scorecardresearch

বড় খবর

নৌসেনাদের হারিয়ে বেঁচে থাকল বাগান! ডুরান্ড থেকে ছিটকে গেল কনস্টানটাইনের ইস্টবেঙ্গল

শুরু থেকেই আক্রমণে ঝড় তুলেছিল এটিকে মোহনবাগান। বিরতির আগেই জোড়া গোলে এগিয়ে যায় বাগান শিবির।

নৌসেনাদের হারিয়ে বেঁচে থাকল বাগান! ডুরান্ড থেকে ছিটকে গেল কনস্টানটাইনের ইস্টবেঙ্গল

এটিকে মোহনবাগান: ২ (লেনি, কিয়ান)
ইন্ডিয়ান নেভি: ০

ইন্ডিয়ান নেভিকে হারিয়ে ডুরান্ডে কোয়ার্টার ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল এটিকে মোহনবাগান। ইন্ডিয়ান নেভিকে ২-০ গোলে উড়িয়ে দিল সবুজ মেরুন শিবির। প্রথমার্ধে লেনি রদ্রিগেজ, কিয়ান নাসিরি গোল করার পরে দ্বিতীয়ার্ধে আর গোলের ব্যবধান বাড়াতে পারেনি এটিকে মোহনবাগান। জিতলেও এখনই অবশ্য শেষ আটে ওঠা নিশ্চিত নয় ফেরান্দোর দল। রাজস্থান ইউনাইটেড বনাম ইন্ডিয়ান নেভি ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেবে ডুরান্ডের কোয়ার্টার ফাইনাল ভাগ্য।

সেই সঙ্গে ইস্টবেঙ্গলের কোয়ার্টার ফাইনালে ওঠার বিষয়টি বুধবারই নিশ্চিত হয়ে গেল। কোনওভাবেই আর শেষ আটে পৌঁছতে পারবে না কনস্টানটাইনের দল। মুম্বই সিটি এফসির বিরুদ্ধে লাল-হলুদের শেষ ম্যাচ কার্যত নিয়ম রক্ষার হয়ে দাঁড়াল।

আরও পড়ুন: আলেয়ান্দ্র জমানায় ইস্টবেঙ্গলের স্প্যানিশ তারকা, ভারতেই সই করছেন শক্তিশালী ক্লাবে

চার ম্যাচ খেলার পরে এটিকে মোহনবাগান আপাতত মুম্বই সিটি এফসির পরে দ্বিতীয় স্থানে রয়েছে ৭ পয়েন্টে। অন্যদিকে, রাজস্থান ইউনাইটেডও শেষ ম্যাচ জিতলে কোয়ার্টারে পৌঁছে যাবে ৭ পয়েন্ট নিয়ে। হেড টু হেড হিসাবে এটিকে মোহনবাগানের থেকে এগিয়ে রাজস্থান ইউনাইটেড। অন্যদিকে, শেষ ম্যাচে মুম্বইকে ইস্টবেঙ্গল হারালেও সেক্ষেত্রে কনস্টানটাইন বাহিনীর পয়েন্ট দাঁড়াবে ৫-এ। অর্থাৎ এটিকে মোহনবাগান এবং রাজস্থানকে পেরিয়ে কোনওভাবেই দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফাই করতে পারবে না ইস্টবেঙ্গল।

ম্যাচের আগেই বাগান বস ফেরান্দো স্বীকার করে নিয়েছিলেন ঘনঘন ম্যাচ হওয়ায় রোটেশন পদ্ধতিতে টিম সাজাতে পারেন। সেই অনুযায়ীই বুধবার বাগান কোচ দ্বিতীয় সারির দল নামিয়েছিলেন কোনও বিদেশি ছাড়াই। লিস্টন, জনি কাউকো, আশিক কুরুনিয়ান, পোগবা, কার্ল ম্যাকহিউদের বিশ্রামে রেখে ডার্বির পুরো দলটাই বদলে দিয়েছিলেন। কিয়ান, ফারদিনকে আক্রমণে রেখে দল সাজান সবুজ মেরুন কোচ।

আরও পড়ুন: ISL চ্যাম্পিয়ন, ঘরের ছেলেকেই ফের সই ইস্টবেঙ্গলের! ডার্বি হারের পর বড় ঘোষণা লাল-হলুদে

প্ৰথম থেকেই আক্রমণের ঝড় তোলে ফেরান্দো। আর শুরু থেকেই রক্ষণাত্মক মোডে চলে যায় ইন্ডিয়ান নেভি। যদিও গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি এটিকে মোহনবাগানকে। ১৮ মিনিটে জটলা থেকে গোল করে মেরিনার্সদের এগিয়ে দেন লেনি রদ্রিগেজ।

দ্বিতীয় গোল আসে এর ঠিক ১০ মিনিট পর। ডার্বিতে কিয়ানকে শুরুর একাদশে না নামানো নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন ফেরান্দো। তবে ইন্ডিয়ান নেভি ম্যাচে গোল করে কিয়ান প্রমাণ করে দিলেন গোলের চোখ তাঁর ভালোই। নেভি রক্ষণকে ছিন্নভিন্ন করে দারুণ ফিনিশিংয়ে ২-০ করে যান জামশেদ-পুত্র।

এরপরে দ্বিতীয়ার্ধে একাধিক গোলের সুযোগ পেয়েও গোলের ব্যবধান বাড়াতে পারেনি এটিকে মোহনবাগান। আপাতত রাজস্থান বনাম ইন্ডিয়ান নেভি ম্যাচেই নজর থাকবে সবুজ মেরুন ব্রিগেডের।

এটিকে মোহনবাগান এফসি: বিশাল কাইথ, সুমিত, মনবীর, রবি, হামতে, অভিষেক, প্রীতম, দীপক টাংরি, লেনি, কিয়ান নাসিরি, ফারদিন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Durand cup 2022 atk mohun bagan thrashes indian navy