scorecardresearch

বড় খবর

ইস্ট-মোহন শোচনীয় ব্যর্থ! কলকাতার ফুটবল-সম্মান রক্ষার দায়িত্ব এখন মহামেডানেরই

ডুরান্ডের সেমিফাইনালে হাড্ডাহাড্ডি ম্যাচে মহামেডান এসসি খেলতে নামছে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে। জিতলেই ফাইনাল।

ইস্ট-মোহন শোচনীয় ব্যর্থ! কলকাতার ফুটবল-সম্মান রক্ষার দায়িত্ব এখন মহামেডানেরই

শহরের দুই প্রধান আগেই ছিটকে গিয়েছে। একমাত্র আশা ভরসা হয়ে টিকে রয়েছে মহামেডান। ডুরান্ডের সেমিফাইনালে বুধবারই শহরেই মানরক্ষা করতে নামছে সাদা-কালো বাহিনী। প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি।

মহামেডান চলতি মরশুমেও অপ্রতিরোধ্য কোচ আন্দ্রে চেরনিশভের হার হাত ধরে। আবিওলা দাউদা প্ৰথম ম্যাচেই হিরো। সাদা-কালো জার্সিতে কোয়ার্টার-ফাইনালে অভিষেকেই জোড়া গোল করে দলের আস্থার মর্যাদা দিয়েছেন নাইজেরীয় স্ট্রাইকার।

আরও পড়ুন: এই তিন তারকাই এবার ট্রাম্প-কার্ড স্টিফেনের! লাল-হলুদ জার্সিতে মন মাতাতে পারেন এঁরা

ডুরান্ডে মুম্বই অন্যতম সফল দল। ২০ ম্যাচে মুম্বই ডুরান্ডে ১৮ গোল করে ফেলেছে। এমন দলের বিরুদ্ধে কোচ চেরনিশভের ভরসা আবিওলা দাউদা এবং ত্রিনিদাদের ফরোয়ার্ড মার্কাস জোসেফ। ম্যাচের আগে সাদা-কালো বাহিনীর রাশিয়ান কোচ যেমন বলে দিয়েছেন, “মুম্বই বেশ কড়া প্রতিপক্ষ। সেই জন্য পর্যাপ্ত প্রস্তুতি নিয়ে আমাদের নামতে হবে। তবে আমরা যদি আমাদের স্টাইলে পরিকল্পনা অনুযায়ী খেলতে পারি, তাহলে ফলাফল আমাদের পক্ষে থাকতে পারে।”

মুম্বইয়ের সঙ্গেই আপফ্রন্টে সেয়ানে সেয়ানে লড়াই হবে। ইতিমধ্যেই চলতি টুর্নামেন্টে ১২ গোল করে ফেলেছে ব্ল্যাক প্যান্থার্সরা। বরং রক্ষণে মুম্বই সিটির থেকে অনেক দুর্ভেদ্য হয়ে উঠেছে মহামেডানের ডিফেন্স। মুম্বই যেখানে ইতিমধ্যেই ১০ গোল হজম করে ফেলেছে সেখানে মহামেডানে গোল খেয়েছে মাত্র ২টি। মুম্বই কোচ দেশ ব্যাকিংহ্যাম জানাচ্ছেন, “ম্যাচ কঠিন হতে চলেছে। ফাইনালে ওঠা থেকে আমরা মাত্র এক ধাপ দূরে। দুই দলই এখনও পর্যন্ত দারুণ খেলেছে। দুই দলই জেতার জন্য ঝাঁপাবে।”

তবে সবমিলিয়ে মুম্বই অল্প হলেও এগিয়ে মহামেডানের থেকে। আক্রমণাত্মক ব্র্যান্ডের ফুটবলের সঙ্গে গোটা স্কোয়াড অভিজ্ঞতায় এগিয়ে কলকাতার দলটির থেকে। ডুরান্ডে মুম্বইকে টানছেন গ্রেগ স্টিওয়ার্ট এবং লালিয়ানজুয়ালা ছাংতে। দুজনে মিলে ইতিমধ্যেই ১৩ গোল করে ফেলেছেন। ছাংতের নামের পাশে সাত গোল। সেনেগালিজ ডিফেন্ডার মুর্তাদা ফল এবং মাঝমাঠে রোলিন বরজেসের বল ডিস্ট্রিবিউশন মুম্বইয়ের অন্যতম বড় সম্পদ। ব্যাকিংহ্যাম জানাচ্ছেন, “৯০ মিনিটের মধ্যেই আমরা জেতার চেষ্টা করব। মহামেডান ব্যালেন্সড দল। ওঁরা যেভাবে খেলছে, তা দেখলেই ব্যাপারটা স্পষ্ট হয়ে যাবে।”

“নিজেদের ঘরের মাঠে ওঁরা খেলবে। মহামেডানের সমস্ত ফুটবলারকে আমরা সমীহ করি। জোসেফ তো বটেই এমনকি দাউদাও ভালো স্ট্রাইকার। যেভাবে দুই দল এখনও পর্যন্ত খেলেছে, তাতে উত্তেজক ম্যাচ হওয়ার অপেক্ষায় রয়েছি সকলে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Durand cup 2022 semifainal mohammedan vs mumbai city fc aim to make it count with their prolific strikers abiola dauda and marcus joseph