বড় খবর

জাতীয় রেকর্ড ভাঙলেন দ্যুতি, অলিম্পিক টিকিট সময়ের অপেক্ষা

চলতি বছরের এপ্রিলেই এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সেই নজির গড়েছিলেন দ্যুতি। এদিন সেই রেকর্ডও ০.০৪ সেকেন্ড উন্নত করলেন তিনি। এপ্রিল থেকে এই প্রথম দ্যুতি ১১.৩০ সেকেন্ড সময়ের মধ্যে ফিনিশ করলেন!

Dutee Chand
দ্যুতি চাঁদ (তারকার টুইটার)
জাতীয় রেকর্ড ভেঙে ছারখার করে দিলেন স্প্রিন্টার দ্যুতি চাঁদ। রাঁচিতে ন্যাশানাল ওপেন অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার ফিনিশ করতে দ্যুতি সময় নিলেন মাত্র ১১.২২ সেকেন্ড। এর আগে ব্যক্তিগত সেরা সময় ছিল ১১.২৬। চলতি বছরের এপ্রিলেই এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সেই নজির গড়েছিলেন। এদিন সেই রেকর্ডও ০.০৪ সেকেন্ড উন্নত করলেন তিনি। এপ্রিল থেকে এই প্রথম দ্যুতি ১১.৩০ সেকেন্ড সময়ের মধ্যে ফিনিশ করলেন!

আরও পড়ুন খেলরত্ন ও অর্জুনের মনোনয়ন বাতিল হয়ে গেল ভাজ্জি-দ্য়ুতির

জাতীয় পর্যায়ে ১০০ মিটার স্প্রিন্টে সেরা সময় ছিল দ্যুতির (১১.২৬)। যুগ্মভাবে এই শিরোপার অধিকারী ছিলেন ২০০০ সালে রেকর্ড করা রচিতা মিস্ত্রী। এদিনের পারফরম্যান্সের পরে দ্যুতি ২০২০ সালের অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের অনেকটাই কাছে চলে এলেন। অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করার জন্য নির্ধারিত সময়সীমা ১১.১৫ সেকেন্ড।

আরও পড়ুন বিশ্বমঞ্চে ‘সোনার’ দৌড়ে দেশের হয়ে ইতিহাস দ্যুতির

যোগ্যতা অর্জনের সময়সীমা শেষ হচ্ছে আগামী বছরের জুনে। এই সময়ের মধ্যে আরও ০.০৭ সেকেন্ড কম সময় ১০০ মিটারের স্প্রিন্ট শেষ করতে হবে ওড়িশার ব্র্যান্ড অ্যাম্বাসাডরকে। গত মাসেই বিশ্বচ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন দ্যুতি। সেখানে মূলপর্বে ওঠার আগেই হিটে ১১.৪৮ সেকেন্ডে স্প্রিন্ট ফিনিশ করে ছিটকে যান। বর্তমান পারফরম্যান্স অনুযায়ী, সেই টুর্নামেন্টে ইতিমধ্যেই দ্যুতি সেমিফাইনাল নিশ্চিত করে ফেলতেন। প্রসঙ্গত, বৃহস্পতিবার ন্যাশানাল ওপেন অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের হিটে ১১.৫৫ সেকেন্ডে রেস শেষ করেছিলেন দ্যুতি।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dutee chand breaks national record eying for olympic berth

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com