scorecardresearch

বড় খবর

ইস্টবেঙ্গলের পর ডুরান্ড থেকে বিদায় বাগানের! জোড়া গোলে টেক্কা রাজস্থানের

এটিকে মোহনবাগানের ভাগ্য জড়িয়ে ছিল ইন্ডিয়ান নেভি বনাম রাজস্থান ইউনাইটেড ম্যাচে। সেই ম্যাচেই নজর ছিল সকলের।

ইস্টবেঙ্গলের পর ডুরান্ড থেকে বিদায় বাগানের! জোড়া গোলে টেক্কা রাজস্থানের

রাজস্থান ইউনাইটেড: ২ (ইউসেফ, বারবোসা)
ইন্ডিয়ান নেভি: ০

ডুরান্ড থেকে ইস্টবেঙ্গলের পর এবার বিদায় নিশ্চিত হয়ে গেল এটিকে মোহনবাগানেরও। কলকাতার দুই প্রধানই ছিটকে গেল ডুরান্ডের শেষ আট থেকে। সোমবার রাজস্থান ইউনাইটেড বনাম ইন্ডিয়ান নেভি ম্যাচের ওপরে নির্ভর করছিল সবুজ মেরুন শিবিরের ভাগ্য। তবে রাজস্থান সহজেই ইন্ডিয়ান নেভিকে ২-০ উড়িয়ে দেওয়ায় গ্রুপ ডি থেকে মুম্বই সিটি এফসির পর দ্বিতীয় দল হিসেবে শেষ আটে পৌঁছল রাজস্থান।

এটিকে মোহনবাগানকে পরের পর্বে যাওয়ার জন্য একটাই সহজ সমীকরণ ছিল। তা হল ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে রাজস্থান ইউনাইটেডকে পয়েন্ট নষ্ট করতে হত। নেভিকে হারানোর পর রাজস্থান এবং এটিকে মোহনবাগান দুই দলেরই পয়েন্ট দাঁড়াল ৭-এ।

আরও পড়ুন: ইস্ট-মোহনের আইলিগ চ্যাম্পিয়ন বাঙালি এবার গোকুলামে! ডুরান্ডের মাঝেই বিরাট দলবদল

ডুরান্ডের নিয়ম অনুযায়ী, দুই দলের পয়েন্ট হেড টু হেড ম্যাচ বিচার্য হবে। এখানেই ফেঁসে গিয়েছে এটিকে মোহনবাগান। টুর্নামেন্টের প্ৰথম ম্যাচেই সবুজ মেরুন শিবির ৩-৪ গোলে পরাস্ত হয়েছিল। সেটাই শেষ পর্যন্ত ফ্যাক্টর হয়ে দাঁড়াল।

ম্যাচে অবশ্য সহজে জয় আসেনি রাজস্থান ইউনাইটেডের। গোটা ম্যাচ জুড়েই বেশ লড়াই চালাতে হল জয়পুরের দলটিকে। প্রথমার্ধে সবুজ মেরুনের আশা জাগিয়ে নেভি রুখে দিয়েছিল রাজস্থানকে। দুই দলই গোলের সুযোগ পেয়েছিল। তবে কেউই কাজে লাগাতে পারেনি। রাজস্থানের একাধিক আক্রমণ প্রতিহত করে দিচ্ছিলেন নেভি গোলকিপার বিষ্ণু।

৭২ মিনিটে শেষ পর্যন্ত বিষ্ণুর প্রাচীর চূর্ণ হয়। বিষ্ণু লং রেঞ্জের শট রুখে দিয়েছিলেন। তবে রিবাউন্ড থেকে গোল করে যান ইউসেফ। দ্বিতীয় গোলের জন্য রাজস্থানকে অপেক্ষা করতে হয় ৮৮ মিনিট পর্যন্ত। থ্রু বল থেকে ম্যাচের দ্বিতীয় গোল করে যান বারবোসা জুনিয়র।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Durand cup 2022 rajasthan united vs indian navy atk mohun bagan quarter final