চোটে ফাইনালেই নামতে পারলেন না, রুপো জিতেই সন্তুষ্ট পুনিয়া

এর আগে ক্যাডেট বিভাগে, যুব পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছেন দীপক। সিনিয়র পর্যায়ে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়নশিপে নেমেই রুপো জয়। আপাতত টোকিও অলিম্পিকে পদক জেতার লক্ষ্য নিয়েই এগোচ্ছেন ভারতীয় কুস্তিগিড়।

By: New Delhi  Updated: September 22, 2019, 01:33:02 PM

ফাইনালে উঠে অলিম্পিকের টিকিট নিশ্চিত করে ফেলেছিলেন। তারপরে হুংকার ছেড়েছিলেন, সোনা জয়ের আগে থামছি না। তবে দীপক পুনিয়া শেষ পর্যন্ত হতাশ হয়েই কুস্তির বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে ফিরছেন দেশে। চোটের কারণে ফাইনালে নামতেই পারলেন না। নাম প্রত্যাহার করে নেওয়ায় রুপো জিতেই তাঁকে আপাতত সন্তুষ্ট থাকতে হচ্ছে। ৮৬ কেজির বিভাগে ফাইনালে দীপকের প্রতিপক্ষ ছিল ইরানের হাজসান ইয়াজদান।

প্রি কোয়ার্টার, কোয়ার্টার এবং সেমিফাইনালে দীপক পুনিয়া পরপর হারিয়েছিলেন তুর্কিমেনিস্তানের কোদিরভ, কলম্বিয়ার কার্লোস আর্তুরো মেন্ডেজ এবং সুইজারল্যান্ডের স্তেফান রেইমুথকে। তবে সেমিতে সুইস প্রতিপক্ষের বিপক্ষেই গোড়ালিতে চোট পান দীপক। তারপরেই ফাইনাল থেকে নিজের নাম প্রত্যাহার করতে বাধ্য হন তিনি। দীপক জানালেন, “বাঁ পায়ের গোড়ালিতে কোনওভাবেই চাপ দেওয়া যাচ্ছে না। এমন পরিস্থিতিতে রিংয়ে নামা কঠিন। জানি ইয়াজদানির বিরুদ্ধে খেলা বিশাল বড় পাওনা ছিল। সোনা জেতার লড়াইয়ে নামতে না পেরে আমি বেশ হতাশ।”

আরও পড়ুন চতুর্থ ভারতীয় হিসেবে টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করলেন দীপক

আরও পড়ুন ১৮ বছর পরে যুব বিশ্বচ্যাম্পিয়নশিপে সোনা ভারতের, নায়ক কুস্তিগীর দীপক

এর সঙ্গে দীপকের সংযোজন, “সোনা জিততে না পারলেও নিজের পারফরম্যান্সে আমি খুশি। আরও পরিশ্রম করতে হবে আমাকে। অলিম্পিকে পদক জেতাই আমার লক্ষ্য।” এর আগে ক্যাডেট বিভাগে, যুব পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছেন দীপক। সিনিয়র পর্যায়ে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়নশিপে নেমেই রুপো জয়। আপাতত টোকিও অলিম্পিকে পদক জেতার লক্ষ্য নিয়েই এগোচ্ছেন ভারতীয় কুস্তিগিড়।

শনিবারেই চতুর্থ ভারতীয় কুস্তিগিড় হিসেবে অলিম্পিকের কোটা নিশ্চিত করে ফেলেছিলেন তিনি। ২০২০ সালের অলিম্পিকের জন্য এর আগে দেশের হয়ে ভিনেশ ফোগত, বজরং পুনিয়া এবং রবি কুমার টিকিট পেয়েছিলেন নিজস্ব ক্যাটেগরিতে।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Deepak punia settles for a silver after getting injured in world wrestling championship

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X