বড় খবর

ক্রিকেটাররা প্রস্তুত নন, পিছিয়ে গেল মহিলাদের বিশ্বকাপ

এই বছর মহিলাদের বিশ্বকাপের আয়োজক দেশ ছিল নিউজিল্যান্ড। সে দেশ সম্পূর্ণ করোনা মুক্ত হলেও বিশ্ব এখনও কোভিড-মুক্ত হয়নি।

কোভিড সমস্যায় বিপর্যস্ত হয়েছে সব দেশ। এর মধ্যে খেলা তো দূরঅস্ত প্র্যাকটিস করার সুযোগ পায়নি কোনও দলের খেলোয়াড়রা। সেই পরিস্থিতিতে এবার মহিলাদের বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হল। ইভেন্ট সিইও আন্দ্রে নেলসন জানিয়েছেন যে করোনা আবহে প্লেয়ারদের শারীরিক সুস্থতার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলা জানান হয়েছে। এছাড়াও তাঁদের মত প্লেয়াররা এই মুহুর্তে এত বড় অনুষ্ঠানে খেলার জন্য প্রস্তুত নন।

আগামী বছর অর্থাৎ ২০২১ সাল পর্যন্ত পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে এই অনুষ্ঠান। এই বছর মহিলাদের বিশ্বকাপের আয়োজক দেশ ছিল নিউজিল্যান্ড। সে দেশ সম্পূর্ণ করোনা মুক্ত হলেও বিশ্ব এখনও কোভিড-মুক্ত হয়নি। ফলে সংক্রমণের আশংকা থেকেই যাচ্ছে। এক স্থানীয় মিডিয়া গ্রুপকে নেলসন জানান যে এই আবহে সব টিমের পক্ষে কোয়ালিফাই করা এত সহজ নয়।

জুলাই মাসেই কোয়ালিফায়ার টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারীর দাপটে স্থগিত হয়েছে সেই সব ম্যাচ। ইতিমধ্যেই ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং আয়োজক দেশ নিউজিল্যান্ড কোয়ালিফাই করেছে। এই অবস্থায় খেলা হলে তা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আপাতত ২০২১ সালের ৬ ফেব্রুয়ারি থেকে এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। ফাইনাল খেলা হবে ৭ মার্চ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Due to lack of preparation time for players womens world cup postponed

Next Story
আইপিএল-এর টাইটেল স্পনসর হতে পারে পতঞ্জলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com