ক্যাপ্টেনসি খুইয়ে কী বললেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ!

এশিয়া কাপে ব্যর্থতার পরেই ক্যাপ্টেনসির পদ থেকে সরিয়ে দেওয়া হল অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। তিন ফর্ম্যাটের জন্যই দীনেশ চন্ডীমলকে নতুন অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে শ্রীলঙ্কা।

By: Dubai  September 24, 2018, 4:18:54 PM

এশিয়া কাপে ব্যর্থতার পরেই ক্যাপ্টেনসির পদ থেকে সরিয়ে দেওয়া হল অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। তিন ফর্ম্যাটের জন্যই দীনেশ চন্ডীমলকে নতুন অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে শ্রীলঙ্কা। ক্যাপ্টেনসি খুইয়ে ম্যাথিউজ সব দোষ মাথা পেতে নিয়েছেন ঠিকই, কিন্তু এও বললেন যে, তাঁকে একা দোষারোপ করাটা কোথাও ঠিক নয়।

অতীতে ২০১৩-১৭ পর্যন্ত ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব সামলেছেন ম্যাথিউজ। ফের একবার তাঁকে অধিনায়কত্ব দিয়েও সরিয়ে দেওয়া হল। ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে   ম্যাথিউজ বললেন, “আমার দোষ মেনে নিচ্ছি। কিন্তু একটা জিনিস মাথায় রাখতে হবে যে, সব সিদ্ধান্ত নির্বাচক আর কোচের সঙ্গে আলোচনা করেই নেওয়া হয়।” ম্যাথিউজ আরও জানিয়েছেন যে, তাঁকে যখন আর দলের প্রয়োজন নেই, তাহলে তিনি অবসরের পথেই হাঁটবেন। এ বিষয়ে ম্যাথিউজের সংযোজন, “ যদি নির্বাচকরা মনে করেন যে, আমি ওয়ান-ডে ও টি-২০ ফর্ম্যাটের জন্য আনফিট, তাহলে আমি অবসরের কথা ভেবে দেখব। আমি কখনই দলের বোঝা হতে চাই না।”

আরও পড়ুন: আফগান দাপটে শ্রীলঙ্কার বিদায়

শেষ তিন বছর যাবত শ্রীলঙ্কা অধিনায়কের সমস্যায় জেরবার। উপুল থরঙ্গা, লসিথ মালিঙ্গা, চামারা কাপুগেদেরা, থিসারা পেরারা ও চামারা কাপুগেদারাকেও ক্যাপ্টেন হিসেবে পরখ করে দেখেছে শ্রীলঙ্কা। কিন্তু কোনও লাভ হয়নি তাতে। আগামী ১০ অক্টোবর থেকে শ্রীলঙ্কার সঙ্গে ইংল্যান্ডের সিরিজ শুরু হবে। পাঁচটি ওয়ান ডে, একটি টি-২০ ও তিনটি টেস্ট খেলা হবে দ্বীপরাষ্ট্রের মাটিতে।

এশিয়া কাপের প্রথম ম্যাচেই বাংলাদেশের কাছে ১৩৭ রানে হেরেছিল শ্রীলঙ্কা। কিন্তু ম্যাথিউজদের কাছে আরও একটা লাইফলাইন ছিল টুর্নামেন্টে টিকে থাকার জন্য। আফগানিস্তানের বিরুদ্ধে জিততে পারলেই উপমহাদেশীয় ক্রিকেট লড়াইয়ে থেকে যেতে পারতেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। কিন্তু  আফগানিস্তানের কাছে ৯১ রানে হেরে এশিয়া কাপের অভিযান শেষ হয়ে যায় তাদের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dinesh chandimal to lead all sri lanka sides after asia cup flop

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X