scorecardresearch

বড় খবর

ডার্বির আগেই খোলা চিঠি ইস্টবেঙ্গলে! ইমামির ঘোষণায় চমকে গেল কলকাতা ময়দান

ডার্বিতে খেলতে নামার একদিন আগে বিনিয়োগকারী ইমামির তরফে জানিয়ে দেওয়া হল নতুনভাবে আত্মপ্রকাশ করতে চলেছে দলের টুইটার হ্যান্ডল।

ডার্বির আগেই খোলা চিঠি ইস্টবেঙ্গলে! ইমামির ঘোষণায় চমকে গেল কলকাতা ময়দান

শ্রী সিমেন্টের জমানায় ফুলস্টপ পড়েছে কয়েক মাস আগেই। আনুষ্ঠানিকভাবে ইমামির সঙ্গে সংযুক্তির পথেও হাঁটাও সম্পন্ন। তবে শনিবার শ্রী সিমেন্টের সঙ্গে বিচ্ছেদের যেন পূর্ণ বৃত্ত সম্পন্ন হল। ডার্বি ম্যাচের আগের দিন ইমামির তরফ ক্লাবের নতুন টুইটার হ্যান্ডল সামনে আনা হল। এখন থেকে ইস্টবেঙ্গলের সরকারি টুইটার হ্যান্ডল ‘ইমামি ইস্টবেঙ্গল‘।

শ্রী সিমেন্টের জমানায় ইস্টবেঙ্গলের টুইটার হ্যান্ডল ছিল ‘এসসি-ইস্টবেঙ্গল’। এরপরে শ্রী সিমেন্টের সঙ্গে বিচ্ছেদ ঘটার পরে সেই টুইটার হ্যান্ডল ক্রমশ নিষ্ক্রিয় হয়ে পড়েছিল। সমর্থকদের ক্লাবের বিষয়ে আপডেট দেওয়ার কাজ চালাত একাধিক ফ্যান ক্লাবের টুইটার একাউন্ট।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল ভালো দল, তবে ডার্বি জিতছি আমরাই! ময়দান থেকেই হুঙ্কার বাগান-বস ফেরান্দোর

সমর্থকদের সেই আক্ষেপ মেটাতেই এবার ইমামি ইস্টবেঙ্গল নতুন টুইটার হ্যান্ডল লঞ্চ করল। আর ইমামি ইস্টবেঙ্গলের তরফে প্ৰথম টুইটই করা হল সমর্থকদের উদ্দেশ্য করে।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে নিয়ে ভাবার কোনও প্রয়োজনই নেই! ডার্বির আগে বিধ্বংসী বাগান ক্যাপ্টেন কাউকো

সেই টুইটের বয়ান, “২ অগাস্ট, ২০২২- ইস্টবেঙ্গল নামের এই ঐতিহ্যময় ক্লাবের ১০২ বছর পূর্ণলগ্নে আমরা ঘোষণা করি যে সেই দিন থেকে আমরা ক্লাবের ফুটবল ভবিষ্যতের সমস্ত দায়িত্ব কাঁধে তুলে নিচ্ছি এক বিনিয়োগকারীর ভূমিকা থেকে। গত একমাস ধরে এই ঘোষণার পর থেকেই টিম গঠন, টেকনিক্যাল স্টাফ থেকে শুরু করে আমরা অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছি। দলটাকে গুছিয়ে তোলার চেষ্টা করেছি ডুরান্ড কাপ এবং আইএসএলের কথা মাথায় রেখে। গত কয়েকদিনের মধ্যে অনেক কিছু করা হয়েছে যা প্রশংসার দাবি রাখে।”

“দলের সদস্যরা সংঘবদ্ধ হয়ে দুর্দান্ত কাজ করে চলেছেন। প্রতিদিন আমরা একটু একটু করে উন্নতি করে চলেছি। আর চেষ্টা করছি আগামী দিনে আরও উন্নতির করার। একটা বিষয়ে আমরা পিছিয়ে পড়েছিলাম। সেটা হল সোশ্যাল মিডিয়ায় আমাদের সক্রিয় উপস্থিতি। সেটাও আজ থেকে বদলাবে। আর নীরবতাকে ভাঙার শ্রেষ্ঠ উপায় হিসেবে বেছে নিলাম এই খোলা চিঠিতে। আপনাদের উদ্দেশ্যে। যাঁরা এই ক্লাবের সমর্থক, আমাদের ফ্যানস।”

