ICC Cricket World Cup 2019: কেন পন্থের পরিবর্তে ডিকে? এবার উত্তর দিলেন কোহলি

ক্রিকেট বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা হওয়ার পর থেকে একটা বিতর্কই বিদ্যমান। কেন সেই দলে ভারতের তরুণ উইকেটকিপার ঋষভ পন্থের পরিবর্তে নেওয়া হলো দীনেশ কার্তিককে।

By: Mumbai  Updated: May 15, 2019, 03:04:57 PM

ক্রিকেট বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা হওয়ার পর থেকে একটা বিতর্কই বিদ্যমান। কেন সেই দলে ভারতের তরুণ উইকেটকিপার ঋষভ পন্থের পরিবর্তে নেওয়া হলো দীনেশ কার্তিককে। এই প্রশ্ন তুলেছেন দেশের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। পন্থের আইপিএল ফর্ম দেখার পর থেকে সেই বিতর্ক আরও জোরাল হয়েছে। ফ্যানেরা সোশাল মিডিয়ায় ঋষভের জন্য ব্যাটও ধরেছেন।


পন্থের পরিবর্তে দীনেশকে বেছে নেওয়ার কারণ দরশালেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে দীনেশ নেওয়ার যুক্তিতে কোহলি বললেন, ” চাপের মুখে ধৈর্যের পরিচয় দিতে পারে দীনেশ। আর এই ব্যাপারে সকলেই নিশ্চিত। ওর অভিজ্ঞতা আছে। ভগবান না-করুক ধোনির যদি চোট লাগে তাহলে উইকেটের পিছনে কার্তিক অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারে। ফিনিশার হিসেবেও দুরন্ত কাজ করেছে। এরকম একটা টুর্নামেন্টের কথা ভেবেই প্রাথমিক ভাবে ওর কথা ভাবা হয়েছে।”

আরও পড়ুন: ধোনির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য কুলদীপের, বিতর্ক বুঝেই আবার ডিগবাজি

বিশ্বকাপের দল থেকে ঋষভ পন্থকে বাদ দেওয়ার প্রসঙ্গে নিয়ে অতীতে শাস্ত্রী জানিয়েছেন, ” যখন ১৫ জনকে বেছে নিতে হয়, তখন কেউ না কেউ বাদ যেতে বাধ্য। যেটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমি ১৬ জনের দল বেছে নিতে চাইতাম। আমরা আইসিসি-কে বলেছিলাম, এটা বড় টুর্নামেন্ট ১৬ জন প্লেয়ারকে বেছে নেওয়া গেল ভাল হতো। কিন্তু ১৫ জনেই সমস্যা হয়ে গেল। আমি দল নির্বাচনে থাকি না। যদি কোনও মতামত থাকে তাহলে ক্যাপ্টেনকে জানাব।”

আগামী ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে। টুর্নামেন্টেই প্রমাণিত হবে যে, নির্বাচকরা দীনেশকে নিয়ে ঠিক করলেন কী করলেন না! উত্তর দেবে সময়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dinesh karthik pipped rishabh pant because of experience says virat kohli

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X