scorecardresearch

বড় খবর

ধোনির রুমে সবথেকে সময় কাটান কে, জন্মদিনের আগে ফাঁস ইশান্তের

উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ শেহজাদ তো ধোনিকেও ‘গুরু’ মানেন। একাধিকবার একথা জানিয়েছেন। রশিদ খানও ধোনিকে নিয়ে উছ্বাস প্রকাশ করেছেন আগে।

ধোনির রুমে সবথেকে সময় কাটান কে, জন্মদিনের আগে ফাঁস ইশান্তের
ধোনি

ক্রিকেট থেকে অনেকটাই দূরে তিনি। তবে এখনো অবসর নেননি। মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আলোচনার অন্ত নেই। সতীর্থ ক্রিকেটার হোক বা বিদেশি প্রতিপক্ষ- ধোনিকে নিয়ে কথা বলতে ভালোবাসেন সকলেই।

আগামী সপ্তাহে মঙ্গলবারই জন্মদিন। ৭ জুলাই মাহি ভক্তদের বিশেষ দিন। সেই বিশেষ দিনেই সম্প্রচারকারী স্টার স্পোর্টসে ধোনি-স্পেশ্যাল অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। জুলাই মাসের ১ তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত ধোনির ক্রিকেট কেরিয়ারের বিভিন্ন উজ্জ্বল।মুহূর্ত ফুটিয়ে পুনঃসম্প্রচার করা হবে।

ধোনির জন্মদিনের আগেই ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে মাহিকে নিয়ে মুখ খুললেন ইশান্ত শর্মা। জাতীয় দলের তারকা ক্রিকেটার ১০০ টা টেস্ট খেলার কৃতিত্ব অর্জন করবেন তিনি।

ধোনি ক্রিকেটারদের কতটা কাছের, জানাতে গিয়ে দিল্লির তারকা পেসার বলছিলেন, “শুরুর দিকে ধোনির সঙ্গে অল্প কথাবার্তা বলতাম। তবে ২০১৩ সালের পর ধোনির সঙ্গে আরও বেশি করে কথা বলতে শুরু করি। ওঁকে বুঝতেও শিখি।”

এরপরে ইশান্ত আরো বলেছেন, “এরপরে বুঝতে পারি ধোনি কতটা কুল ক্রিকেটার! তরুণ ক্রিকেটারদের সঙ্গে কীভাবে কথাবার্তা বলে, গাইড করে। মাঠেও এরকমই থাকে ও।”

ধোনির দরজা যে সকলের জন্য খোলা তাই জানিয়েছেন ইশান্ত, “ও কখনই ওর রুমে যেতে বাকিদের বারণ করে না। শামিকে কেউ জিজ্ঞাসা করতে পারো। শামিই ওর রুমে বেশি সময় কাটায়। ও এভাবেই জীবন কাটায়। ওর সঙ্গে কাটানো সময় ভীষন মূল্যবান, জীবন হোক বা ক্রিকেট- অনেক কিছু আমরা জানতে পারি।”

প্রসঙ্গত, আনিস সাজানের সঙ্গে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে নবি জানিয়েছেন, “ধোনিই সেরা। এ নিয়ে কোনো সন্দেহ নেই। নতুনদের সাহায্য করার জন্য ওর দরজা ২৪ ঘণ্টাই খোলা। ও ক্রিকেটারদের সঙ্গে চা পান করতে করতে গল্প করতে থাকে। ২-৩ বার ওঁর সঙ্গে কথা হয়েছে। সত্যি একজন অসাধারণ মানুষ।”

এই প্রথমবার নয়। এর আগেও আফগান ক্রিকেটাররা ধোনিকে নিয়ে নিজেদের মুগ্ধতার কথা স্বীকাই করে নিয়েছেন। উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ শেহজাদ তো ধোনিকেও ‘গুরু’ মানেন। একাধিকবার একথা জানিয়েছেন। পাশাপাশি, আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলার সময়ে তারকা স্পিনার রশিদ খানও ধোনিকে নিয়ে উছ্বাস প্রকাশ করেছেন আগে।

ধোনি জাতীয় দলের জার্সিতে প্রায় এক বছর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬ মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যতের কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। আইপিএলে পারফর্ম করেই ফের টিম ইন্ডিয়ায় ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। আসন্ন বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতিও সারা ছিল।

তবে এর মধ্যেই করোনা পরিস্থিতিতে আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে অনির্দিষ্টকালের জন্য। বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই কয়েক লক্ষ মানুষ মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। আক্রান্তের সংখ্যাও প্রতিদিন উত্তরোত্তর বাড়ছে। এমন অবস্থায় আইপিএল স্থগিত করে দেওয়ায় পিছিয়ে গিয়েছে ধোনির প্রত্যাবর্তনও।

অন্যদিকে, আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে ইতি পরে গিয়েছে। এমনটা বলে দিয়েছেন খোদ হরভজন সিং। সুনীল গাভাস্কার, কপিল দেবরাও জানিয়েছেন, ধোনির প্রত্যাবর্তন ঘটানো বেশ কঠিন এমন অবস্থায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Dhonis room is open for everyone reveals ishant sharma