scorecardresearch

বড় খবর

DTDC-র সঙ্গে জুড়ে গেল ইস্টবেঙ্গলের নাম! কৃতী বঙ্গসন্তান বড় দায়িত্ব নিয়ে লাল-হলুদে

ইস্টবেঙ্গল ক্লাবের তরফে ডিটিডিসির চেয়ারম্যান শুভাশিস চক্রবর্তীকে ক্লাবের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত করা হল।

DTDC-র সঙ্গে জুড়ে গেল ইস্টবেঙ্গলের নাম! কৃতী বঙ্গসন্তান বড় দায়িত্ব নিয়ে লাল-হলুদে

ইস্টবেঙ্গলের তরফে আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কর্পোরেট জগতের ব্যক্তিদের ক্লাবের সঙ্গে সংযুক্ত করা হবে। সেই সিদ্ধান্ত বাস্তবায়নের পথে প্ৰথম ধাপ হিসাবে এবার ইস্টবেঙ্গলের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হলেন কুরিয়ার সংস্থা ডিটিডিসি-র চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর শুভাশিস চক্রবর্তী। আপাতত এক বছরের জন্য এই পদে থাকবেন তিনি।

শতাব্দীপ্রাচীন ক্লাবে এর আগে একাধিক নিজ নিজ ক্ষেত্রে স্বনামধন্য ব্যক্তি রবীন্দ্রনাথ ঠাকুর, শ্রী আশুতোষ মুখোপাধ্যায়, চিত্তরঞ্জন দাস, দেশপ্রিয় যতীন্দ্রমোহন সেনগুপ্ত, মন্মথরায় চৌধুরি যুক্ত ছিলেন। পুরোনো সেই ঐতিহ্য ফিরিয়ে আনার জন্যই এবার শুভাশিস চক্রবর্তীকে বড়সড় দায়িত্ব অর্পণ করা হল ক্লাবের তরফে। আগামী এক বছর ২০২৩ পর্যন্ত তিনি এই দায়িত্ব সামলাবেন।

আরও পড়ুন: ডানলপ ব্রিজে বেনজির কাণ্ড বাগানের প্রীতমের! সেলাম ঠুকছে গোটা শহর, দেখুন ভিডিও

সত্তরের দশকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে রামকৃষ্ণ মিশন থেকে রসায়নে গোল্ড মেডালিস্ট হয়ে স্নাতক হয়েছিলেন শুভাশিস চক্রবর্তী। চাইলেই মোটা বেতনের চাকরি করতে পারতেন। তবে ‘বাঙালি ব্যবসা বিমুখ’ এই প্রবাদকে বুড়ো আঙুল দেখিয়ে শুভাশিসবাবু নিজ উদ্যোগে কুরিয়ার সার্ভিস চালু করেন। তারপরে বাকিটা ইতিহাস।

আরও পড়ুন: জর্ডন ও’দোহার্তির জন্য ধন্যবাদ জানাতে বাধ্য হল ইমামি ইস্টবেঙ্গল! উপহার দেওয়া হল জাতীয় পতাকা

বেঙ্গালুরুতে হেডকোয়ার্টার এই সংস্থা বর্তমানে আন্তর্জাতিক পরিচিতি পেয়ে গিয়েছে। প্রতি মাসে ১২ মিলিয়ন শিপমেন্ট ডেলিভারি করে থাকে শুভাশিস চক্রবর্তীর হাতে গড়া এই প্রতিষ্ঠান।

আরও পড়ুন: চার বছর আগে ডগলাসের প্রস্তাবিত ফুটবলারকে পাত্তাই দেয়নি! ফর্ম হারানো সেই তারকাই স্টিফেনের ইস্টবেঙ্গলে

শুধু ফুটবল নয়, বিনিয়োগকারী ইমামির সঙ্গে গাঁটছড়া বাঁধার পরে ক্রিকেট, হকি, টেবিল টেনিস, ভলিবল, কবাডি, এথলেটিক্স-এ সর্বাঙ্গীন উন্নতি সাধন লক্ষ্য ইস্টবেঙ্গলের। বাংলার কৃতী সন্তান শুভাশিস চক্রবর্তী নিজের অভিজ্ঞতা এবং দূরদর্শিতা দিয়ে ক্লাবকে কতটা সমৃদ্ধ করতে পারেন, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Dtdc chairman subhasish chakraborty appointed as vice president at east bengal