বড় খবর

আইপিএল-এ ডোপ টেস্ট, ক্রিকেটারদের পরীক্ষা করতে সৌদি আরবে আধিকারিকরা

নাডা সূত্রে খবর, এজেন্সি ঠিক করেছে এই টুর্নামেন্ট চলাকালীন এবং টুর্নামেন্ট শেষ হওয়ার পর মোট ৫০টি ডোপ পরীক্ষা করবে।

সমস্ত জট কাটিয়ে সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে সংযুক্ত আরব আমীরশাহিতে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ইতিমধ্যেই সেখানে ট্রেনিং শুরু করেছে একাধিক ফ্র্যাঞ্চাইজি। এই বিশাল টুর্নামেন্টে কোনও ধরনের ডোপ করা হচ্ছে কি না খতিয়ে দেখতে এবং খেলোয়াড়দের পরীক্ষা করতেই ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির (নাডা) তিনজন উচ্চপদস্থ আধিকারিক এবং ডোপ কন্ট্রোল অফিসার্সের ছ’জন অফিসার সেখানে পৌঁছেছেন।

নাডা সূত্রে খবর, এজেন্সি ঠিক করেছে এই টুর্নামেন্ট চলাকালীন এবং টুর্নামেন্ট শেষ হওয়ার পর মোট ৫০টি ডোপ পরীক্ষা করবে। প্রসঙ্গত, নভেম্বরের ১০ তারিখ অবধি চলা এই টুর্নামেন্টে মোট ৬০টি ম্যাচ খেলা হবে।

সংবাদসংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক বর্ষীয়াণ আধিকারিক বলেন, “সৌদি আরবে নাডার মোট ৯ জন গিয়েছেন। ওঁরা প্রয়োজন হলে সংযুক্ত আরব আমিরশাহীর ন্যাশনাল অ্যান্টি ডোপিং অর্গানাইজেশনের সাহায্যও নিতে পারে। যারা কি না নমুনা সংগ্রহ করতে সাহায্য করবে।”

তবে বিসিসিআইয়ের তৈরি করা করোনা সুরক্ষা ব্যবস্থার মধ্যেই থাকতে বলা হয়েছে নাডার আধিকারিকদের। আবু ধাবি, শারজাহ এবং দুবাই এই তিন জায়গায় খেলা হবে টুর্নামেন্ট।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dope testing at ipl 3 nada officials 6 dcos to be in uae

Next Story
করোনা আবহেই ফুটবলারদের ট্রেনিং শুরু করল মহামেডান ক্লাব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com