ভারতীয় ক্রিকেটে প্রথম করোনার শিকার, মৃত্যু কোচের

১২ জুন জ্বরের লক্ষণ দেখা যায় তাঁর। সঙ্গে সঙ্গে পরিবারের তরফে হরিয়ানার বাহাদুরগড়ে জীবনজ্যোতি নার্সিংহোমে ভর্তি করা হয় সঞ্জয় দোবালকে।

By:
Edited By: Subhasish Hazra New Delhi  Updated: June 30, 2020, 05:35:12 PM

বিশ্ব ক্রিকেটে করোনার থাবা আগেই আছড়ে পড়েছিল। এবার সেই ভাইরাস হানা দিল ভারতীয় ক্রিকেটেও। দিল্লির জনপ্রিয় ক্লাব ক্রিকেটার সঞ্জয় দোবাল করোনা সংক্রমণের শিকার হয়ে প্রাণ হারালেন। জনপ্রিয় ক্লাব ক্রিকেটার খেলা ছেড়ে দেওয়ার পর ক্রিকেট প্রশিক্ষণের কাজে যুক্ত ছিলেন। ২০১২ সালে অনুর্দ্ধ-১৬ দিল্লি দল জাতীয় চ্যাম্পিয়ন হয়েছিল। সেই দলের কোচিং স্কোয়াডের অংশ ছিলেন সঞ্জয় দোবাল। রাজধানীর ভেঙ্কটেশ্বর হাসপাতালে করোনা জনিত জটিলতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সময় স্ত্রী ছাড়াও দুই সন্তান রেখে গেলেন তিনি। তাদের মধ্যে একজন সিধান্ত দোবাল, যিনি রাজস্থানের হয়ে প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। কনিষ্ঠ পুত্র একাংশ আবার দিল্লির অনুর্দ্ধ-২৩ ক্রিকেটে গত বছরের অভিষেক ঘটিয়েছিলেন।

সঞ্জয় দোবাল এয়ার ইন্ডিয়ার ক্রিকেট দলের কোচ নিযুক্ত হয়েছিলেন। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নং টার্মিনার্সে নিজের ডিউটিতে কর্মরত ছিলেন। সেখানেই ১২ জুন জ্বরের লক্ষণ দেখা যায় তাঁর। সঙ্গে সঙ্গে পরিবারের তরফে হরিয়ানার বাহাদুরগড়ে জীবনজ্যোতি নার্সিংহোমে ভর্তি করা হয় তাঁকে। সেখানেই নিঃশ্বাস প্রশ্বাসের সমস্যা শুরু হয়।

পুত্র সিধান্ত ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানালেন, “হরিয়ানার নার্সিংহোম থেকে আমাদের জানানো হয় দিল্লির বড়সড় কোনো হাসপাতালে ভর্তি করতে। সেই অনুযায়ী ভেঙ্কটেশ্বর হাসপাতালে ট্রান্সফার করা হয়। সেখানে কোভিড টেস্ট করার পরে ফলাফল নেগেটিভ আসায় আইসিইউতে নিয়ে গিয়ে নিউমোনিয়া এবং প্যারাইনফ্লুয়েঞ্জার চিকিৎসা শুরু করা হয়।”

এর পরে আর একবার করোনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এলেও, তৃতীয়বার রিপোর্ট পজিটিভ আসে। তড়িঘড়ি তাঁকে কোভিড আইসিইউ-তে ট্রান্সফার করা হয়।

হাসপাতালের চিকিৎসক জানালেন, তিন দিন আগে করোনা পজিটিভ আসার পর ভাইরাসের জন্য প্রেসক্রাইবড ওষুধ দিয়ে চিকিৎসা চালানো হয়। ক্রীড়াবিদ হওয়ায় রিকভারির বিষয়েও আশাবাদী ছিলেন তাঁরা। সোমবার সকালেই করোনা জটিলতায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

তাঁর মৃত্যুর খবরে দিল্লির ক্রিকেট মহলে শোকের ছায়া নেমে এসেছে। কিছুদিন আগেই সঞ্জয় দোবালের জন্য প্লাজমা ডোনারের আবেদন করেছিলেন গৌতম গম্ভীর, বীরেন্দ্র শেওয়াগের মত তারকারা। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন দিল্লির নামি দামি ক্রিকেটার এবং দিল্লির ক্রিকেট সংস্থা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi club cricketer sanjay dobal sanjay dobal succumb to corona complications

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং