scorecardresearch

বড় খবর

এই গরমে ঘনঘন ম্যাচ! মাস্ট উইন ম্যাচের ঠিক আগেই মেজাজ খাপ্পা বাগানের ফেরান্দোর

বুধবার ইন্ডিয়ান নেভির বিপক্ষে খেলতে নামছে এটিকে মোহনবাগান। কোয়ার্টার ফাইনালে পৌঁছতে হলে বাগানকে জিততেই হবে নৌসেনাদের বিপক্ষে।

এই গরমে ঘনঘন ম্যাচ! মাস্ট উইন ম্যাচের ঠিক আগেই মেজাজ খাপ্পা বাগানের ফেরান্দোর

ডুরান্ডের গ্রুপ অফ ডেথ থেকে জোড়া ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে মুম্বই সিটি এফসি। বাকি তিন দল- ইস্টবেঙ্গল, এটিকে মোহনবাগান, ইন্ডিয়ান নেভি সকলেই দ্বিতীয় দল হিসেবে শেষ আটে পৌঁছনোর আশা রয়েছে। এমন অবস্থায়, কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর জন্য শেষ ম্যাচে ইন্ডিয়ান নেভির বিপক্ষে জিততেই হবে সবুজ মেরুন শিবিরকে।

মাস্ট উইন ম্যাচের আগে তাই ডার্বি জয় সত্ত্বেও একদিনও অনুশীলন ছুটি দেননি কোচ ফেরান্দো। তবে তিনি ঘনঘন ম্যাচ খেলতে হওয়ায় বেজায় অখুশি। বুধবার নৌসেনাদের বিরুদ্ধে নামার আগে সবুজ মেরুন বস এটিকে মোহনবাগান মিডিয়া টিমকে জানিয়ে দিলেন, “মাত্র ৪৮ ঘন্টার মধ্যে আবার মাঠে নেমে পড়তে হবে। এরকম আদ্রতায় এত অল্প সময়ের মধ্যে ঘনঘন ম্যাচ খেলা সমস্যার। তবে আমার হাতে ২৫ জন ফুটবলার রয়েছে। সকলেই মাঠে নামার জন্য তৈরি। কাউকো, পোগবা, লিস্টনদের মতই কিয়ান, ফারদিন, আর্শ আনোয়ার, অভিষেক সকলেই গুরুত্বপূর্ণ। প্রত্যেকেই ১০০ শতাংশ দিতে প্রস্তুত।”

আরও পড়ুন: ডার্বি হারলেও ইস্টবেঙ্গল এখনও পৌঁছতে পারে কোয়ার্টারে! কীভাবে সম্ভব, অঙ্ক মিলিয়ে হিসেব জানুন

ডার্বি জয়েও দলে আত্মতুষ্টির জায়গা নেই। তিনি আগেই জানিয়েছেন, ডুরান্ড তাঁর কাছে টিম ফর্মেশন, দল গুছিয়ে নেওয়ার টুর্নামেন্ট। যাতে আইএসএল এবং এএফসি কাপে দল চূড়ান্ত লড়াইয়ের প্রস্তুত থাকে। ডার্বি জয়ের পরে তাই স্প্যানিশ মায়েস্ত্রো জানাচ্ছেন, “ডার্বি জিতলেই দল তৈরির কাজ এখনও চলবে। সেই নিরন্তর একটা প্রক্রিয়া। বুধবারও সেই লক্ষ্যে মাঠে নামব। আমার ফুটবল দর্শন হল, যে ম্যাচেই জিতি, তার পরের অনুশীলন ম্যাচ এবং ম্যাচেও উন্নতির ধারাবাহিকতা ধরে রাখা। নিজেদের প্রতিদিন উন্নতি না করলে সাফল্য ধরে রাখা মুশকিল।”

ডার্বিতে এসেছে এটিকে মোহনবাগানের প্ৰথম জয়। তার আগের দুই ম্যাচে একটিতে হার, অন্যটিতে ড্র। তিন ম্যাচেই একাধিক গোলের সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অভাবে ভুগতে হচ্ছে দলকে। সেটা স্বীকারও করে নিয়েছেন ফেরান্দো। বলছেন, “শেষ তিন ম্যাচে প্রচুর গোলের সুযোগ পেয়েছি বা সহজ হয় পাইনি বলে চিন্তিত নই। চিন্তা তখন হতাম, যখন দেখতাম ম্যাচে আমাদের নিয়ন্ত্রণ নেই বা গোলের সুযোগ তৈরি করতে পারছি না। সবেমাত্র সিজন শুরু হয়েছে। ভুল, ত্রুটি শুধরে নেওয়ার কাজ চলছে অনুশীলন পর্বে। আশা করি, ঠিক সময়ে দল পিক ফর্মে পৌঁছবে।”

আরও পড়ুন: সই করেও ইস্টবেঙ্গল ছাড়লেন বাঙালি সুপারস্টার! ডার্বির দিনে উগরে দিলেন যাবতীয় ক্ষোভ

ইন্ডিয়ান নেভি মাত্র এক পয়েন্ট অর্জন করে গ্রুপের শেষ স্থানে থাকলেও নৌসেনাদের দলকে হালকাভাবে নিতে নারাজ ফেরান্দো। তিনি জানাচ্ছেন, “ইন্ডিয়ান নেভি শক্তিশালী প্রতিপক্ষ। ইস্টবেঙ্গলের সঙ্গে ড্র করেছিল। মুম্বইয়ের সঙ্গে প্রথমার্ধে দারুণ লড়াই দিয়েছিল। ওঁরা খুব সংঘবদ্ধ ফুটবল খেলে। পাল্টা আক্রমণে ওঠে। তাই ম্যাচ কঠিন হতে চলেছে। তিন পয়েন্ট আমাদের পেতেই হবে। তাই আমাদের ওপর চাপ থাকবে। এই ম্যাচ জিতে শেষ আটের অঙ্ক কষতে বসব।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Durand cup 2022 atk mohun bagan boss unhappy for close schedule of matches