ধোনিকে অবসর-বার্তা নির্বাচকদের, রবিবারেই নির্ধারিত কিংবদন্তির ভবিষ্যৎ

ধোনির পরিবর্ত হিসেবে ঋষভ পন্থকেই যে ভাবছেন নির্বাচকরা, তা স্পষ্ট। তিন ধরনের ফর্ম্যাটেই রাখা হয়েছে দিল্লির উইকেটরক্ষক ব্য়াটসম্যানকে। টেস্টে কেবল ডেপুটি হিসেবে রয়েছেন বাংলার ঋদ্ধিমান সাহা।

By: Mumbai  Published: July 21, 2019, 3:42:59 PM

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য রবিবার দুপুরেই ঘোষণা করে দেওয়া হল স্কোয়াড। তিন ধরনের ক্রিকেটেই নেতৃত্বে থাকছেন কোহলি। সীমিত ওভারের ক্রিকেটে নেতা হিসেবে রোহিত শর্মার নাম হালকাভাবে আলোচনা শুরু হয়েছিল বিশ্বকাপের পরে। কিন্তু ক্যারিবিয়ান সফরের দল নির্বাচনেই পরিষ্কার নেতা কোহলিকে সামনে রেখেই পরবর্তী বিশ্বকাপের লক্ষ্য়ে এখন থেকে এগোতে চাইছে বোর্ড।

রোহিতের পাশাপাশি ধোনির ভবিষ্যতও কার্যত নির্ধারিত হয়ে গেল এদিন। ধোনি ২৪ ঘণ্টা আগেই স্পষ্ট করে দিয়েছে ক্রিকেট থেকে আপাতত সরে দাঁড়ানোর ইচ্ছে নেই তাঁর। তবে দু- মাস জাতীয় দলের বাইরে থাকবেন। এই সময়ে তিনি আধা সামরিক বাহিনীতে প্রশিক্ষণ নেবেন। ধোনির সিদ্ধান্তে সাময়িক অবসর জল্পনা থামলেও, নির্বাচনের দিনেই প্রশ্ন উঠে গিয়েছে ধোনি আর ক-দিন?

কারণ, ধোনির পরিবর্ত হিসেবে ঋষভ পন্থকেই যে ভাবছেন নির্বাচকরা, তা স্পষ্ট। তিন ধরনের ফর্ম্যাটেই রাখা হয়েছে দিল্লির উইকেটরক্ষক ব্য়াটসম্যানকে। টেস্টে কেবল ডেপুটি হিসেবে রয়েছেন বাংলার ঋদ্ধিমান সাহা। সীমিত ওভারের ক্রিকেটে একমাত্র উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে রয়েছেন তিনি। বাদ দেওয়া হয়েছে দীনেশ কার্তিককে। নির্বাচকদের এই ঘুঁটি সাজানোতেই স্পষ্ট ধোনি নয়, পরবর্তী বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকেই ঋষভকে গড়ে পিঠে নিতে চাইছেন।

আরও পড়ুন নেতা হলেন না রোহিত, কোহলিই সেই অধিনায়ক! ঘোষিত ক্যারিবিয়ান সফরের দল

এদিন নির্বাচনের পরে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়ে দেন, “ধোনি এই সিরিজের জন্য থাকছেন না। তবে আমাদের পরবর্তী বিশ্বকাপের কথা মাথায় রেখে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। সেই হিসেবে পন্থকে আমরা যতটা সম্ভব সুযোগ দেওয়ার চেষ্টা করছি। দেখা যাক, কীভাবে ওকে গ্রুম করা যায়।” পরোক্ষে ধোনির প্রত্যাবর্তন নিয়ে নেতিবাচক বার্তা দিলেও পাশাপাশি প্রসাদ জানিয়েছেন, “ধোনি কবে অবসর নেবেন এই বিষয় আমার পক্ষে বলা সম্ভব নয়। এটা পুরোপুরি ধোনির উপরে নির্ভর করছে।”

অন্য নির্বাচকরাও জানিয়েছেন, ধোনির মতো কিংবদন্তি জানেন কখন সরে দাঁড়াতে হবে। তবে তাঁদের পরোক্ষে বার্তা স্পষ্ট, মানে মানে সরে দাঁড়াক ধোনি! কিংবদন্তি কী শুনছেন?

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dhoni road has come to an end clears selectors as rishabh pant is given priority over others

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X