scorecardresearch

শেষ আটের রাস্তা জটিল, কোন অঙ্কে ফেরান্দোর বাগান পৌঁছবে ডুরান্ডের কোয়ার্টারে! মেলান হিসেব

মুম্বই ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে। দ্বিতীয় দল হিসেবে শেষ আটের যুদ্ধ এটিকে মোহনবাগান, রাজস্থানের মধ্যে।

শেষ আটের রাস্তা জটিল, কোন অঙ্কে ফেরান্দোর বাগান পৌঁছবে ডুরান্ডের কোয়ার্টারে! মেলান হিসেব

ডুরান্ড কাপে গ্রুপ অফ ডেথ। সেই গ্রুপ ডি ঘিরেই উত্তেজনা তুঙ্গে। রাজস্থান ইউনাইটেড বনাম ইন্ডিয়ান নেভি শেষ ম্যাচেই নির্ধারক হতে চলেছে। মুম্বই সিটি এফসির সঙ্গে আপাতত পয়েন্ট তালিকায় ৭ পয়েন্টে রয়েছে এটিকে মোহনবাগান। গ্রুপের শেষ দুই ম্যাচে ইস্টবেঙ্গল এবং রাজস্থান ইউনাইটেড খেলবে যথাক্রমে মুম্বই সিটি এফসি এবং ইন্ডিয়ান নেভি।

এর মধ্যে মুম্বই সিটি এফসি বনাম ইস্টবেঙ্গল ম্যাচ কার্যত নিয়মরক্ষার। কারণ ইস্টবেঙ্গল আগেই গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া নিশ্চিত করে ফেলেছে। অন্যদিকে, প্ৰথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে মুম্বই সিটি এফসি।

আরও পড়ুন: নিজের নামেই ISL-এ ইস্টবেঙ্গল! মোহনবাগানকে টুর্নামেন্ট শুরুর আগেই জোর টেক্কা লাল-হলুদের

পাখির চোখ আপাতত রাজস্থান বনাম ইন্ডিয়ান নেভি ম্যাচে। এটিকে মোহনবাগানের সামনে শেষ আটে কোয়ালিফাই করার জন্য আপাতত দুটো রাস্তা খোলা।

এক, রাজস্থান ইউনাইটেডকে কোনওভাবেই শেষ ম্যাচে জিতলে হবে না। রাজস্থান ইন্ডিয়ান নেভিকে হারালে কোনও সমীকরণই আর কাজে আসবে না। কারণ, হেড টু হেডে রাজস্থান এগিয়ে। প্ৰথম ম্যাচেই এটিকে মোহনবাগানকে হারতে হয়েছিল জয়পুরের ক্লাবটির কাছে।

আরও পড়ুন: বড় দুঃসংবাদ সবুজ মেরুন সমর্থকদের! মোহনবাগানের পাশ থেকে এখনই হয়ত সরছে না ATK

দুই, তবে কোনওভাবে রাজস্থান শেষ ম্যাচে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে পূর্ণ তিন পয়েন্ট অর্জন না করতে পারলে, কোনও অঙ্ক ছাড়াই সবুজ মেরুন শিবির পৌঁছে যাবে কোয়ার্টার ফাইনালে। কারণ সেক্ষেত্রে চার ম্যাচে রাজস্থানের পয়েন্ট দাঁড়াবে ৫। এবং এটিকে মোহনবাগান ইতিমধ্যেই ৭ পয়েন্টে পৌঁছে গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Durand cup 2022 how can atk mohun bagan still can qualify for quarter finals from group of death