এক উইকেট দিয়ে আসছেন ব্য়াটসম্য়ানরা। র্টুনামেন্টে এই প্রথম এরকম দিশাহীন দেখাচ্ছে দীনেশদের। এখন ভরসা রাসেল আর দীনেশ। তাঁরা ক্রিজে থাকলে অক্সিজনে পাবে কলকাতা।

8.38pm: হর্ষল প্য়াটেল ইজ অন ফায়ার। পরপর দু’বলে দুই উইকেট। ১ রান করে ফিরলনে রানা। কেকেআর ৪৪/৪

8.35pm: আবার আউট… এবার লিন (১৮ বলে ২০) দিল্লিতে দিশাহীন কলকাতা।

8.32pm: আউট ও প্রথম পাওয়ার-প্লে শেষ, প্রথম ছ’ওভারের মধ্য়েই কলকাতা দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে গেল। নায়েক আউট হতে উথাপ্পা এসেছিলেন। ৬ বলে ১১ রান করে তিনিও ফিরলেন। অবিলম্বে বড় পার্টনারশিপ দরকার।

8.18pm: আউট…প্রথম উইকেট গেল কলকাতার। লামিচানের বলে এলবিডব্লিউ নায়েক (১৬ বলে ৭)। এখন লিনের সঙ্গে রবিন উথাপ্পা।

8.15pm: নায়েক-লিনের ওপেনিং জুটি নতুন। কেকেআর কম্বিনেশেন পরখ করে দেখছে। টুর্নামেন্টে এখন পরীক্ষার অনেক জায়গায়ই রয়েছে কলকাতার সামনে। দেখতে দেখতে তিন ওভারে ১৫ রান এল। দুই ওপেনারই সেট হতে সময় নিচ্ছেন।

8.06pm: দুর্দান্ত শুরু কলকাতার, প্রথম ওভারেই এল ১২ রান।

8.02pm: আয়ার বললেন গত ম্য়াচ টস জিতে ব্য়াট করে ভুল করেছেন তাঁরা। তাই এদিন বলিং নিলেন তিনি। দলে চারটি পরিবর্তন এনেছেন। কেকেআর চোটের জন্য় সুনীল নারিনকে পাচ্ছে না। বাকি দল অপরিবর্তিত। কেকেআরের হয়ে ওপেন করছেন নায়েক-লিন।

7.43pm: দিনের প্রথম ম্য়াচে কিংস ইলেভেন আট উইকেটে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্সকে। আর এদিন ক্রিস গেইল টুর্নামেন্টের প্রথম ক্রিকেটার হিসেবে ৩০০ ছয় মারলেন।

7.35pm: টস জিতে বল করবে দিল্লি।


7.32pm:দিল্লির তাপমাত্রা ৩৬ ডিগ্রির আশেপাশে। বাতাসের আপেক্ষিক আদ্রতা ৩৮ শতাংশের কাছাকাছি। বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে দেশের রাজধানীতে। ইতিমধ্যেই সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে বলেই খবর। হাউসফুল হবে বলেই প্রত্যাশা। ঋষভ পন্থ আর আন্দ্র রাসেল ঝড়ের জন্যই দর্শকরা আসবেন এদিন। কিন্তু প্রশ্ন একটাই আদৌ কি তাঁরা আইপিএলের মজাটা পাবেন এই পিচে? উত্তর দেবে সময়।

7.15pm: আজ কোটলার দর্শকদের বড় রানের প্রত্যাশা না-রাখাই ভাল। দিল্লির ক্রিস মরিস থেকে শুরু করে কলকাতার রবিন উথাপ্পা এমনকি শ্রেয়স নিজেও একটা বিষয় একমত যে, শেষ এক বছরে কোটলার পিচের চরিত্র বদলেছে। পিচ অনেক মন্থর হয়েছে। বল টার্ন করছে এবং মাঝেমধ্যে থেমেও যাচ্ছে। স্পোর্টিং তো নয়ই, উল্টে এই পিচে খেলা কঠিন। এখানে প্রথম ও দ্বিতীয় ইনিংসের গড় স্কোর যথাক্রমে ১৫৭ ও ১৪৩। গত ম্যাচে কোটলায় দিল্লি প্রথমে ব্যাট করে চেন্নাইকে ১৪৮ রানের টার্গেট দিয়েছিল। অবশ্যই লো-স্কোরিং ম্যাচ ছিল সেটা। জবাবে ছ’উইকেটে জিতে যায় সিএসকে।

7.10pm: কেকেআর স্পিনারকে দিয়েই বোলিং ওপেন করতে পছন্দ করে। সেক্ষেত্রে তাঁদের প্রথম পছন্দ পীযূষ চাওলা। কিন্তু দিল্লির ওপেনার শিখর ধাওয়ানের বিরুদ্ধে তাঁর রেকর্ড একেবারেই ভাল নয়। সেক্ষেত্রে তাঁদের কাছে বিকল্প হিসেবে থাকছেন সুনীল নারিন ও কুলদীপ যাদব। স্পিনারদের দিয়ে ওপেন না-করাতেও পারেন দীনেশ। এদিন শোনা যাচ্ছে যে, সন্দীপ লামিচানে খেলতে পারেন। কিন্তু অমিত মিশ্রর রেকর্ড রাসেলের বিরুদ্ধে বেশ ভাল। তবে যাই হোক না কেন দিল্লি দু’জন স্পিনারকে নিয়েই খেলবে। 

7.00pm: জেনে নিন কিছু পরিসংখ্যান:

১) হেড-টু-হেডে ১৩-৮ এগিয়ে রয়েছে কেকেআর

২) গত মরসুমে স্পিনারদের এই মাঠে গড় ছিল ৩১.৫। দিল্লিতে ওভারপিছু ৭.৮ রান করে দিয়েছিলেন তাঁরা। ফাস্টবোলারদের গড় ছিল ৩৪.৬। তাঁরা ৯.৪ করে রান দিয়েছিল।

৩)ব্যাটসম্যানদের মধ্যে যাঁরা ডেথ ওভারে ১০০-র কম বল খেলেছেন তাঁদের মধ্যে ঋষভ পন্থের স্ট্রাইক রেট সবচেয়ে বেশি। ২৩৩.৩৩। রাসেল চতুর্থ সেরা। তাঁর স্ট্রাইক রেট ১৯৮.৮৩।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Dc vs kkr ipl 2019 live cricket score updates