“প্ৰথমত, ইমামি ইস্টবেঙ্গল এফসি প্রাইভেট লিমিটেড তৈরি হয়েছে বলেই আমরা মনে করি না আমরা ইস্টবেঙ্গল দলের মালিক। আমরা বিশ্বাস করি, এই ঐতিহাসিক ব্র্যান্ডের একজনই মালিক, তা হল আপনারা। যাঁরা ব্র্যান্ড ইস্টবেঙ্গলের সদস্য, সমর্থক এবং ফ্যান্সরা। এটা আপনাদের দল। যা প্রজন্মের পর প্রজন্ম উত্তরাধিকার সূত্রে চলে এসেছে। আমাদের নিজেদের ভূমিকা অনেকটা অভিভাবক বা অছি হিসাবে দেখি, যাঁদের দায়িত্ব এই শতাব্দীপ্রাচীন আইকনিক ব্র্যান্ডের সোনালি ইতিহাসকে রক্ষা করা। আমরা চাই আমাদের পুঁজিকে কাজে লাগিয়ে নতুন করে ইমামি ইস্টবেঙ্গলকে দীর্ঘস্থায়ী উন্নতির শিখরে নিয়ে যাব এক বর্ণময় ভবিষ্যতের উদ্দেশ্যে।”

আরও পড়ুন: হার জয় যাই হোক না কেন! ইমামির ডার্বি-বার্তা এবার ইস্টবেঙ্গল সমর্থকদের

“এই কথাকে মাথায় রেখে আমরা আপনাদের দলকে নিয়ে আমাদের ভিশন এবং স্বপ্নকে তুলে ধরতে চাই।
দীর্ঘস্থায়ী উন্নতি: আমাদের মূল উদ্দেশ্য দুটি- স্থায়িত্ব এবং গঠন। আমরা সেই ভাবনা থেকেই দল এবং অন্যান্য কর্মীদল গড়ে তুলছি যাতে এই দুই উদ্দেশ্য সফলভাবে আমরা পালন করতে পারি। আমরা জানি, রাতারাতি সফল হওয়া যায় না। তাই আমাদের প্রধান লক্ষ্য আগে ভিতকে মজবুত করে গড়ে তোলা।

ফুটবলের উন্নতি: দীর্ঘ ১০০ বছর ধরে ইস্টবেঙ্গল ক্লাব ভারতের ফুটবল ঐতিহ্যের অন্যতম ধারক এবং বাহক। ভারতের বেশ কিছু স্বনামধন্য ফুটবলার এই লাল হলুদ জার্সি পরে মাঠ দাপিয়ে খেলেছেন। এবং বহু সময় দেশের হয়েও খ্যাতি অর্জন করেছেন। আমাদের পরিকল্পনা শুধু ইস্টবেঙ্গল ক্লাব-ই নয়, পুরো ভারতবর্ষের ফুটবল দুনিয়া এবং জাতীয় দলের কাজেও লাগুক।

সমর্থক কেন্দ্রিক: আমরা আগেও বলেছি, সমর্থকরাই এই দলের আসল মালিক। আমাদের কমিউনিকেশন এবং মার্কেটিং প্ল্যানও এই অনুযায়ী তৈরি করা হবে। আমরা আমাদের গণমাধ্যম ভাষাকে সেভাবেই সাজিয়ে তুলব, যা আপনাদের হৃদয়কে ছুঁতে পারে। যাতে আপনাদের মনে হয়, ইমামি ইস্টবেঙ্গল আপনাদের মনের খুব কাছাকাছি। তাই আমাদের যোগাযোগের ভিত্তি হবে দুটি- স্বচ্ছতা এবং বিশ্বাস।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Durand cup 2022 emami east bengal launches official twitter handle just before derby