scorecardresearch

বড় খবর

ইস্টবেঙ্গল অনুশীলনে কে এই নতুন বিদেশি! নজরকাড়া তারকার প্রোফাইল জেনে নিন

স্যাম বেকার ইস্টবেঙ্গলের নতুন ভিডিও এনালিস্ট নিযুক্ত হলেন। লাল-হলুদ কোচিং স্টাফে তিনি নতুন সদস্য।

ইস্টবেঙ্গল অনুশীলনে কে এই নতুন বিদেশি! নজরকাড়া তারকার প্রোফাইল জেনে নিন

ইস্টবেঙ্গল অনুশীলনে দেখা গিয়েছিল এই যুবককে। এলিয়ান্দ্র, ক্লেইটনদের সঙ্গেই মাঠে নেমে পড়েছিলেন। কে এই বিদেশি সেই জল্পনার অবসান ঘটল অনুশীলনের পরেই। ক্লাবের তরফে সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেওয়া হল ইস্টবেঙ্গলে ভিডিও এনালিস্ট এবং হেড অফ পারফরম্যান্স এনালিসিস হিসাবে যোগ দিচ্ছেন স্যাম বেকার।

চলতি মরশুমে গোটা স্কোয়াডের পুরো রদবদল ঘটেছে ইস্টবেঙ্গলে। পুরো স্কোয়াড যেমন খোলনলচে বদলে ফেলা হয়েছে তেমনই টিম ম্যানেজমেন্টেরও আমূল পরিবর্তন ঘটেছে। কোচিং স্টাফের সকলেই নতুন। হেড কোচ স্টিফেন কনস্টানটাইনের সহকারী হিসাবে যোগ দিয়েছেন বিনো জর্জ। গোলকিপার কোচ হয়েছেন এ লীগের একাধিক নামি দলের সঙ্গে যুক্ত থাকা এন্ডি পেটেরসন, স্পোর্টস সায়েন্সের প্রধান হিসেবে যোগ দিয়েছেন অস্ট্রেলীয় আওয়েন ম্যানশিপ।

আরও পড়ুন: মাঠেই পেলেন নতুন বন্ধুর দেখা! ইস্টবেঙ্গল কোচের ভাইরাল ভিডিওয় তোলপাড় ময়দান, দেখুন

সেই কোচিং স্টাফেই নতুন সংযোজন ইংল্যান্ডের স্যাম বেকারের। শেফিল্ড হ্যালাম ইউনিভার্সিটি থেকে স্পোর্টস বিজনেস ম্যানেজমেন্টের স্নাতক হয়েছেন বছর আটেক আগে। মাস্টার্সের বিষয় ছিল স্পোর্টস পারফরম্যান্স এনালাইসিস। ২০১৮/১৯-এ ওরচেস্টার ইউনিভার্সিটি থেকে মাস্টার্স করেছেন।

পেশাদারি কেরিয়ার শুরু বছর দুয়েক আগে। নর্দাম্পটনের রাগবি ইউনিয়নের পরিসংখ্যানবিদ হিসাবে কেরিয়ার শুরু করেন। এরপরে প্রো টাইলার টুলস, বিখ্যাত বিজ্ঞাপনী সংস্থা সল্ট-এ সহযোগী পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার আগে বছর দেড়েক কাজ করেছেন রাগবি ইউনিয়ন এবং রাগবি লিগে প্রোডাক্ট স্পেশ্যালিস্ট হিসাবে কাজ করেছেন।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে ব্রাত্য মারিও এবার বিরাট দায়িত্বে! জাতীয় দলের হেড কোচ হলেন স্প্যানিশ গুরু

বিনোযোগকারী হিসাবে দায়িত্ব নেওয়ার পর পেশাদার কর্পোরেট ছোঁয়ায় দল পরিচালনা করতে চাইছে ইমামি। তাই পেশাদারদেরই নির্দিষ্ট দায়িত্বে নিয়োগ করা হচ্ছে। গত সপ্তাহে ইস্টবেঙ্গলের সিওও পদে নিয়ে আসা হল রাসেল পিন্টোকে। এর আগে যিনি নর্থ ইস্ট ইউনাইটেডের সঙ্গে যুক্ত ছিলেন। এএফসিতে ক্লাব লাইসেন্সিং প্রক্রিয়া এখনও সম্পূর্ণ নয়। রাসেল পিন্টো দায়িত্ব নিয়ে সেই বিষয়টি সম্পন্ন করবেন।

কয়েকদিন আগেই মেরাকি স্পোর্টসের কর্ণধার নম্রতা পারেখকে সিইও হিসাবে ইমামি কর্তৃপক্ষ নিয়োগ করেছে। গ্রাউন্ড কন্টেন্ট এবং সোশ্যাল একজিকিশন বিভাগে দায়িত্ব নিচ্ছেন অনুরাগ সাইকিয়া। মিডিয়া ম্যানেজার হয়েছেন রীতম বসু। টিমের অফিসিয়াল ফটোগ্রাফার হয়েছেন নিখিল পাতিল।

লাল-হলুদের নতুন পারফরম্যান্স এনালিস্ট স্যাম বেকার ইস্টবেঙ্গলের সাফল্যের শরিক হতে পারবেন? সময়ই বলবে!

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal appoints sam baker as performance and video analyst