IPL 2019: বদলে গেল দিল্লি ডেয়ারডেভিলস, ধাওয়ানদের দলের নতুন কী নাম হলো!

আইপিএল পরিচিত খেলোয়াড় বদলের সঙ্গে। এক ফ্র্যাঞ্চাইজি ছেড়ে অন্য ফ্র্যাঞ্চাইজিতে যাওয়াটা এখানে দস্তুর। কিন্তু দলের নাম পরিবর্তন সচারচর দেখা যায় না। আইপিএল-এর জন্মলগ্ন থেকে দেশের রাজধানীর ফ্র্যাঞ্চাইজি দিল্লি ডেয়ারডেভিলস নামেই পরিচিত।

By: New Delhi  Updated: February 5, 2019, 03:24:52 PM

আইপিএল পরিচিত খেলোয়াড় বদলের সঙ্গে। এক ফ্র্যাঞ্চাইজি ছেড়ে অন্য ফ্র্যাঞ্চাইজিতে যাওয়াটা এখানে দস্তুর। কিন্তু দলের নাম পরিবর্তন সচারচর দেখা যায় না। আইপিএল-এর জন্মলগ্ন থেকে দেশের রাজধানীর ফ্র্যাঞ্চাইজি দিল্লি ডেয়ারডেভিলস নামেই পরিচিত। কিন্তু আসন্ন আইপিএল-এ দিল্লি ডেয়ারডেভিলস খেলবে নতুন নামে। তারা পরিচিত হবে দিল্লি ক্যাপিটালস নামে। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে এমনটাই ঘোষণা করে দিল দিল্লির আইপিএল টিম। নতুন নামের সঙ্গেই এল নতুন লোগো।

প্রপার্টি ডেভলপমেন্ট কোম্পানি দ্য জিএমআর গ্রুপ ৮৪ মিলিয়ন মার্কিন ডলারের দিল্লি দল কিনেছিল ২০০৮ সালে। শেষ ১১ বছরে দিল্লি মাত্র দু’বার সেমিফাইনালে উঠেছে। একবার প্লে-অফ খেলেছে তারা। ২০১৮ আইপিএল-এর আগে জিএমআর-এর সঙ্গে গাঁটছড়া বাঁধে মুম্বইয়ের স্টিল কোম্পানি জিন্দাল সাউথ ওয়েস্ট (জেএসডব্লিউ)। এই মুহূর্তে ফিফটি-ফিফটি পার্টনারশিপে দিল্লির মালিকানা ভাগ হয়ে গিয়েছে দ্য জিএমআর ও জেএসডব্লিউ-এর মধ্য়ে। ২০১৮-তে দিল্লি শেষ করেছিল সবার শেষে। ১৪ ম্যাচে মাত্র পাঁচটায় জিতেছিল তারা। বাকি ন’টি ম্যাচেই হারতে হয়েছিল গৌতম গম্ভীর ও শ্রেয়স আয়ারের দলকে। ১০ পয়েন্টের সুবাদে লিগে সবার শেষে অবস্থান ছিল দিল্লির।

আরও পড়ুন: দেখে নিন ফ্র্যাঞ্চাইজিরা কাদের রাখল আর কাদের ছাড়ল

এ বছর দিল্লি দলটা প্রায় বদলেই ফেলেছে। ১০ জন প্লেয়ারকে ছেড়ে দিয়েছে তারা। সানারাইজার্স হায়দরাবাদ থেকে তিন জন খেলোয়াড়ের পরিবর্তে শিখর ধাওয়ানকে এনেছে দিল্লি। দিল্লি তাদের ১৪ জন খেলোয়াড়কে ধরে রেখেছে। আগামী ১৮ ডিসেম্বরে নিলামে তারা সাতজন ভারতীয় ও তিনজন বিদেশি ক্রিকেটারকে নিতে পারবে। তাদের হাতে রয়েছে ২৫ কোটি টাকা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi daredevils renamed as delhi capitals

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X