বড় খবর

‘লম্বা চুল কেটে ফেল’, ধোনির উপর দাদাগিরি করেন সিনিয়র ক্রিকেটার

জাতীয় দলের জার্সিতে দেড় দশক খেলে অসামান্য কৃতিত্বের অধিকারী মাহি। টি২০ বিশ্বকাপ জয়ের মাধ্যমে সেজে জয়যাত্রার শুরু। ঠিক চার বছর পর দেশকে দ্বিতীয়বার ৩৭ বছর পর বিশ্বকাপ এনে দেন।

ধোনির লম্বা চুলের ভক্ত ক্রিকেট বিশ্ব

ধোনির লম্বা চুলের ভক্ত বিশ্বক্রিকেট। ধোনির চুল নিয়ে কত যে নিউজপ্রিন্ট খরচ হয়েছে তার ইয়ত্তা নেই। সেই চুলই নাকি কেটে ফেলতে বলেছিলেন আকাশ চোপড়া। মঙ্গলবারই ধোনি ৩৯তম জন্মদিন পালন করছেন। সেই জন্মদিনেই প্রাক্তন সতীর্থ ধোনির লম্বা চুলের কাহিনী ফাঁস করলেন।

নিজের ইউটিউব চ্যানেল আকাশবাণী-তে আকাশ চোপড়া জানালেন, “আমি ওকে ওর লম্বা চুল কেটে ফেলতে বলেছিলাম। জানাই এরকম লম্বা চুল রাখলে ক্রিকেট বিশ্ব ওকে সিরিয়াসলি নেবে না। তবে ধোনি পাল্টা বলেছিল, ওর চুল দেখেই সবাই লম্বা চুল রাখতে চাইবে।”

২০০৪ সালে এ দলের হয়ে জিম্বাবোয়ে সফরে খেলতে গিয়েছিল ভারত। সেই সফরেই ধোনির রুমমেট ছিলেন আকাশ চোপড়া। সেই সফরের অভিজ্ঞতা শেয়ার করে আকাশ জানালেন, “আমি ওকে জিজ্ঞাসা করি কি খাবার অর্ডার করব। ধোনির জবাব, আমার যেটা পছন্দ। আমি জিজ্ঞাসা করতাম, কখন ও ঘুমাবে! ওর সাধাসিধে জবাব, আমি যখন সুইচ অফ করব। আমি কখনই লম্বা চুলের কুল এই জুনিয়র ক্রিকেটারের কাছ থেকে এত হৃদ্যতা আশা করিনি। আমি ভেবেছিলাম ওঁর জবাব হবে, ‘আমি অর্ডার করছি’, ‘লেট করে ঘুমাই, তুমি বেডসিট মুখে চাপা দাও’ এরকম গোছের কিছু একটা হবে। এতটাই সহজ সরল ছিল ও। অনেকেই হয়ত ভাববেন সহজ হওয়ার অর্থ আত্মবিশ্বাসহীনতা। তবে ধোনি স্বতন্ত্র। ওর চালচলন দেখে বোঝা যেত না কতটা জেদ রয়েছে।”

ধোনিকে প্রথম দেখার স্মৃতি কেমন ছিল, তাও খোলসা করে জানিয়েছেন আকাশ। “আমার দু দশক ক্রিকেট কেরিয়ারে অনেক ক্রিকেটার দেখেছি। কেউ সহজে খ্যাতি পাওয়ার চেষ্টা করে, কেউ তাড়াতাড়ি সাফল্যের সিঁড়ি চড়তে চায়। কেউ ক্রিকেট নিয়ে ডুবে থাকে তো কেউ আবার ফ্যাশন নিয়ে বেশ সচেতন। তবে ধোনি সকলের থেকে আলাদা।”

কীভাবে, জানালেন আকাশ, “ওঁর একটা লম্বা সোনালী চুল ছিল। মুখে সাদা সানস্ক্রিন লাগাত এবং চোখে ঢাকা থাকত গগলসে। অনেকেই হয়ত চাইত ধোনি এসব খুলে রাখুক। কারণ এটা একটা ক্রিকেট মাঠ ছিল, বলিউডের সেট নয়। তবে ও সবাইকে অবাক করত নিয়ম করে।”

সেই চুলই পরে বাজিমাত করে। আকাশ চোপড়ার সংযোজন, “এটাও পরে জানতে পারি স্বয়ং পারভেজ মোশারফ ধোনিকে চুল কাটতে বারণ করেছিলেন। আমরা ধোনির কথাবার্তা, আত্মবিশ্বাসের কাছে নতজানু হই। এখন যেদিকেই দেখা যায়, ধোনির হেয়ারকাটের রাজত্ব।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dhoni birthday aakash chopra advised dhoni to cut off his long hair

Next Story
জন্মদিনে ধোনিকে নিয়ে আবেগ উজাড় করলেন সাক্ষী, দেখে নিন কী বললেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com