scorecardresearch

বড় খবর

কোলাডোর জোড়া গোলে কালীঘাটকে উড়িয়ে দিল ইস্টবেঙ্গল

নিজেদের ঘরের মাঠে কালীঘাটকে উড়িয়ে দিল ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার কোলাডোর জোড়া গোলে লাল-হলুদ ৪-২ গোলে জিতল।

কোলাডোর জোড়া গোলে কালীঘাটকে উড়িয়ে দিল ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল ৩ (বিদ্য়াসাগার ৪৩’, তুহিন (আত্মঘাতী), কোলাডো ৬৪ ও ৮২’)

কালীঘাট ২ (তুহিন ৩৭’, রাহুল ৮২’)

নিজেদের ঘরের মাঠে কালীঘাটকে উড়িয়ে দিল ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার কোলাডোর জোড়া গোলে লাল-হলুদ ৪-২ গোলে জিতল। অপর দু’টি গোলের মধ্য়ে একটি আত্মঘাতী হয়েছে। স্কোরশিটে নাম লিখিয়েছেন বিদ্য়াসাগর। গত সোমবার পিয়ারলেসের কাছে হারার পর ফের একবার জয়ের রাস্তায় ফিরল ইস্টবেঙ্গল।

এদিন প্রথমার্ধে একটু নড়বড়ে দেখাচ্ছিল ইস্টবেঙ্গলকে। কিন্তু দ্বিতীয়ার্ধে আলেয়ান্দ্রো মেনেন্দেজের শিষ্য়রা একেবারে গিয়ার বদলে খেলাটাই বদলে ফেলে দুরন্ত জয় ছিনিয়ে নিল। কালীঘাটের হয়ে বলার মতো পারফরম্য়ান্স দিলেন গোলকিপার সোমনাথ। দু’টি অসাধারণ সেভ করলেন তিনি। নাহলে এদিন আরও গোল হজম করতে হতো কালীঘাটকে।

আরও পড়ুন: মোহনবাগানের পরে ক্রোমার ‘শিকার’ এবার ইস্টবেঙ্গল! হেরে দুঃশ্চিন্তায় আলেয়ান্দ্রো

ঘরের মাঠে প্রথমার্ধের ৩৭ মিনিটেই ইস্টবেঙ্গল পিছিয়ে গিয়েছিল। তুহিন সিকদার পরিবর্ত হিসাবে মাঠে নামার কয়েক সেকেন্ডের মধ্য়েই গোল করে দলকে এগিয়ে দেন। কিন্তু ইস্টবেঙ্গলও মাত্র চার মিনিটের মধ্য়ে সমতায় ফেরে। রোহলপুইয়ার কর্নার সোমনাথ প্রথমে সেভ করে দিয়েছিল। কিন্তু রিবাউন্ড হওয়ার পর বিদ্য়াসাগর দ্বিতীয় সুযোগটাই কাজে লাগান। জোরাল শটে স্কোরলাইন ১-১ করেন।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে তুহিনই এবার ভুল করে বসলেন। ইস্টবেঙ্গলকে উপহার দিলেন একটি গোল। পিন্টুর পাস বক্সের বাইরে ক্লিয়ার করতে গিয়ে বিপত্তি ঘটান তিনি। সতীর্থ ডিফেন্ডার লাসিনের কাঁধে লেগে বল জালে ঢুকে যায়। এই গোলের পাঁচ মিনিটের মধ্য়ে ফের ইস্টবেঙ্গল গোলের দেখা পায়। জুয়ান মেরার গোলের রাস্তা খুলে দেন কোলাডোকে। স্প্য়ানিশ ফুটবলার গোল করতে বিন্দুমাত্র ভুল করেননি।

আরও পড়ুন: ফের পা হড়কাল বাগান, এরিয়ানের কাছে কল্যাণীতে হার ভিকুনা বাহিনীর

এরপরই কালীঘাটের বিপক্ষেই প্রায় সব কিছু যেতে শুরু করে দেয়। ৬৭ মিনিটে দশ জনে পরিণত হয় দল। মিডফিল্ডার আলেক্সান্দ্রে অনাবশ্য়ক ফাউল করে বসেন রোহলপুইয়ার। রেফারি সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে তাঁকে মাঠ থেকে বার করে দেন। এরপর ৮২ মিনিটে রাহুলের গোলে কালীঘাট ব্য়বধান কমিয়ে স্কোরলাইন ৩-২ করে। কিন্তু এই গোলের এক মিনিটের মধ্য়ে কালীঘাটের কফিনে শেষ পেরেক পুঁতে দেন সেই কোলাডো। মাঝমাঠ থেকে বোরহা লং পাস পুরোপুরি ধরতে ব্য়র্থ হন লাসিনে। সেখান থেকে কোলাডো বল ধরে গোল করে দেন।

ইস্টবেঙ্গল: মাওয়াইয়া, আশির, কোলাডো, মাহতো, তনদোম্বা, মার্টি ক্রেসমি, জুয়ান মেরা, সামাদ, বিদ্য়াসাগর, মনোজ  ও রোহলুপুইয়া।

কালীঘাট: সোমনাথ, নবকুমার, তুহীন, সুরজিত, লাসিন, সাদ্দাম, রাহুল, ভাওয়ানি. পাসওয়াল, ইসমাইল ও আলেক্সান্দ্রে

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal beats kalighat ms in calcutta football league