এলগারের সেঞ্চুরিতে লড়ছে দক্ষিণ আফ্রিকা

ভারতের ৫০২ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা ১৭৮ রানেই পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে। কিন্তু প্রোটিয়া ব্য়াটিং লাইন আপে অক্সিজেনের জোগান দিচ্ছেন ডিন এলগার।

By: October 4, 2019, 1:39:02 PM

ভারতের ৫০২ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা ১৭৮ রানেই পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে। কিন্তু প্রোটিয়া ব্য়াটিং লাইন আপে অক্সিজেনের জোগান দিচ্ছেন ডিন এলগার। চাপের মুখেও প্রোটিয়া ওপেনার ঝকঝকে শতরান করে ফেললেন।ভারতের মাটিতে প্রথম ও কেরিয়ারের দ্বাদশ টেস্ট সেঞ্চুরি করলেন তিনি।

গত বিষ্য়ুদবার চলতি টেস্টের দ্বিতীয় দিনে ভারত ৫০২/৭-এ ডিক্লেয়ার করেছিল। সৌজন্য়ে রোহিত শর্মার (১৭৬) শতরান ও ময়ঙ্ক আগরওয়ালের দ্বি-শতরান (২১৫)। দিনের শেষেই প্রোটিয়া বাহিনী রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের দাপটে তিন উইকেট হারিয়ে ফেলেছিল। অশ্বিন ফিরিয়েছিলেন আইদেন মারক্রাম (৫) ও থেয়ুনিস ডেব্রুইনকে (৪)। জাদেজার শিকার হন ডেন পিয়েত (০)।

আরও পড়ুন: রানের পাহাড়ে টিম ইন্ডিয়া, রোহিত-মায়াঙ্কের রেকর্ড জুড়িতে চাপে প্রোটিয়াজরা

ইনিংস বাঁচানোর জন্য লড়ছিলেন ওপেনার এলগার এবং তেম্বা বাভুমা। এলগার ২৭ রানে ও বাভুমা ২ রানে অপরাজিত ছিলেন। সেখান থেকে শুক্রবার খেলা শুরু করে এলগার-বাভুমারা।

আরও পড়ুন: মজার ভিডিও দেখুন: বল খুঁজতে গিয়ে নাজেহাল ফিল্ডার থেকে মাঠের কর্মী

অশ্বিন দিনের শুরুতেই বাভুমাকে আউট করে দেন। তাঁকে ব্য়ক্তিগত চার রানে ফিরতে হয়। এরপর ক্য়াপ্টেন ফাফ দু প্লেসিস ক্রিজে নামেন। এলগারকে নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। ফাফও দুরন্ত টাচে ছিলেন। কিন্তু অশ্বিনের বলে চেতেশ্বর পূজারার হাতে ক্য়াচ আউট হয়ে যান মাত্র ৫৫ রান করে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dean elgar has got to his 12th test hundred147257

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X