বড় খবর

“আপনার কি লাইসেন্স আছে?” বিনামূল্যে ওষুধ বিলি করে আদালতের প্রশ্নের মুখে গম্ভীর

জনস্বার্থ মামলা দিল্লি হাইকোর্ট, অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন কাজ মন্তব্য সরকারি আইনজীবীর।

করোনা চিকিৎসায় ব্যবহৃত জীবনদায়ী ওষুধ বিলি করার অভিযোগে দিল্লি হাইকোর্টের প্রশ্নের মুখে পড়লেন প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। মঙ্গলবার দিল্লি হাইকোর্টের বিচারপতি বিপিন সঙ্ঘী ও রেখা পাল্লির ডিভিশন বেঞ্চে একটি মামলার শুনানিতে আদালতের প্রশ্ন, “এগুলি প্রেসক্রিপশন ছাড়া কীভাবে বিলি করা হচ্ছে? এই কঠিন পরিস্থিতিতে এত বেশি সংখ্যায় ওষুধ কীভাবে মজুত করা হল?” এই ওষুধ মজুত রাখার জন্য তাঁর কাছে কোনও লাইসেন্স রয়েছে কিনা জানতে চায় আদালত।

আদালতের মন্তব্য, “আমরা ভেবেছিলাম এই ওষুধ বিলি বন্ধ হয়ে গেছে। কিন্তু দেখছি এটা এখনও চলছে।” দিল্লি সরকারের তরফে আইনজীবী রাহুল মেহরা আদালতে জানান, অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন কাজ করছে গৌতম গম্ভীর। এর আগেও রাকেশ মালহোত্রা নামে এক আইনজীবী হাইকোর্টকে জানিয়েছিলেন নির্বাচিত জনপ্রতিনিধি করোনা চিকিৎসায় ব্যবহৃত ফ্যাবিফ্লু ওষুধ বিলি করছেন। সেটা গম্ভীর টুইট করে প্রচার করছেন।

রাকেশ মালহোত্রা আদালতে জানান, “আমি জানি না তিনি এই ওষুধ কোথা থেকে পাচ্ছেন”, যেখানে করোনা চিকিৎসার ওষুধের আকাল সেখানে তিনি নিজের কার্যালয় থেকে মানুষকে ফ্যাবিফ্লু বিলি করছেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত সপ্তাহেই পূর্ব দিল্লির সাংসদ গৌতম গম্ভীর বিতর্কে জড়ান। নিজের নির্বাচনী ক্ষেত্রের বাসিন্দাদের নিজের কার্যালয় থেকে বিনামূল্যে করোনা চিকিৎসায় ব্যবহৃত ওষুধ বিলির জেরে বিতর্কের সৃষ্টি হয়। আইনজীবীর দাবি, “তিনি হয়তো ভাল কাজ করছেন, কিন্তু যেখানে বহু রোগী ওষুধ পাচ্ছেন না, সেখানে নিজের এলাকার রোগীদের তিনি ওষুধ বিলি করছেন।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Does gautam gambhir have license to deal in covid 19 drugs asks delhi high court

Next Story
ব্যাটে রান মর্গ্যানের! হোঁচট খেয়ে পাঞ্জাবকে হারাল নাইটরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com